বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৭:১৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, December 9, 2016 7:57 am
A- A A+ Print

রোহিঙ্গা হত্যা সু চি ইউনূসের বিবেককে কি নাড়া দেয় না!: সংসদে রওশন এরশাদের প্রশ্ন

photo-1481217333

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ দেশে বিনিয়োগ বৃদ্ধি করতে অবকাঠামো উন্নয়নের ওপর গুরুত্বারোপ করেছেন। তিনি মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর অত্যাচার, নির্যাতন, হত্যা, খুনের কথা উল্লেখ করে বলেন, বিশ্বে এ ব্যাপারে কোনো কথা নেই। আজ বৃহস্পতিবার দশম জাতীয় সংসদের ১৩তম অধিবেশনের সমাপনী বক্তব্যে এসব কথা বলেন রওশন এরশাদ। রওশন এরশাদ মানবিক দিক থেকে রোহিঙ্গাদের সহায়তা করার বিষয়টি বিবেচনা করতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান। তিনি বলেন, রোহিঙ্গাদের ওপর হত্যা, নির্যাতন, নিপীড়নের ঘটনায় শান্তিতে নোবেল জয়ী মিয়ানমারের নেত্রী অং সান সু চি এবং বাংলাদেশের আরেক নোবেল পুরস্কারপ্রাপ্ত ড. মুহাম্মদ ইউনুসও চুপ করে রয়েছেন। তিনি প্রশ্ন রাখেন, এসব কি তাদের বিবেককে নাড়া দেয় না। রওশন এরশাদ দেশের রেমিটেন্স বৃদ্ধি করতে প্রশিক্ষিত জনশক্তি বিদেশে পাঠানোর পরামর্শ দেন। এজন্য দেশের জনশক্তিকে প্রশিক্ষিত করতে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে ত্রুটির কারণে জরুরি অবতরণের বিষয়টি উল্লেখ করে বলেন, এ বিষয়ে সংশ্লিষ্টদের আরো সজাগ থাকতে হবে। এ ছাড়া রওশন এরশাদ বিশ্বমানের শিক্ষা অর্জনের ব্যবস্থা করতে শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। তিনি বিনা বিচারে জেলখানায় দীর্ঘদিন থেকে আটক বন্দিদের বিষয়ে দ্রুত যথাযথ আইনি ব্যবস্থা নিতে আইনমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

Comments

Comments!

 রোহিঙ্গা হত্যা সু চি ইউনূসের বিবেককে কি নাড়া দেয় না!: সংসদে রওশন এরশাদের প্রশ্নAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

রোহিঙ্গা হত্যা সু চি ইউনূসের বিবেককে কি নাড়া দেয় না!: সংসদে রওশন এরশাদের প্রশ্ন

Friday, December 9, 2016 7:57 am
photo-1481217333

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা বেগম রওশন এরশাদ দেশে বিনিয়োগ বৃদ্ধি করতে অবকাঠামো উন্নয়নের ওপর গুরুত্বারোপ করেছেন। তিনি মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ওপর অত্যাচার, নির্যাতন, হত্যা, খুনের কথা উল্লেখ করে বলেন, বিশ্বে এ ব্যাপারে কোনো কথা নেই।

আজ বৃহস্পতিবার দশম জাতীয় সংসদের ১৩তম অধিবেশনের সমাপনী বক্তব্যে এসব কথা বলেন রওশন এরশাদ।

রওশন এরশাদ মানবিক দিক থেকে রোহিঙ্গাদের সহায়তা করার বিষয়টি বিবেচনা করতে প্রধানমন্ত্রীর প্রতি আহ্বান জানান। তিনি বলেন, রোহিঙ্গাদের ওপর হত্যা, নির্যাতন, নিপীড়নের ঘটনায় শান্তিতে নোবেল জয়ী মিয়ানমারের নেত্রী অং সান সু চি এবং বাংলাদেশের আরেক নোবেল পুরস্কারপ্রাপ্ত ড. মুহাম্মদ ইউনুসও চুপ করে রয়েছেন। তিনি প্রশ্ন রাখেন, এসব কি তাদের বিবেককে নাড়া দেয় না।

রওশন এরশাদ দেশের রেমিটেন্স বৃদ্ধি করতে প্রশিক্ষিত জনশক্তি বিদেশে পাঠানোর পরামর্শ দেন। এজন্য দেশের জনশক্তিকে প্রশিক্ষিত করতে পদক্ষেপ নেওয়ার আহ্বান জানান। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বহনকারী বিমানে ত্রুটির কারণে জরুরি অবতরণের বিষয়টি উল্লেখ করে বলেন, এ বিষয়ে সংশ্লিষ্টদের আরো সজাগ থাকতে হবে।

এ ছাড়া রওশন এরশাদ বিশ্বমানের শিক্ষা অর্জনের ব্যবস্থা করতে শিক্ষামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন। তিনি বিনা বিচারে জেলখানায় দীর্ঘদিন থেকে আটক বন্দিদের বিষয়ে দ্রুত যথাযথ আইনি ব্যবস্থা নিতে আইনমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X