রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১:২৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, December 7, 2016 8:58 am
A- A A+ Print

শাকিলের রহস্যজনক মৃত্যু, ৬ হোটেল কর্মীকে জিজ্ঞাসাবাদ

17

বিবিসি: প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল মঙ্গলবার ঢাকায় মারা যাবার পর সরকারের শীর্ষ কর্মকর্তারা জানিয়েছেন, বুধবার তার মৃতদেহের ময়না তদন্ত করা হবে। শাকিল মঙ্গলবার দুপুরে ঢাকার একটি রেস্তোরাঁয় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে ধারণা করা হলেও তার মৃত্যুর বিষয়টি জানতে রেস্তোরাঁর ৬ জন কর্মীকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। রেস্তোরাঁটি বন্ধ করে দেয়া হয়েছে। পুলিশ এবং ঘটনাস্থলে যাওয়া সংবাদকর্মীরা জানাচ্ছেন, মাহবুবুল হক শাকিলের মৃত্যুর খবরটি প্রথম পাওয়া যায় দুপুর নাগাদ। গুলশানের একটি রেস্তোরাঁয় তিনি অসুস্থ হয়ে পড়লে, তার ড্রাইভারের মাধ্যমে আত্মীয়স্বজনকে খবর দেয়া হয়।
সেই রেস্তোরাঁতেই একজন চিকিৎসক তাকে পরীক্ষা করে মৃত ঘোষণা করেন। এরপরই সেখানে তার স্বজনদের পাশাপাশি কয়েকজন মন্ত্রী এবং আওয়ামী লীগের নেতারা আসেন। পুলিশও আসে। সন্ধ্যা নাগাদ তার মরদেহ ঢাকার বারডেম হাসপাতালের হিমঘরে নিয়ে যাওয়া হয়। বুধবার ময়নাতদন্তের পর দাফন করা হবে বলে জানা গেছে। পুলিশের সন্দেহ পুলিশ আসলে পরিষ্কার করে কোন সন্দেহের কথা জানায়নি। শাকিল হৃদরোগে মারা গেছেন বলেই ধারণা করা হচ্ছে। তবে তার মৃত্যুর কারণ পরিষ্কার হতেই বুধবার ময়নাতদন্ত করা হবে বলে বলা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কিভাবে তার মৃত্যু হয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে। সিআইডির ফরেনসিক টিম এবং পুলিশের কয়েকটি টিমও সেখানে কাজ করছে। আপাতত সামদাদো নামের ওই রেস্তোরাঁটি বন্ধ করে দেয়া হয়েছে এবং রেস্তোরাঁর ছয়জন কর্মীকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। মাহবুবুল হক শাকিল ২০০৯ সাল থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডেপুটি প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এর আগে তিনি আওয়ামী লীগ সভানেত্রীর প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১২ সালে তাকে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হিসেবে নিয়োগ করা হয়। সে দায়িত্ব পালনের পাশাপাশি শাকিলকে অনেকেই কবি হিসেবে জানতেন। এক সময় তিনি ছাত্রলীগের শীর্ষ পর্যায়ের নেতা ছিলেন। ১৯৬৮ সালে জন্মগ্রহণকারী মাহবুবুল হক শাকিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি নেন। সূত্র: বিবিসি

Comments

Comments!

 শাকিলের রহস্যজনক মৃত্যু, ৬ হোটেল কর্মীকে জিজ্ঞাসাবাদAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

শাকিলের রহস্যজনক মৃত্যু, ৬ হোটেল কর্মীকে জিজ্ঞাসাবাদ

Wednesday, December 7, 2016 8:58 am
17

বিবিসি: প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল মঙ্গলবার ঢাকায় মারা যাবার পর সরকারের শীর্ষ কর্মকর্তারা জানিয়েছেন, বুধবার তার মৃতদেহের ময়না তদন্ত করা হবে।

শাকিল মঙ্গলবার দুপুরে ঢাকার একটি রেস্তোরাঁয় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন বলে ধারণা করা হলেও তার মৃত্যুর বিষয়টি জানতে রেস্তোরাঁর ৬ জন কর্মীকে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ। রেস্তোরাঁটি বন্ধ করে দেয়া হয়েছে।

পুলিশ এবং ঘটনাস্থলে যাওয়া সংবাদকর্মীরা জানাচ্ছেন, মাহবুবুল হক শাকিলের মৃত্যুর খবরটি প্রথম পাওয়া যায় দুপুর নাগাদ। গুলশানের একটি রেস্তোরাঁয় তিনি অসুস্থ হয়ে পড়লে, তার ড্রাইভারের মাধ্যমে আত্মীয়স্বজনকে খবর দেয়া হয়।

সেই রেস্তোরাঁতেই একজন চিকিৎসক তাকে পরীক্ষা করে মৃত ঘোষণা করেন।

এরপরই সেখানে তার স্বজনদের পাশাপাশি কয়েকজন মন্ত্রী এবং আওয়ামী লীগের নেতারা আসেন। পুলিশও আসে। সন্ধ্যা নাগাদ তার মরদেহ ঢাকার বারডেম হাসপাতালের হিমঘরে নিয়ে যাওয়া হয়। বুধবার ময়নাতদন্তের পর দাফন করা হবে বলে জানা গেছে।

পুলিশের সন্দেহ

পুলিশ আসলে পরিষ্কার করে কোন সন্দেহের কথা জানায়নি। শাকিল হৃদরোগে মারা গেছেন বলেই ধারণা করা হচ্ছে। তবে তার মৃত্যুর কারণ পরিষ্কার হতেই বুধবার ময়নাতদন্ত করা হবে বলে বলা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, কিভাবে তার মৃত্যু হয়েছে, তা খতিয়ে দেখা হচ্ছে।

সিআইডির ফরেনসিক টিম এবং পুলিশের কয়েকটি টিমও সেখানে কাজ করছে। আপাতত সামদাদো নামের ওই রেস্তোরাঁটি বন্ধ করে দেয়া হয়েছে এবং রেস্তোরাঁর ছয়জন কর্মীকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

মাহবুবুল হক শাকিল ২০০৯ সাল থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডেপুটি প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

এর আগে তিনি আওয়ামী লীগ সভানেত্রীর প্রেস সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১২ সালে তাকে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী হিসেবে নিয়োগ করা হয়। সে দায়িত্ব পালনের পাশাপাশি শাকিলকে অনেকেই কবি হিসেবে জানতেন।

এক সময় তিনি ছাত্রলীগের শীর্ষ পর্যায়ের নেতা ছিলেন। ১৯৬৮ সালে জন্মগ্রহণকারী মাহবুবুল হক শাকিল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগ থেকে স্নাতকোত্তর ডিগ্রি নেন।

সূত্র: বিবিসি

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X