রবিবার, ২২শে অক্টোবর, ২০১৭ ইং, ৭ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৯:২৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, February 19, 2017 4:54 pm
A- A A+ Print

লন্ডনে ব্রিটিশ-বাংলাদেশি শিক্ষার্থীরা পুরস্কৃত

photo-1487498294

জিসিএসই ও এ-লেভেল পরীক্ষায় অসামান্য ফলের জন্য লন্ডনে বাংলাদেশ হাইকমিশন ব্রিটিশ-বাংলাদেশি শিক্ষার্থীদের পুরস্কৃত করেছে। আজ রোববার ঢাকায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, হাইকমিশন একাদশতম বছরের মতো ১৮ ফেব্রুয়ারি লন্ডনের কিংস্টন টাউন হলে ব্রিটিশ-বাংলাদেশি মেধাবী শিক্ষার্থীদের অসাধারণ ফলের জন্য এই পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করে। অনুষ্ঠানে হাইকমিশন জিসিএসই পরীক্ষায় কমপক্ষে ১০টি বিষয়ে ‘এ’ অথবা ‘এ স্টার’ পেয়েছে এবং এ-লেভেল পরীক্ষায় কমপক্ষে তিনটি বিষয়ে ‘এ’ অথবা ‘এ স্টার’ পেয়েছে এমন মোট ৮৮ শিক্ষার্থীকে এই পুরস্কার দেয়। এ সময় তাদের একটি করে সার্টিফিকেট ও ক্রেস্ট দেওয়া হয়। মাতৃভাষা বাংলার প্রচার ও ঐতিহ্য সংরক্ষণে যেসব শিক্ষার্থী বাংলা পরীক্ষায় ভালো ফল করেছে, তাদের হাইকমিশনার মো. নাজমুল কাওনাইনের উদ্যোগে প্রথমবারের মতো পুরস্কার দিয়েছে। অনুষ্ঠানে মাতৃভাষায় অসামান্য অবদানের জন্য এবং তাঁর ঐতিহাসিক একুশের গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’র স্রষ্টা হিসেবে প্রখ্যাত সাংবাদিক আবদুল গাফফার চৌধুরীকে আজীবন সম্মাননা দেওয়া হয়। অনুষ্ঠানে হাইকমিশনার নাজমুল বলেন, এই শিক্ষার্থীরা তাদের নিজ নিজ ক্ষেত্রে আগামীতে নেতৃত্ব দেবে, তাদের এই সাফল্যে আগামী দিনের অভিবাসী শিক্ষার্থীরা অনুপ্রাণিত হবে। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ইউকে পার্লামেন্টারি আন্ডার সেক্রেটারি অব স্টেট ফর ট্রান্সপোর্ট লর্ড আহমেদ এবং পররাষ্ট্র মন্ত্রণালয়-সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ডা. দীপু মনি এবং অল পার্টি পার্লামেন্টারি গ্রুপ অন বাংলাদেশ-এর চেয়ারম্যান এনি মেইন উপস্থিত ছিলেন। এতে হাউস অব লর্ড সদস্য লর্ড শেখ, ব্যারোনেস ভার্মা, ইউরোপিয়ান পার্লামেন্ট সদস্য জিয়ান ল্যামবার্ট এমইপি, হাউস অব কমন্সের সদস্য স্টিফেন টিমস্ এমপি, পাওয়েল সিওলি এমপি। পুরস্কার বিতরণের পর এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Comments

Comments!

 লন্ডনে ব্রিটিশ-বাংলাদেশি শিক্ষার্থীরা পুরস্কৃতAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

লন্ডনে ব্রিটিশ-বাংলাদেশি শিক্ষার্থীরা পুরস্কৃত

Sunday, February 19, 2017 4:54 pm
photo-1487498294

জিসিএসই ও এ-লেভেল পরীক্ষায় অসামান্য ফলের জন্য লন্ডনে বাংলাদেশ হাইকমিশন ব্রিটিশ-বাংলাদেশি শিক্ষার্থীদের পুরস্কৃত করেছে।

আজ রোববার ঢাকায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, হাইকমিশন একাদশতম বছরের মতো ১৮ ফেব্রুয়ারি লন্ডনের কিংস্টন টাউন হলে ব্রিটিশ-বাংলাদেশি মেধাবী শিক্ষার্থীদের অসাধারণ ফলের জন্য এই পুরস্কার প্রদান অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানে হাইকমিশন জিসিএসই পরীক্ষায় কমপক্ষে ১০টি বিষয়ে ‘এ’ অথবা ‘এ স্টার’ পেয়েছে এবং এ-লেভেল পরীক্ষায় কমপক্ষে তিনটি বিষয়ে ‘এ’ অথবা ‘এ স্টার’ পেয়েছে এমন মোট ৮৮ শিক্ষার্থীকে এই পুরস্কার দেয়। এ সময় তাদের একটি করে সার্টিফিকেট ও ক্রেস্ট দেওয়া হয়।

মাতৃভাষা বাংলার প্রচার ও ঐতিহ্য সংরক্ষণে যেসব শিক্ষার্থী বাংলা পরীক্ষায় ভালো ফল করেছে, তাদের হাইকমিশনার মো. নাজমুল কাওনাইনের উদ্যোগে প্রথমবারের মতো পুরস্কার দিয়েছে।

অনুষ্ঠানে মাতৃভাষায় অসামান্য অবদানের জন্য এবং তাঁর ঐতিহাসিক একুশের গান ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি, আমি কি ভুলিতে পারি’র স্রষ্টা হিসেবে প্রখ্যাত সাংবাদিক আবদুল গাফফার চৌধুরীকে আজীবন সম্মাননা দেওয়া হয়।

অনুষ্ঠানে হাইকমিশনার নাজমুল বলেন, এই শিক্ষার্থীরা তাদের নিজ নিজ ক্ষেত্রে আগামীতে নেতৃত্ব দেবে, তাদের এই সাফল্যে আগামী দিনের অভিবাসী শিক্ষার্থীরা অনুপ্রাণিত হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, ইউকে পার্লামেন্টারি আন্ডার সেক্রেটারি অব স্টেট ফর ট্রান্সপোর্ট লর্ড আহমেদ এবং পররাষ্ট্র মন্ত্রণালয়-সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ডা. দীপু মনি এবং অল পার্টি পার্লামেন্টারি গ্রুপ অন বাংলাদেশ-এর চেয়ারম্যান এনি মেইন উপস্থিত ছিলেন।

এতে হাউস অব লর্ড সদস্য লর্ড শেখ, ব্যারোনেস ভার্মা, ইউরোপিয়ান পার্লামেন্ট সদস্য জিয়ান ল্যামবার্ট এমইপি, হাউস অব কমন্সের সদস্য স্টিফেন টিমস্ এমপি, পাওয়েল সিওলি এমপি।

পুরস্কার বিতরণের পর এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X