শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৮:১৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, December 1, 2016 11:01 pm
A- A A+ Print

রোহিঙ্গা মুসলিম হত্যা বন্ধে মায়ানমার দূতাবাসে হেফাজতের স্মারকলিপি

ঢাকা: মায়ানমারের রাখাইনে সেনাবাহিনীর হাতে রোহিঙ্গা মুসলিমদের হত্যা ও নির্যাতন বন্ধের দাবিতে ঢাকায় মায়ানমার দূতাবাসে স্মারকলিপি দিয়েছে হেফাজত ইসলাম। তবে তাদের দূতাবাস অভিমুখে মিছিলের কর্মসূচি পুলিশী বাধায় পণ্ড হয়ে গেছে। রাখাইনে রোহিঙ্গা হত্যা বন্ধের দাবিতে বৃহস্পতিবার ঢাকায় মায়ানমার দূতাবাসে স্মারকলিপি দিতে যাওয়ার আগে বায়তুল মোকাররম মসজিদ চত্বরে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করে হেফাজতে ইসলাম। সমাবেশে সংগঠনটির নেতৃবৃন্দ রোহিঙ্গা মুসলিমদের ওপর অত্যাচার নির্যাতনের জন্য মায়ানমারকে দায়ী করে দেশটির তীব্র সমালোচনা করেন।
একই সাথে রোহিঙ্গাদের ওপর অত্যাচার বন্ধে তারা মায়ানমারের বিরুদ্ধে সম্ভাব্য সব ধরনের ব্যবস্থা নেয়ার জন্যও বাংলাদেশ সরকারের প্রতি দাবি জানান। সমাবেশের পর হেফাজত ইসলামের মিছিল স্মারকলিপি দেয়ার উদ্দেশ্যে গুলশানে মায়ানমার দূতাবাস অভিমুখে রওনা দিলেও বায়তুল মোকাররম মসজিদের একশ গজের মধ্যেই তাদের আটকে দেয় পুলিশ। পুলিশী বাধার মুখে সেখানে কর্মসূচি শেষ করে সংগঠনটির একটি প্রতিনিধি দল দূতাবাসে গিয়ে রোহিঙ্গা গণহত্যা বন্ধ ও তাদের নাগরিক অধিকার নিশ্চিত করা সহ ৫ দফা দাবি সম্বলিত স্মারকলিপি হস্তান্তর করে। হেফাজতে ইসলামের একজন নেতা মাওলানা আহলুল্লাহ ওয়াছেল জানান দূতাবাসের একজন কর্মকর্তা স্মারকলিপিটি গ্রহণ করেছেন। ওয়াছেল বলেন, মায়ানমারে গণহত্যা অবিলম্বে বন্ধ করতে হবে। বাংলাদেশে তাদের আশ্রয়ের ব্যবস্থা করা হোক। এ গণহত্যা বন্ধের জন্য বাংলাদেশ সরকারের পক্ষে যা যা করা দরকার তা করা হোক। দরকার হলে মায়ানমারের সাথে সব সম্পর্ক ছিন্ন করা হোক। কূটনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন করা হোক।
 

Comments

Comments!

 রোহিঙ্গা মুসলিম হত্যা বন্ধে মায়ানমার দূতাবাসে হেফাজতের স্মারকলিপিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

রোহিঙ্গা মুসলিম হত্যা বন্ধে মায়ানমার দূতাবাসে হেফাজতের স্মারকলিপি

Thursday, December 1, 2016 11:01 pm

ঢাকা: মায়ানমারের রাখাইনে সেনাবাহিনীর হাতে রোহিঙ্গা মুসলিমদের হত্যা ও নির্যাতন বন্ধের দাবিতে ঢাকায় মায়ানমার দূতাবাসে স্মারকলিপি দিয়েছে হেফাজত ইসলাম। তবে তাদের দূতাবাস অভিমুখে মিছিলের কর্মসূচি পুলিশী বাধায় পণ্ড হয়ে গেছে।

রাখাইনে রোহিঙ্গা হত্যা বন্ধের দাবিতে বৃহস্পতিবার ঢাকায় মায়ানমার দূতাবাসে স্মারকলিপি দিতে যাওয়ার আগে বায়তুল মোকাররম মসজিদ চত্বরে সংক্ষিপ্ত সমাবেশের আয়োজন করে হেফাজতে ইসলাম।

সমাবেশে সংগঠনটির নেতৃবৃন্দ রোহিঙ্গা মুসলিমদের ওপর অত্যাচার নির্যাতনের জন্য মায়ানমারকে দায়ী করে দেশটির তীব্র সমালোচনা করেন।

একই সাথে রোহিঙ্গাদের ওপর অত্যাচার বন্ধে তারা মায়ানমারের বিরুদ্ধে সম্ভাব্য সব ধরনের ব্যবস্থা নেয়ার জন্যও বাংলাদেশ সরকারের প্রতি দাবি জানান।

সমাবেশের পর হেফাজত ইসলামের মিছিল স্মারকলিপি দেয়ার উদ্দেশ্যে গুলশানে মায়ানমার দূতাবাস অভিমুখে রওনা দিলেও বায়তুল মোকাররম মসজিদের একশ গজের মধ্যেই তাদের আটকে দেয় পুলিশ।

পুলিশী বাধার মুখে সেখানে কর্মসূচি শেষ করে সংগঠনটির একটি প্রতিনিধি দল দূতাবাসে গিয়ে রোহিঙ্গা গণহত্যা বন্ধ ও তাদের নাগরিক অধিকার নিশ্চিত করা সহ ৫ দফা দাবি সম্বলিত স্মারকলিপি হস্তান্তর করে।

হেফাজতে ইসলামের একজন নেতা মাওলানা আহলুল্লাহ ওয়াছেল জানান দূতাবাসের একজন কর্মকর্তা স্মারকলিপিটি গ্রহণ করেছেন।

ওয়াছেল বলেন, মায়ানমারে গণহত্যা অবিলম্বে বন্ধ করতে হবে। বাংলাদেশে তাদের আশ্রয়ের ব্যবস্থা করা হোক। এ গণহত্যা বন্ধের জন্য বাংলাদেশ সরকারের পক্ষে যা যা করা দরকার তা করা হোক। দরকার হলে মায়ানমারের সাথে সব সম্পর্ক ছিন্ন করা হোক। কূটনৈতিক ও বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন করা হোক।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X