শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৯:৪৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, October 3, 2017 9:02 am
A- A A+ Print

লাস ভেগাসে হামলাকারীর উদ্দেশ্য জানতে চায় পুলিশ

photo-1506998987

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে কনসার্টে কমপক্ষে ৫৯ জনকে হত্যা ও ৫২৭ জনকে আহত করা বন্দুকধারী কেন এই হামলা চালিয়েছেন, তার কারণ খুঁজছে পুলিশ। স্থানীয় সময় রোববার সন্ধ্যায় লাস ভেগাসের মান্দালয় বে হোটেলের ৩২ তলা থেকে উন্মুক্ত একটি সংগীতানুষ্ঠানে আগতদের দিকে লক্ষ্য করে নির্বিচার গুলি ছোড়েন ৬৪ বছর বয়সী স্টিফেন প্যাডক। পুলিশ প্যাডকের হোটেল কক্ষে ১৬টি বন্দুক পায়। এ ছাড়া নেভাডা অঙ্গরাজ্যে তাঁর বাড়িতে পুলিশ ১৮টির বেশি অস্ত্র ও বিস্ফোরক পায়। তবে এখনো পর্যন্ত হত্যার নেপথ্যে নিশ্চিত কোনো কারণ খুঁজে পাওয়া যায়নি। বন্দুক হামলার ঘটনার তদন্তকারীরা বলছেন, তাঁরা এর সঙ্গে আন্তর্জাতিক সন্ত্রাসবাদের কোনো যোগসূত্র পাননি। তবে তথাকথিত ইসলামিক স্টেট বা আইএস এই হামলার দায় স্বীকার করেছে। তদন্তকারী কিছু কর্মকর্তা হামলার পেছনে মানসিক কারণ থাকতে পারে বলে মনে করছেন। তবে এ বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। হামলাকারী পুলিশের পরিচিত নয় বলে তাৎক্ষণিকভাবে তাঁর সম্বন্ধে বিস্তারিত কিছু জানা যায়নি। যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই হামলাকে ‘নিখাদ শয়তানি’ হিসেবে আখ্যা দিয়েছেন। সোমবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দপ্তর হোয়াইট হাউস থেকে দেওয়া এক ভাষণে ট্রাম্প এই মন্তব্য করেন। স্থানীয় শেরিফ লোমবার্ডো জানান, প্যাডকের গাড়িতে অ্যামোনিয়াম নাইট্রেট পেয়েছেন কর্মকর্তারা। এ ছাড়া তাঁর বাড়িতে ট্যানারিট নামের বিস্ফোরক পাওয়া গেছে।

Comments

Comments!

 লাস ভেগাসে হামলাকারীর উদ্দেশ্য জানতে চায় পুলিশAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

লাস ভেগাসে হামলাকারীর উদ্দেশ্য জানতে চায় পুলিশ

Tuesday, October 3, 2017 9:02 am
photo-1506998987

যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে কনসার্টে কমপক্ষে ৫৯ জনকে হত্যা ও ৫২৭ জনকে আহত করা বন্দুকধারী কেন এই হামলা চালিয়েছেন, তার কারণ খুঁজছে পুলিশ।

স্থানীয় সময় রোববার সন্ধ্যায় লাস ভেগাসের মান্দালয় বে হোটেলের ৩২ তলা থেকে উন্মুক্ত একটি সংগীতানুষ্ঠানে আগতদের দিকে লক্ষ্য করে নির্বিচার গুলি ছোড়েন ৬৪ বছর বয়সী স্টিফেন প্যাডক।

পুলিশ প্যাডকের হোটেল কক্ষে ১৬টি বন্দুক পায়। এ ছাড়া নেভাডা অঙ্গরাজ্যে তাঁর বাড়িতে পুলিশ ১৮টির বেশি অস্ত্র ও বিস্ফোরক পায়। তবে এখনো পর্যন্ত হত্যার নেপথ্যে নিশ্চিত কোনো কারণ খুঁজে পাওয়া যায়নি।

বন্দুক হামলার ঘটনার তদন্তকারীরা বলছেন, তাঁরা এর সঙ্গে আন্তর্জাতিক সন্ত্রাসবাদের কোনো যোগসূত্র পাননি। তবে তথাকথিত ইসলামিক স্টেট বা আইএস এই হামলার দায় স্বীকার করেছে।

তদন্তকারী কিছু কর্মকর্তা হামলার পেছনে মানসিক কারণ থাকতে পারে বলে মনে করছেন। তবে এ বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি। হামলাকারী পুলিশের পরিচিত নয় বলে তাৎক্ষণিকভাবে তাঁর সম্বন্ধে বিস্তারিত কিছু জানা যায়নি।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এই হামলাকে ‘নিখাদ শয়তানি’ হিসেবে আখ্যা দিয়েছেন। সোমবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দপ্তর হোয়াইট হাউস থেকে দেওয়া এক ভাষণে ট্রাম্প এই মন্তব্য করেন।

স্থানীয় শেরিফ লোমবার্ডো জানান, প্যাডকের গাড়িতে অ্যামোনিয়াম নাইট্রেট পেয়েছেন কর্মকর্তারা। এ ছাড়া তাঁর বাড়িতে ট্যানারিট নামের বিস্ফোরক পাওয়া গেছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X