বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ভোর ৫:১৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, June 15, 2017 10:16 pm
A- A A+ Print

লন্ডনে অগ্নিকাণ্ডে মৌলভীবাজারের ৫ জন নিখোঁজ

Moulovibazar_1220170615203130

লন্ডনের গ্রেনফেল টাওয়ারে অগ্নিকাণ্ডের  ঘটনায় মৌলভীবাজার সদর উপজেলার একই পরিবারের পাঁচ সদস্য গত মঙ্গলবার থেকে নিখোঁজ রয়েছেন। হৃদয় বিধারক এই খবর শোনার পর এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। কখন তাদের বিষয়ে খবর আসবে এই অপেক্ষায় প্রহর গুনছেন স্বজনরা। নিখোঁজ কমরু মিয়া মৌলভীবাজারের সদর উপজেলার আখাইলকুড়া ইউনিয়নের ফৈসাউরা গ্রামের বাসিন্দা। সরেজমিন কমরু মিয়ার বাড়িতে গেলে স্বজনরা জানান, ৯০ বছর বয়সী কমরু মিয়া বছরখানেক ধরে স্বপরিবারে লন্ডনের গ্রেনফেল টাওয়ারের একটি ফ্ল্যাটে থাকেন। মঙ্গলবার রাতে ওই ভবনে আগুন লাগার তিন দিন পেরিয়ে গেলেও খোঁজ মিলছে না কমরু মিয়া ও তার স্ত্রী-সন্তানসহ পরিবারের পাঁচ সদস্যের। নিখোঁজ কমরু মিয়ার দুই স্ত্রীর মধ্যে প্রথম স্ত্রী জুলেখা বিবি (৭৫) তার তিন সন্তান সুজন মিয়া (৫০), মিনা বেগম (৫২) ও রুসনা বেগমকে (৬০) নিয়ে দেশে থাকেন। দ্বিতীয় স্ত্রী রাজিয়া বেগম ও চার সন্তান আব্দুল হাকিম (৩৫), আব্দুল হামিদ (৩২), আব্দুল হানিফ (২৫) ও হুসনা আক্তার তানিমাকে (২০) নিয়ে কমরু মিয়া লন্ডনে থাকতেন। মঙ্গলবার রাতে গ্রেনফেল টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের পর থেকে তাদের খোঁজ পাচ্ছেন না দেশে বসবাসরত কমরু মিয়ার পরিবার। তারা জানান, অগ্নিকাণ্ডের সময় অন্য ভবনে ছিলেন আব্দুল হাকিম। তিনি দেশে অবস্থানরত পরিবারের সদস্যদের সঙ্গে ফোনে যোগাযোগ রাখছেন। তার বাবা-মা এবং তিন ভাই-বোন এখনো নিখোঁজ। তারা আদৌ বেঁচে আছেন, নাকি মারা গেছেন- তা নিশ্চিত হতে পারছেন না পরিবারের সদস্যরা। লন্ডনে অবস্থানরত কমরু মিয়ার ছেলে আব্দুল হাকিম বলেন, ‘‘আগুন লাগার পর রাত আড়াইটার দিকে তানিমার (হুসনা আক্তার তানিমা) সঙ্গে মোবাইলে কথা হয়। তার আকুতি এখনো আমার কানে ভাসে। সে বলছিল- ‘আমরা সবাই এখন বাথরুমে। আমাদের বের হওয়ার উপায় নেই। দোয়া করেন আমাদের যেন কষ্টে মৃত্যু না হয়’।’’ হাকিম বলেন, “ওই ফোন কলের পর তাদের কারও মোবাইলে রাত আড়াইটার পর থেকে আর যোগাযোগ করা যাচ্ছে না।”

Comments

Comments!

 লন্ডনে অগ্নিকাণ্ডে মৌলভীবাজারের ৫ জন নিখোঁজAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

লন্ডনে অগ্নিকাণ্ডে মৌলভীবাজারের ৫ জন নিখোঁজ

Thursday, June 15, 2017 10:16 pm
Moulovibazar_1220170615203130

লন্ডনের গ্রেনফেল টাওয়ারে অগ্নিকাণ্ডের  ঘটনায় মৌলভীবাজার সদর উপজেলার একই পরিবারের পাঁচ সদস্য গত মঙ্গলবার থেকে নিখোঁজ রয়েছেন।

হৃদয় বিধারক এই খবর শোনার পর এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। কখন তাদের বিষয়ে খবর আসবে এই অপেক্ষায় প্রহর গুনছেন স্বজনরা।

নিখোঁজ কমরু মিয়া মৌলভীবাজারের সদর উপজেলার আখাইলকুড়া ইউনিয়নের ফৈসাউরা গ্রামের বাসিন্দা। সরেজমিন কমরু মিয়ার বাড়িতে গেলে স্বজনরা জানান, ৯০ বছর বয়সী কমরু মিয়া বছরখানেক ধরে স্বপরিবারে লন্ডনের গ্রেনফেল টাওয়ারের একটি ফ্ল্যাটে থাকেন। মঙ্গলবার রাতে ওই ভবনে আগুন লাগার তিন দিন পেরিয়ে গেলেও খোঁজ মিলছে না কমরু মিয়া ও তার স্ত্রী-সন্তানসহ পরিবারের পাঁচ সদস্যের।

নিখোঁজ কমরু মিয়ার দুই স্ত্রীর মধ্যে প্রথম স্ত্রী জুলেখা বিবি (৭৫) তার তিন সন্তান সুজন মিয়া (৫০), মিনা বেগম (৫২) ও রুসনা বেগমকে (৬০) নিয়ে দেশে থাকেন। দ্বিতীয় স্ত্রী রাজিয়া বেগম ও চার সন্তান আব্দুল হাকিম (৩৫), আব্দুল হামিদ (৩২), আব্দুল হানিফ (২৫) ও হুসনা আক্তার তানিমাকে (২০) নিয়ে কমরু মিয়া লন্ডনে থাকতেন।

মঙ্গলবার রাতে গ্রেনফেল টাওয়ারে ভয়াবহ অগ্নিকাণ্ডের পর থেকে তাদের খোঁজ পাচ্ছেন না দেশে বসবাসরত কমরু মিয়ার পরিবার। তারা জানান, অগ্নিকাণ্ডের সময় অন্য ভবনে ছিলেন আব্দুল হাকিম। তিনি দেশে অবস্থানরত পরিবারের সদস্যদের সঙ্গে ফোনে যোগাযোগ রাখছেন। তার বাবা-মা এবং তিন ভাই-বোন এখনো নিখোঁজ। তারা আদৌ বেঁচে আছেন, নাকি মারা গেছেন- তা নিশ্চিত হতে পারছেন না পরিবারের সদস্যরা।

লন্ডনে অবস্থানরত কমরু মিয়ার ছেলে আব্দুল হাকিম বলেন, ‘‘আগুন লাগার পর রাত আড়াইটার দিকে তানিমার (হুসনা আক্তার তানিমা) সঙ্গে মোবাইলে কথা হয়। তার আকুতি এখনো আমার কানে ভাসে। সে বলছিল- ‘আমরা সবাই এখন বাথরুমে। আমাদের বের হওয়ার উপায় নেই। দোয়া করেন আমাদের যেন কষ্টে মৃত্যু না হয়’।’’

হাকিম বলেন, “ওই ফোন কলের পর তাদের কারও মোবাইলে রাত আড়াইটার পর থেকে আর যোগাযোগ করা যাচ্ছে না।”

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X