শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১০:১৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, June 14, 2017 10:26 am | আপডেটঃ June 14, 2017 12:24 PM
A- A A+ Print

লন্ডনে ২৭ তলা ভবনে ভয়াবহ আগুন,আটকা পড়েছে বহু মানুষ

TOP20170614121516 (1)

যুক্তরাজ্যের লন্ডনে ভয়াবহ আগুনে জ্বলছে একটি ২৭ তলা আবাসিক ভবন। পশ্চিম লন্ডনের লাটিমার রোডের গ্রেনফেল টাওয়ারে ওই আগুনের ঘটনায় অনেক মানুষ ভবনে আটকা পড়েছেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন। ল্যাংকাস্টার ওয়েস্ট স্টেটের ওই টাওয়ারে স্থানীয় সময় মঙ্গলবার রাত ১টার দিকে আগুন লাগে। লন্ডন মহানগর পুলিশ জানিয়েছে, ভবন থেকে বাসিন্দাদের সরিয়ে নেওয়ার কাজ চলছে। আহত বেশ কয়েকজনকে চিকিৎসা দেওয়া হয়েছে। লন্ডন ফায়ার ব্রিগেড জানিয়েছে, আগুন নেভাতে সেখানে ৪০টি গাড়ি ও অগ্নিনির্বাপন বাহিনীর প্রায় ২০০ কর্মী কাজ করছেন। তবে কীভাবে ওই ভবনে আগুন লেগেছে, তাৎক্ষণিকভাবে তা জানাতে পারেনি ফায়ার ব্রিগেড। বিবিসির সংবাদদাতা জানিয়েছেন, পুরো ভবনটি জ্বলছে এবং এটি ধসে পড়ার আশঙ্কা করা হচ্ছে। ভবন ভেঙে পড়ার আশঙ্কায় পুলিশ আশপাশ থেকে সবাইকে সরিয়ে দিচ্ছে। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ফ্ল্যাটের ব্লকগুলো পুড়ে যাওয়ার শেষ সীমায় রয়েছে। জ্বলন্ত ভবন থেকে বিভিন্ন অংশ খুলে নিচে পড়ছে। সেখান থেকে বিস্ফোরণ আর কাচ ভাঙার শব্দ পাওয়া যাচ্ছে। তারা ভবনের ছাদের ওপর থেকে আলো নাড়ানো দেখেছেন। তাদের ধারণা ভবনের লোকজন ছাদের ওপর থেকে টর্চের আলো দিয়ে সাহায্য চাইছে। আর্তনাদও তারা শুনতে পেয়েছেন। জর্জ ক্লার্ক নামে এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘আমার সারা গায়ে ছাই লেগে গেছে। আগুনটা কত ভয়াবহ হতে পারে চিন্তা করুন। আমি প্রায় ১০০ মিটার দূরে এবং পুরোপুরি ছাইয়ে ঢেকে গেছি।’ তিনি বলেন, ‘এটা অত্যন্ত মর্মান্তিক ঘটনা। আমি দেখেছি ভবনের উপরের দিকে কেউ টর্চ জ্বালাচ্ছিল। তারা অবশ্যই বের হতে পারেনি। হয়তো তারা বেঁচে নেই।’ জডি মার্টিন নামে আরেকজন জানান, প্রথমে আগুন দেখার পর তিনি দৌড়ে ভবনটির কাছে যেয়ে বাসিন্দাদের বের হয়ে আসতে বলেন। লন্ডন ফায়ার ব্রিগেডের সহকারী কমিশনার ডেন ডেলি বলেন, ‘পরিস্থিতি ভয়াবহ। এমন জটিল পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছেন অগ্নিনির্বাপন বাহিনীর কর্মীরা।’ তিনি বলেন, ‘অনেক বড় অগ্নিকাণ্ড এটি এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আমরা আমাদের সর্বাত্মক চেষ্টা চালাচ্ছি।’

Comments

Comments!

 লন্ডনে ২৭ তলা ভবনে ভয়াবহ আগুন,আটকা পড়েছে বহু মানুষAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

লন্ডনে ২৭ তলা ভবনে ভয়াবহ আগুন,আটকা পড়েছে বহু মানুষ

Wednesday, June 14, 2017 10:26 am | আপডেটঃ June 14, 2017 12:24 PM
TOP20170614121516 (1)

যুক্তরাজ্যের লন্ডনে ভয়াবহ আগুনে জ্বলছে একটি ২৭ তলা আবাসিক ভবন। পশ্চিম লন্ডনের লাটিমার রোডের গ্রেনফেল টাওয়ারে ওই আগুনের ঘটনায় অনেক মানুষ ভবনে আটকা পড়েছেন বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

ল্যাংকাস্টার ওয়েস্ট স্টেটের ওই টাওয়ারে স্থানীয় সময় মঙ্গলবার রাত ১টার দিকে আগুন লাগে। লন্ডন মহানগর পুলিশ জানিয়েছে, ভবন থেকে বাসিন্দাদের সরিয়ে নেওয়ার কাজ চলছে। আহত বেশ কয়েকজনকে চিকিৎসা দেওয়া হয়েছে।

লন্ডন ফায়ার ব্রিগেড জানিয়েছে, আগুন নেভাতে সেখানে ৪০টি গাড়ি ও অগ্নিনির্বাপন বাহিনীর প্রায় ২০০ কর্মী কাজ করছেন। তবে কীভাবে ওই ভবনে আগুন লেগেছে, তাৎক্ষণিকভাবে তা জানাতে পারেনি ফায়ার ব্রিগেড।

বিবিসির সংবাদদাতা জানিয়েছেন, পুরো ভবনটি জ্বলছে এবং এটি ধসে পড়ার আশঙ্কা করা হচ্ছে। ভবন ভেঙে পড়ার আশঙ্কায় পুলিশ আশপাশ থেকে সবাইকে সরিয়ে দিচ্ছে।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ফ্ল্যাটের ব্লকগুলো পুড়ে যাওয়ার শেষ সীমায় রয়েছে। জ্বলন্ত ভবন থেকে বিভিন্ন অংশ খুলে নিচে পড়ছে। সেখান থেকে বিস্ফোরণ আর কাচ ভাঙার শব্দ পাওয়া যাচ্ছে। তারা ভবনের ছাদের ওপর থেকে আলো নাড়ানো দেখেছেন। তাদের ধারণা ভবনের লোকজন ছাদের ওপর থেকে টর্চের আলো দিয়ে সাহায্য চাইছে। আর্তনাদও তারা শুনতে পেয়েছেন।

জর্জ ক্লার্ক নামে এক প্রত্যক্ষদর্শী বলেন, ‘আমার সারা গায়ে ছাই লেগে গেছে। আগুনটা কত ভয়াবহ হতে পারে চিন্তা করুন। আমি প্রায় ১০০ মিটার দূরে এবং পুরোপুরি ছাইয়ে ঢেকে গেছি।’ তিনি বলেন, ‘এটা অত্যন্ত মর্মান্তিক ঘটনা। আমি দেখেছি ভবনের উপরের দিকে কেউ টর্চ জ্বালাচ্ছিল। তারা অবশ্যই বের হতে পারেনি। হয়তো তারা বেঁচে নেই।’

জডি মার্টিন নামে আরেকজন জানান, প্রথমে আগুন দেখার পর তিনি দৌড়ে ভবনটির কাছে যেয়ে বাসিন্দাদের বের হয়ে আসতে বলেন।

লন্ডন ফায়ার ব্রিগেডের সহকারী কমিশনার ডেন ডেলি বলেন, ‘পরিস্থিতি ভয়াবহ। এমন জটিল পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করছেন অগ্নিনির্বাপন বাহিনীর কর্মীরা।’ তিনি বলেন, ‘অনেক বড় অগ্নিকাণ্ড এটি এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে আমরা আমাদের সর্বাত্মক চেষ্টা চালাচ্ছি।’

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X