বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৩:১৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, September 8, 2017 8:02 pm
A- A A+ Print

লাশের ওপর দিয়ে সস্ত্রীক মন্ত্রীর মায়ানমার সফর গোটা জাতির জন্য লজ্জাজনক: রিজভী

181203_1

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, গোটা বিশ্ব যখন মায়ানমারের অমানবিক আচরণের বিরুদ্ধে সোচ্চার হয়েছে তখন তাদের কাছে খাদ্য আনতে গেছেন আমাদের খাদ্যমন্ত্রী, সঙ্গে নিয়েছেন স্ত্রীকে। কত বড় নতজানু এই সরকার, প্রতিবাদ করতে পারে না, তাদের কাছে অনুনয়-বিনয় করছেন। এটা গোটা জাতির জন্য লজ্জাজনক। শুক্রবার জাতীয় প্রেসক্লাবে ‘মিয়ানমার সরকার কর্তৃক রোহিঙ্গাদের হত্যা, বর্বর নির্যাতন বন্ধ এবং বাংলাদেশের তাদের খাদ্য, চিকিৎসা ও আশ্রয়ের দাবিতে’ আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন। রুহুল কবির রিজভী বলেন, নাফ নদীর রক্তাক্ত লাশের ওপর দিয়ে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম মায়ানমারে খাদ্য আনতে গিয়ে মানবতা খাটো করেছেন, নির্যাতনকারীদের সমর্থন জুগিয়েছেন। সরকারকে উদ্দেশ্য করে রিজভী বলেন, রোহিঙ্গা সঙ্কটের মধ্যে কেন মিয়ানমারে যাচ্ছেন? কম্বোডিয়া, ভিয়েতনাম ও থাইল্যান্ডে চাল আছে। সেখানে না গিয়ে কেন মায়ানমার যাচ্ছেন। স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, মায়ানমারের এই ঘটনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে বাংলাদেশ। নিরাপত্তার দিক থেকে এবং মানবেতর যে অবস্থা তার শিকার হয়েছে বাংলাদেশ। অথচ আমরা নিরাপত্তা পরিষদে এই বিষয়টি তুলতে পারি নাই। এই ব্যাপারটিকে সেখানে জাতিসংঘের মহাসচিবকে নিয়ে যেতে হয়েছে। এর চেয়ে লজ্জার বিষয় আর কিছু হতে পারে না। বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেন, আমরা মানবতার হাত রোহিঙ্গাদের প্রতি বাড়িয়ে দেব। বাংলাদেশের মানুষ এজন্য প্রস্তুত আছে। সরকার যদি এই কঠিন সত্যকে স্বীকার না করে তাহলে তারা দায়িত্ব ছেড়ে পদত্যাগ করে এই দেশ থেকে চলে যাক।

Comments

Comments!

 লাশের ওপর দিয়ে সস্ত্রীক মন্ত্রীর মায়ানমার সফর গোটা জাতির জন্য লজ্জাজনক: রিজভীAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

লাশের ওপর দিয়ে সস্ত্রীক মন্ত্রীর মায়ানমার সফর গোটা জাতির জন্য লজ্জাজনক: রিজভী

Friday, September 8, 2017 8:02 pm
181203_1

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, গোটা বিশ্ব যখন মায়ানমারের অমানবিক আচরণের বিরুদ্ধে সোচ্চার হয়েছে তখন তাদের কাছে খাদ্য আনতে গেছেন আমাদের খাদ্যমন্ত্রী, সঙ্গে নিয়েছেন স্ত্রীকে। কত বড় নতজানু এই সরকার, প্রতিবাদ করতে পারে না, তাদের কাছে অনুনয়-বিনয় করছেন। এটা গোটা জাতির জন্য লজ্জাজনক।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে ‘মিয়ানমার সরকার কর্তৃক রোহিঙ্গাদের হত্যা, বর্বর নির্যাতন বন্ধ এবং বাংলাদেশের তাদের খাদ্য, চিকিৎসা ও আশ্রয়ের দাবিতে’ আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, নাফ নদীর রক্তাক্ত লাশের ওপর দিয়ে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম মায়ানমারে খাদ্য আনতে গিয়ে মানবতা খাটো করেছেন, নির্যাতনকারীদের সমর্থন জুগিয়েছেন।

সরকারকে উদ্দেশ্য করে রিজভী বলেন, রোহিঙ্গা সঙ্কটের মধ্যে কেন মিয়ানমারে যাচ্ছেন? কম্বোডিয়া, ভিয়েতনাম ও থাইল্যান্ডে চাল আছে। সেখানে না গিয়ে কেন মায়ানমার যাচ্ছেন।

স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, মায়ানমারের এই ঘটনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে বাংলাদেশ। নিরাপত্তার দিক থেকে এবং মানবেতর যে অবস্থা তার শিকার হয়েছে বাংলাদেশ। অথচ আমরা নিরাপত্তা পরিষদে এই বিষয়টি তুলতে পারি নাই। এই ব্যাপারটিকে সেখানে জাতিসংঘের মহাসচিবকে নিয়ে যেতে হয়েছে। এর চেয়ে লজ্জার বিষয় আর কিছু হতে পারে না।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. মঈন খান বলেন, আমরা মানবতার হাত রোহিঙ্গাদের প্রতি বাড়িয়ে দেব। বাংলাদেশের মানুষ এজন্য প্রস্তুত আছে। সরকার যদি এই কঠিন সত্যকে স্বীকার না করে তাহলে তারা দায়িত্ব ছেড়ে পদত্যাগ করে এই দেশ থেকে চলে যাক।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X