শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ২:২৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, December 7, 2016 12:22 pm
A- A A+ Print

শাকিলের মৃত্যু : ভিসেরা পরীক্ষা করবে সিআইডি

shakil1481079229

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে। ময়নাতদন্তে তার শরীরে কোনো আঘাতের চিহ্ন পায়নি চিকিৎসকরা। তবে শরীরে বিষক্রিয়া ছিল কি না, তা জানার জন্য তার শরীরের কিছু উপাদান পরীক্ষায় পাঠানোর জন্য সংরক্ষণ করা হয়েছে। সেই উপাদানগুলোর ভিসেরা পরীক্ষা করবে সিআইডি। ভিসেরা প্রতিবেদন পেলে জানা যাবে তার মৃত্যুর কারণ। বুধবার সকাল সাড়ে ৯টায় ঢাকা মেডিক্যাল কলেজের (ঢামেক) মর্গে শাকিলের ময়নাতদন্ত সম্পন্ন হয়। সকাল ৮টা ৫০ মিনিটে ময়নাতদন্ত শুরু হয়। এর আগে সকাল ৮টার দিকে বারডেম হাসপাতাল থেকে একটি ফ্রিজার অ্যাম্বুলেন্সে করে শাকিলের মরদেহ ঢামেক মর্গে নেওয়া হয়। ময়নাতদন্ত শেষে মর্গ থেকে বেরিয়ে ঢামেকের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ জানান, শাকিলের শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ভিসেরা পরীক্ষার জন্য তার দেহ থেকে কিছু উপাদান সংরক্ষণ করা হয়েছে। তার হার্ট স্বাভাবিকের চেয়ে বড় হয়ে গেছে। বিষক্রিয়া আছে কি না, তা জানতেই ভিসেরা পরীক্ষা করা হয়। এই পরীক্ষার জন্য যকৃৎ, পাকস্থলী ও হৃৎপিণ্ডের অংশ এবং মূত্র-রক্ত সংরক্ষণ করে পরীক্ষা করা হয়। বাংলাদেশে সিআইডি ফরেনসিক বিভাগ ছাড়া এই পরীক্ষা করা হয় না। গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম জানান, যে উপাদানগুলো রাখা হয়েছে তাতে বিষক্রিয়া আছে কি না, তার জন্য ভিসেরা পরীক্ষা করবে সিআইডি। শাকিলের মরদেহ ময়নাতদন্তের জন্য গঠিত তিন সদস্যের ফরেনসিক মেডিক্যাল টিমে ঢামেকের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ ছাড়াও রয়েছেন ফরেনসিক বিভাগের প্রভাষক ডা. প্রদীপ বিশ্বাস, সহযোগী অধ্যাপক ডা. আ খ ম শফিউর জামান। ময়নাতদন্ত শেষে শাকিলের মরদেহ জানাজার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে নেওয়া হয়। বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে তার মরদেহ ময়মনসিংহে গ্রামের বাড়িতে নেওয়া হবে। সেখানে আরেক দফা জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। গতকাল মঙ্গলবার দুপুরে মাহবুবুল হক শাকিল গুলশানের সামদাদো নামের একটি জাপানি রেস্তোরাঁয় মারা যান। তার মৃত্যুর বিষয়ে ওই রেস্তোরাঁর কয়েকজন কর্মীকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। শাকিল ১৯৬৮ সালের ২০ ডিসেম্বর টাঙ্গাইলে জন্মগ্রহণ করেন। তিনি ময়মনসিংহ জিলা স্কুল থেকে এসএসসি ও আনন্দ মোহন কলেজ থেকে এইচএসসি পাস করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে তিনি স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তার বাবা আইনজীবী জহিরুল হক খোকা ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি।  

Comments

Comments!

 শাকিলের মৃত্যু : ভিসেরা পরীক্ষা করবে সিআইডিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

শাকিলের মৃত্যু : ভিসেরা পরীক্ষা করবে সিআইডি

Wednesday, December 7, 2016 12:22 pm
shakil1481079229

প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিলের মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে।

ময়নাতদন্তে তার শরীরে কোনো আঘাতের চিহ্ন পায়নি চিকিৎসকরা। তবে শরীরে বিষক্রিয়া ছিল কি না, তা জানার জন্য তার শরীরের কিছু উপাদান পরীক্ষায় পাঠানোর জন্য সংরক্ষণ করা হয়েছে। সেই উপাদানগুলোর ভিসেরা পরীক্ষা করবে সিআইডি। ভিসেরা প্রতিবেদন পেলে জানা যাবে তার মৃত্যুর কারণ।

বুধবার সকাল সাড়ে ৯টায় ঢাকা মেডিক্যাল কলেজের (ঢামেক) মর্গে শাকিলের ময়নাতদন্ত সম্পন্ন হয়। সকাল ৮টা ৫০ মিনিটে ময়নাতদন্ত শুরু হয়। এর আগে সকাল ৮টার দিকে বারডেম হাসপাতাল থেকে একটি ফ্রিজার অ্যাম্বুলেন্সে করে শাকিলের মরদেহ ঢামেক মর্গে নেওয়া হয়।

ময়নাতদন্ত শেষে মর্গ থেকে বেরিয়ে ঢামেকের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ জানান, শাকিলের শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। ভিসেরা পরীক্ষার জন্য তার দেহ থেকে কিছু উপাদান সংরক্ষণ করা হয়েছে। তার হার্ট স্বাভাবিকের চেয়ে বড় হয়ে গেছে।

বিষক্রিয়া আছে কি না, তা জানতেই ভিসেরা পরীক্ষা করা হয়। এই পরীক্ষার জন্য যকৃৎ, পাকস্থলী ও হৃৎপিণ্ডের অংশ এবং মূত্র-রক্ত সংরক্ষণ করে পরীক্ষা করা হয়। বাংলাদেশে সিআইডি ফরেনসিক বিভাগ ছাড়া এই পরীক্ষা করা হয় না।

গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিরাজুল ইসলাম জানান, যে উপাদানগুলো রাখা হয়েছে তাতে বিষক্রিয়া আছে কি না, তার জন্য ভিসেরা পরীক্ষা করবে সিআইডি।

শাকিলের মরদেহ ময়নাতদন্তের জন্য গঠিত তিন সদস্যের ফরেনসিক মেডিক্যাল টিমে ঢামেকের ফরেনসিক বিভাগের প্রধান ডা. সোহেল মাহমুদ ছাড়াও রয়েছেন ফরেনসিক বিভাগের প্রভাষক ডা. প্রদীপ বিশ্বাস, সহযোগী অধ্যাপক ডা. আ খ ম শফিউর জামান।

ময়নাতদন্ত শেষে শাকিলের মরদেহ জানাজার জন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে নেওয়া হয়। বেলা ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

জানাজা শেষে তার মরদেহ ময়মনসিংহে গ্রামের বাড়িতে নেওয়া হবে। সেখানে আরেক দফা জানাজা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

গতকাল মঙ্গলবার দুপুরে মাহবুবুল হক শাকিল গুলশানের সামদাদো নামের একটি জাপানি রেস্তোরাঁয় মারা যান। তার মৃত্যুর বিষয়ে ওই রেস্তোরাঁর কয়েকজন কর্মীকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

শাকিল ১৯৬৮ সালের ২০ ডিসেম্বর টাঙ্গাইলে জন্মগ্রহণ করেন। তিনি ময়মনসিংহ জিলা স্কুল থেকে এসএসসি ও আনন্দ মোহন কলেজ থেকে এইচএসসি পাস করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে তিনি স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তার বাবা আইনজীবী জহিরুল হক খোকা ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X