শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১১:৫৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, November 8, 2016 3:30 pm
A- A A+ Print

শক্তিশালী নৌবাহিনী গড়ে তোলার বিকল্প নেই: রাষ্ট্রপতি

160477_1-1

চট্টগ্রাম: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, খনিজসম্পদসহ অনাবিষ্কৃত মূল্যবান সম্পদ রক্ষা ও সমুদ্র এলাকার সার্বভৌমত্ব রক্ষার জন্য একটি শক্তিশালী নৌবাহিনী গড়ে তোলার কোনো বিকল্প নেই। শক্তিশালী নৌবাহিনী গড়ে তোলার ওপর জোর দিয়ে রাষ্ট্রপতি বলেন, ব্লু-ইকোনমি জাতির ভাগ্য উন্নয়নে অপরিসীম অবদান রাখতে সক্ষম। তাই সমুদ্রসম্পদ আহরণ এবং এর সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করা এখন সময়ের দাবি। সমুদ্রসম্পদ আহরণ ও এর সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতেই তিনি শক্তিশালী নৌবাহিনী গড়ে তোলার ওপর  এই জোর দেন। মঙ্গলবার চট্টগ্রামে নৌবাহিনীর সর্ববৃহৎ ঘাঁটি ঈশা খাঁ-কে ন্যাশনাল স্ট্যান্ডার্ড প্রদান করেন তিনি। চট্টগ্রামে বাংলাদেশ নৌবাহিনীর এ ঘাঁটি কর্মকর্তা ও নাবিকদের পেশাগত প্রশিক্ষণ ও অন্যান্য অপারেশনাল কাজে সহায়তা প্রদানের মাধ্যমে অসামান্য অবদান রাখার স্বীকৃতিস্বরূপ সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক রাষ্ট্রপতি এ ন্যাশনাল স্ট্যান্ডার্ড দেন। রাষ্ট্রপতি বলেন, আমাদের বিশাল সমুদ্রাঞ্চলে রয়েছে মৎস্য, গ্যাস ও অন্যান্য খনিজসম্পদসহ অনাবিষ্কৃত মূল্যবান সম্পদ। এসব সম্পদ রক্ষা, আহরণ ও সমুদ্র এলাকার সার্বভৌমত্ব রক্ষার জন্য একটি শক্তিশালী, আধুনিক ও নির্ভরযোগ্য নৌবাহিনী গড়ে তোলার কোনো বিকল্প নেই। এ সময় তিনি পরিবেশ রক্ষাসহ গুরুত্বপূর্ণ কাজে নৌবাহিনীর সদস্যদের অংশ নেওয়ার আহ্বান জানান। রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, বিগত দিনগুলোতে আপনারা দেশ গঠনমূলক কর্মকাণ্ডে অংশগ্রহণ করে দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। এ ছাড়া প্রাকৃতিক দুর্যোগ ও বিভিন্ন জরুরি পরিস্থিতি মোকাবিলায় নৌবাহিনীর তৎপরতা সকলের প্রশংসা অর্জন করেছে। ভবিষ্যতে পরিবেশ রক্ষাসহ অন্যান্য জাতীয় গুরুত্বপূর্ণ কর্মকাণ্ডে নৌবাহিনী বলিষ্ঠ ভূমিকা রেখে দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখবে বলে আমি আশা করি। তিনি বলেন, আপনারা উঁচু পেশাদারিত্ব, কঠোর পরিশ্রম, শৃঙ্খলা এবং কর্মদক্ষতার মাধ্যমে বাংলাদেশ নৌবাহিনীকে বিশ্ব দরবারে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করবেন এবং নৌবাহিনীর অর্জিত মর্যাদা সর্বদা সমুন্নত রাখবেন- এ আমার প্রত্যাশা
 

Comments

Comments!

 শক্তিশালী নৌবাহিনী গড়ে তোলার বিকল্প নেই: রাষ্ট্রপতিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

শক্তিশালী নৌবাহিনী গড়ে তোলার বিকল্প নেই: রাষ্ট্রপতি

Tuesday, November 8, 2016 3:30 pm
160477_1-1

চট্টগ্রাম: রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ বলেছেন, খনিজসম্পদসহ অনাবিষ্কৃত মূল্যবান সম্পদ রক্ষা ও সমুদ্র এলাকার সার্বভৌমত্ব রক্ষার জন্য একটি শক্তিশালী নৌবাহিনী গড়ে তোলার কোনো বিকল্প নেই।

শক্তিশালী নৌবাহিনী গড়ে তোলার ওপর জোর দিয়ে রাষ্ট্রপতি বলেন, ব্লু-ইকোনমি জাতির ভাগ্য উন্নয়নে অপরিসীম অবদান রাখতে সক্ষম। তাই সমুদ্রসম্পদ আহরণ এবং এর সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করা এখন সময়ের দাবি।

সমুদ্রসম্পদ আহরণ ও এর সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতেই তিনি শক্তিশালী নৌবাহিনী গড়ে তোলার ওপর  এই জোর দেন।

মঙ্গলবার চট্টগ্রামে নৌবাহিনীর সর্ববৃহৎ ঘাঁটি ঈশা খাঁ-কে ন্যাশনাল স্ট্যান্ডার্ড প্রদান করেন তিনি।

চট্টগ্রামে বাংলাদেশ নৌবাহিনীর এ ঘাঁটি কর্মকর্তা ও নাবিকদের পেশাগত প্রশিক্ষণ ও অন্যান্য অপারেশনাল কাজে সহায়তা প্রদানের মাধ্যমে অসামান্য অবদান রাখার স্বীকৃতিস্বরূপ সশস্ত্র বাহিনীর সর্বাধিনায়ক রাষ্ট্রপতি এ ন্যাশনাল স্ট্যান্ডার্ড দেন।

রাষ্ট্রপতি বলেন, আমাদের বিশাল সমুদ্রাঞ্চলে রয়েছে মৎস্য, গ্যাস ও অন্যান্য খনিজসম্পদসহ অনাবিষ্কৃত মূল্যবান সম্পদ। এসব সম্পদ রক্ষা, আহরণ ও সমুদ্র এলাকার সার্বভৌমত্ব রক্ষার জন্য একটি শক্তিশালী, আধুনিক ও নির্ভরযোগ্য নৌবাহিনী গড়ে তোলার কোনো বিকল্প নেই।

এ সময় তিনি পরিবেশ রক্ষাসহ গুরুত্বপূর্ণ কাজে নৌবাহিনীর সদস্যদের অংশ নেওয়ার আহ্বান জানান।

রাষ্ট্রপতি আবদুল হামিদ বলেন, বিগত দিনগুলোতে আপনারা দেশ গঠনমূলক কর্মকাণ্ডে অংশগ্রহণ করে দেশের অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। এ ছাড়া প্রাকৃতিক দুর্যোগ ও বিভিন্ন জরুরি পরিস্থিতি মোকাবিলায় নৌবাহিনীর তৎপরতা সকলের প্রশংসা অর্জন করেছে। ভবিষ্যতে পরিবেশ রক্ষাসহ অন্যান্য জাতীয় গুরুত্বপূর্ণ কর্মকাণ্ডে নৌবাহিনী বলিষ্ঠ ভূমিকা রেখে দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখবে বলে আমি আশা করি।

তিনি বলেন, আপনারা উঁচু পেশাদারিত্ব, কঠোর পরিশ্রম, শৃঙ্খলা এবং কর্মদক্ষতার মাধ্যমে বাংলাদেশ নৌবাহিনীকে বিশ্ব দরবারে মর্যাদার আসনে প্রতিষ্ঠিত করবেন এবং নৌবাহিনীর অর্জিত মর্যাদা সর্বদা সমুন্নত রাখবেন- এ আমার প্রত্যাশা

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X