রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৯:২৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, June 12, 2017 10:33 am
A- A A+ Print

শহীদ মাহমুদ জঙ্গীর সঙ্গে আসিফ

Asif20170611162941

  জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবর। ঈদ উপলক্ষে ‘ভালো থেকো’ শিরোনামের একটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। ওপর দিক থেকে শার্টের দ্বিতীয় বোতাম খোলা রয়ে যায় ভুলে/ জন্মদিনে ফুল গুঁজে দেয়া হয় না তোমার এলিয়ে পড়া চুলে/ অকারণে গুনগুন গুনগুন/ খেয়ালি কথার ধুন/ কত আর ভালো লাগে’ এমন ব্যতিক্রমী কথার গানটি লিখেছেন- জনপ্রিয় গীতিকবি শহীদ মাহমুদ জঙ্গী। তরুণ মুন্সীর সুর ও সংগীতায়োজনে এরই মধ্যে গানটির ভিডিও তৈরি হয়েছে। এটি নির্মাণ করেছেন সাদাত হোসাইন। ঈদুল ফিতরে ‘ভালো থেকো’ এর ভিডিও প্রকাশ করবে প্রযোজনা প্রতিষ্ঠান বাংলা ঢোল। শহীদ মাহমুদ জঙ্গীর সঙ্গে কাজ করে উচ্ছ্বসিত আসিফ। তিনি বলেন, ‘আত্মীয়তার সূত্রে তিনি আমার দুলাভাই। প্রথমবারের মতো তার লেখা গান গেয়েছি। এটি আমার জন্য অনেক প্রাপ্তির। সুরকার হিসেবে তিনিই তরুণকে পছন্দ করেছেন। সব মিলিয়ে পাঁচ মাসের পরিশ্রমের পর গানটি তৈরি হয়েছে। আমার দৃষ্টিতে সাম্প্রতিককালে এমন গান হয়নি, হলেও আমি শুনিনি বা ফোকাস হয়নি। এমন গান এর আগে আমিও গাইনি।’ আসিফ জানান, একজন মানুষের কলেজ জীবনের প্রেমের সম্পর্ক, সংসার থেকে শুরু করে মধ্যবয়স্ক একজন মানুষের প্রতিচ্ছবি ফুটিয়ে তোলা হয়েছে গানটির কথায়। সব মিলিয়ে এটি তার জীবনের স্মরণীয় একটি গান হতে যাচ্ছে। অচিরেই অনুষ্ঠিত হবে ‘ভালো থেকো’ এর প্রকাশনা অনুষ্ঠান। রেনেসাঁ, সোলস, এলআরবি ব্যান্ডদল ছাড়াও অনেক শিল্পীর জন্য গান লিখেছেন জঙ্গী। তার লেখা জনপ্রিয় গানের মধ্যে রয়েছে ‘একদিন ঘুম ভাঙা শহরে’, ‘সময় যেন কাটে না’, ‘ভালোবাসি এ সবুজের মেলা’, ‘হৃদয় কাদামাটির কোনো মূর্তি নয়’, ‘চায়ের কাপে পরিচয়’, ‘দখিনা হাওয়া ওই তোমার চুলে’ প্রভৃতি।

Comments

Comments!

 শহীদ মাহমুদ জঙ্গীর সঙ্গে আসিফAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

শহীদ মাহমুদ জঙ্গীর সঙ্গে আসিফ

Monday, June 12, 2017 10:33 am
Asif20170611162941

 

জনপ্রিয় সংগীতশিল্পী আসিফ আকবর। ঈদ উপলক্ষে ‘ভালো থেকো’ শিরোনামের একটি গানে কণ্ঠ দিয়েছেন তিনি।

ওপর দিক থেকে শার্টের দ্বিতীয় বোতাম খোলা রয়ে যায় ভুলে/ জন্মদিনে ফুল গুঁজে দেয়া হয় না তোমার এলিয়ে পড়া চুলে/ অকারণে গুনগুন গুনগুন/ খেয়ালি কথার ধুন/ কত আর ভালো লাগে’ এমন ব্যতিক্রমী কথার গানটি লিখেছেন- জনপ্রিয় গীতিকবি শহীদ মাহমুদ জঙ্গী।

তরুণ মুন্সীর সুর ও সংগীতায়োজনে এরই মধ্যে গানটির ভিডিও তৈরি হয়েছে। এটি নির্মাণ করেছেন সাদাত হোসাইন। ঈদুল ফিতরে ‘ভালো থেকো’ এর ভিডিও প্রকাশ করবে প্রযোজনা প্রতিষ্ঠান বাংলা ঢোল।

শহীদ মাহমুদ জঙ্গীর সঙ্গে কাজ করে উচ্ছ্বসিত আসিফ। তিনি বলেন, ‘আত্মীয়তার সূত্রে তিনি আমার দুলাভাই। প্রথমবারের মতো তার লেখা গান গেয়েছি। এটি আমার জন্য অনেক প্রাপ্তির। সুরকার হিসেবে তিনিই তরুণকে পছন্দ করেছেন। সব মিলিয়ে পাঁচ মাসের পরিশ্রমের পর গানটি তৈরি হয়েছে। আমার দৃষ্টিতে সাম্প্রতিককালে এমন গান হয়নি, হলেও আমি শুনিনি বা ফোকাস হয়নি। এমন গান এর আগে আমিও গাইনি।’

আসিফ জানান, একজন মানুষের কলেজ জীবনের প্রেমের সম্পর্ক, সংসার থেকে শুরু করে মধ্যবয়স্ক একজন মানুষের প্রতিচ্ছবি ফুটিয়ে তোলা হয়েছে গানটির কথায়। সব মিলিয়ে এটি তার জীবনের স্মরণীয় একটি গান হতে যাচ্ছে। অচিরেই অনুষ্ঠিত হবে ‘ভালো থেকো’ এর প্রকাশনা অনুষ্ঠান।

রেনেসাঁ, সোলস, এলআরবি ব্যান্ডদল ছাড়াও অনেক শিল্পীর জন্য গান লিখেছেন জঙ্গী। তার লেখা জনপ্রিয় গানের মধ্যে রয়েছে ‘একদিন ঘুম ভাঙা শহরে’, ‘সময় যেন কাটে না’, ‘ভালোবাসি এ সবুজের মেলা’, ‘হৃদয় কাদামাটির কোনো মূর্তি নয়’, ‘চায়ের কাপে পরিচয়’, ‘দখিনা হাওয়া ওই তোমার চুলে’ প্রভৃতি।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X