সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৯:২২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, July 28, 2016 6:59 pm
A- A A+ Print

রোনালদো বিহীন রিয়ালের প্রথম ম্যাচেই হার

Real-madrid

ক্রিড়া ডেস্ক: ক্রিস্টিয়ানো রোনালদো দলে ছিলেন না। ছিলেন না গ্যারেথ বেল কিংবা লুকা মড্রিচও। তরুণ একটা দল নিয়ে প্যারিস সেন্ট-জার্মেইয়ের (পিএসজি) বিপক্ষে খেলতে নেমেছিল রিয়াল মাদ্রিদ। আর এই দল নিয়ে প্রাক-মৌসুমে নিজেদের প্রথম ম্যাচেই হেরে গেছে জিনেদিন জিদানের দল। ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপের ম্যাচে ফরাসি ক্লাবটির কাছে ৩-১ গোলে হেরেছে ‘লস ব্লাঙ্কোস’রা। যুক্তরাষ্ট্রের ওহিও স্টেডিয়ামে বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকাল সাড়ে ৫টায় শুরু হয় ম্যাচটি। গত ২৮ মে চ্যাম্পিয়নস লিগ ফাইনালের পর রিয়ালের এটাই প্রথম ম্যাচ। এদিন রোনালদো, বেল না থাকলেও দলে ছিলেন জুভেন্টাস থেকে ফেরা আলভারো মোরাতা। কিন্তু ম্যাচ শুরুর মাত্র দ্বিতীয় মিনিটেই গোল হজম করে স্প্যানিশ জায়ান্টরা। দারুণ এক গোলে পিএসজিকে লিড এনে দেন নানিতামো জোনাথন আইকন। প্রায় মাঝমাঠে বল পেয়ে রিয়ালের পাঁচ খেলোয়াড়কে কাটিয়ে গোলরক্ষককে ফাঁকি দেন ১৮ বছর বয়সি ফরাসি মিডফিল্ডার। একাদশ মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন পিএসজি অধিনায়ক থিয়াগো সিলভা। ব্রাজিল ডিফেন্ডারের বদলে মাঠে নামেন থমাস মেনিয়ের। পিএসজির হয়ে এটাই তার প্রথম ম্যাচ। আর অভিষেকটা দারুণভাবেই রাঙিয়ে রাখলেন বেলজিয়ান ডিফেন্ডার। ৩৫ থেকে ৪০- পাঁচ মিনিটে দুই গোল করেন মেনিয়ের, স্কোরলাইন হয়ে যায় ৩-০। তার প্রথম গোলটি ছিল চমৎকার। রিয়ালের এক খেলোয়াড়ের ক্লিয়ার করতে যাওয়া বল বক্সের সামনে পেয়ে যান তিনি। ৩০ গজ দূর থেকে তার বাঁ পায়ের জোরালো শট রিয়ালের এক খেলোয়াড়ের পায়ে লেগে দিক পরিবর্তন করে জালে জড়িয়ে যায়। চার মিনিট পর বক্সের ভেতর বল টেনে নিয়ে গিয়ে সেটি সতীর্থকে বাড়াতে গিয়েছিলেন। কিন্তু রিয়াল গোলরক্ষক ঠেকিয়ে দেওয়ার চেষ্টা করলে সেখানেই বল পেয়ে ফাঁকা জালে পাঠিয়ে দেন মেনিয়ের। বিরতিতে যাওয়ার আগমুহূর্তে পেনাল্টি থেকে রিয়ালের হয়ে একটি গোল শোধ করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলো। এরপর দ্বিতীয়ার্ধে অবশ্য ম্যাচে ফিরতে বেশ লড়াই করেছে রিয়ালের খেলোয়াড়রা। কিন্তু গোল করতে পারেননি কেউই। ফলে প্রাক-মৌসুমে নিজেদের প্রথম ম্যাচেই পরাজয়ের তিক্ততা নিয়ে মাঠ ছাড়তে হয় গত মৌসুমের চ্যাম্পিয়নস লিগজয়ীদের। অন্যদিকে পিএসজি প্রাক-মৌসুমে টানা তৃতীয় ম্যাচে জয় পেল।

Comments

Comments!

 রোনালদো বিহীন রিয়ালের প্রথম ম্যাচেই হারAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

রোনালদো বিহীন রিয়ালের প্রথম ম্যাচেই হার

Thursday, July 28, 2016 6:59 pm
Real-madrid

ক্রিড়া ডেস্ক: ক্রিস্টিয়ানো রোনালদো দলে ছিলেন না। ছিলেন না গ্যারেথ বেল কিংবা লুকা মড্রিচও। তরুণ একটা দল নিয়ে প্যারিস সেন্ট-জার্মেইয়ের (পিএসজি) বিপক্ষে খেলতে নেমেছিল রিয়াল মাদ্রিদ। আর এই দল নিয়ে প্রাক-মৌসুমে নিজেদের প্রথম ম্যাচেই হেরে গেছে জিনেদিন জিদানের দল।

ইন্টারন্যাশনাল চ্যাম্পিয়নস কাপের ম্যাচে ফরাসি ক্লাবটির কাছে ৩-১ গোলে হেরেছে ‘লস ব্লাঙ্কোস’রা।

যুক্তরাষ্ট্রের ওহিও স্টেডিয়ামে বাংলাদেশ সময় বৃহস্পতিবার সকাল সাড়ে ৫টায় শুরু হয় ম্যাচটি। গত ২৮ মে চ্যাম্পিয়নস লিগ ফাইনালের পর রিয়ালের এটাই প্রথম ম্যাচ।

এদিন রোনালদো, বেল না থাকলেও দলে ছিলেন জুভেন্টাস থেকে ফেরা আলভারো মোরাতা। কিন্তু ম্যাচ শুরুর মাত্র দ্বিতীয় মিনিটেই গোল হজম করে স্প্যানিশ জায়ান্টরা। দারুণ এক গোলে পিএসজিকে লিড এনে দেন নানিতামো জোনাথন আইকন।

প্রায় মাঝমাঠে বল পেয়ে রিয়ালের পাঁচ খেলোয়াড়কে কাটিয়ে গোলরক্ষককে ফাঁকি দেন ১৮ বছর বয়সি ফরাসি মিডফিল্ডার।

একাদশ মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন পিএসজি অধিনায়ক থিয়াগো সিলভা। ব্রাজিল ডিফেন্ডারের বদলে মাঠে নামেন থমাস মেনিয়ের।

পিএসজির হয়ে এটাই তার প্রথম ম্যাচ। আর অভিষেকটা দারুণভাবেই রাঙিয়ে রাখলেন বেলজিয়ান ডিফেন্ডার। ৩৫ থেকে ৪০- পাঁচ মিনিটে দুই গোল করেন মেনিয়ের, স্কোরলাইন হয়ে যায় ৩-০।

তার প্রথম গোলটি ছিল চমৎকার। রিয়ালের এক খেলোয়াড়ের ক্লিয়ার করতে যাওয়া বল বক্সের সামনে পেয়ে যান তিনি। ৩০ গজ দূর থেকে তার বাঁ পায়ের জোরালো শট রিয়ালের এক খেলোয়াড়ের পায়ে লেগে দিক পরিবর্তন করে জালে জড়িয়ে যায়।

চার মিনিট পর বক্সের ভেতর বল টেনে নিয়ে গিয়ে সেটি সতীর্থকে বাড়াতে গিয়েছিলেন। কিন্তু রিয়াল গোলরক্ষক ঠেকিয়ে দেওয়ার চেষ্টা করলে সেখানেই বল পেয়ে ফাঁকা জালে পাঠিয়ে দেন মেনিয়ের।

বিরতিতে যাওয়ার আগমুহূর্তে পেনাল্টি থেকে রিয়ালের হয়ে একটি গোল শোধ করেন ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্সেলো।

এরপর দ্বিতীয়ার্ধে অবশ্য ম্যাচে ফিরতে বেশ লড়াই করেছে রিয়ালের খেলোয়াড়রা। কিন্তু গোল করতে পারেননি কেউই। ফলে প্রাক-মৌসুমে নিজেদের প্রথম ম্যাচেই পরাজয়ের তিক্ততা নিয়ে মাঠ ছাড়তে হয় গত মৌসুমের চ্যাম্পিয়নস লিগজয়ীদের। অন্যদিকে পিএসজি প্রাক-মৌসুমে টানা তৃতীয় ম্যাচে জয় পেল।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X