সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১২:২১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, December 12, 2016 12:04 pm
A- A A+ Print

শাবির আবাসিক হলে রাতভর অভিযান, অস্ত্র উদ্ধার

ss_33610_1481519016

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তিনটি আবাসিক হলে রাতভর অভিযান চালিয়ে বিপুল পরিমাণে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।
তবে বিশেষ কোনও কারণ ছাড়াই এ ধরনের অভিযানকে হয়রানি বলে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ক্ষোভ প্রকাশ করেছে শিক্ষার্থীরা। রোববার দিবাগত রাত বারোটা থেকে তিনটা পর্যন্ত তিনটি আবাসিক ছাত্র হলে এ অভিযান চালায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ। এসময় বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয় হলগুলো থেকে। শাহপরাণ হলের প্রাধ্যক্ষ মো. শাহেদুল হোসাইন জানান, হলগুলোতে বিপুল পরিমাণ অস্ত্র ও বহিরাগত অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতেই পুলিশের সহযোগীতায় এ ধরনের অভিযান চালানো হয়েছে। এর মধ্যে শাহপরাণ হলের ৪২৬ নম্বর রুম থেকে সবচেয়ে বেশী পরিমাণ দেশীয় অস্ত্র পাওয়া গেছে। পরবর্তীতে রুমটি সিলগালা করা হয়েছে। তবে কোনও বহিরাগতকে আটক কিংবা পাওয়া গেছে কিনা এ বিষয়ে তিনি না সূচক উত্তর দেন। শাহপরাণ হল থেকে ৪৩টি জিআইপাইপ ও ১৪টি দা পাওয়া গেছে। বঙ্গবন্ধু হল থেকেও বিশাল পরিমাণে দেশীয় অস্ত্রশস্ত্র পাওয়া গেছে বলে পুলিশ সূত্রে জানা গেছে। সূত্র জানায়, ৪২৬ নম্বর রুমটি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান নিয়ন্ত্রণ করেন। কোনও কারণ ছাড়াই এ ধরনের অভিযানকে হয়রানি বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা। এ বিষয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান বলেন, রুমটি তার নিয়ন্ত্রিত নয়। একজন সহ-সভাপতি রুমটি নিয়ন্ত্রণ করেন। মূলত শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থেই এ ধরনের অভিযান চালানো হয়েছে বলে জানান বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ অধ্যাপক এএসএম হাসান জাকিরুল ইসলাম। এ বিষয়ে জালালাবাদ থানার ওসি আখতার হোসেন জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসনের আহবানে ডেপুটি কমিশনার ফয়সাল মাহমুদের নেতৃত্বে তারা এ অভিযান চালিয়েছেন।

Comments

Comments!

 শাবির আবাসিক হলে রাতভর অভিযান, অস্ত্র উদ্ধারAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

শাবির আবাসিক হলে রাতভর অভিযান, অস্ত্র উদ্ধার

Monday, December 12, 2016 12:04 pm
ss_33610_1481519016

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তিনটি আবাসিক হলে রাতভর অভিযান চালিয়ে বিপুল পরিমাণে দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

তবে বিশেষ কোনও কারণ ছাড়াই এ ধরনের অভিযানকে হয়রানি বলে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ক্ষোভ প্রকাশ করেছে শিক্ষার্থীরা।

রোববার দিবাগত রাত বারোটা থেকে তিনটা পর্যন্ত তিনটি আবাসিক ছাত্র হলে এ অভিযান চালায় বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পুলিশ। এসময় বিপুল পরিমাণ দেশীয় অস্ত্রশস্ত্র উদ্ধার করা হয় হলগুলো থেকে।

শাহপরাণ হলের প্রাধ্যক্ষ মো. শাহেদুল হোসাইন জানান, হলগুলোতে বিপুল পরিমাণ অস্ত্র ও বহিরাগত অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতেই পুলিশের সহযোগীতায় এ ধরনের অভিযান চালানো হয়েছে। এর মধ্যে শাহপরাণ হলের ৪২৬ নম্বর রুম থেকে সবচেয়ে বেশী পরিমাণ দেশীয় অস্ত্র পাওয়া গেছে।

পরবর্তীতে রুমটি সিলগালা করা হয়েছে। তবে কোনও বহিরাগতকে আটক কিংবা পাওয়া গেছে কিনা এ বিষয়ে তিনি না সূচক উত্তর দেন।

শাহপরাণ হল থেকে ৪৩টি জিআইপাইপ ও ১৪টি দা পাওয়া গেছে। বঙ্গবন্ধু হল থেকেও বিশাল পরিমাণে দেশীয় অস্ত্রশস্ত্র পাওয়া গেছে বলে পুলিশ সূত্রে জানা গেছে।

সূত্র জানায়, ৪২৬ নম্বর রুমটি শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান নিয়ন্ত্রণ করেন। কোনও কারণ ছাড়াই এ ধরনের অভিযানকে হয়রানি বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা।

এ বিষয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান খান বলেন, রুমটি তার নিয়ন্ত্রিত নয়। একজন সহ-সভাপতি রুমটি নিয়ন্ত্রণ করেন।

মূলত শিক্ষার্থীদের নিরাপত্তার স্বার্থেই এ ধরনের অভিযান চালানো হয়েছে বলে জানান বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ অধ্যাপক এএসএম হাসান জাকিরুল ইসলাম।

এ বিষয়ে জালালাবাদ থানার ওসি আখতার হোসেন জানান, বিশ্ববিদ্যালয় প্রশাসনের আহবানে ডেপুটি কমিশনার ফয়সাল মাহমুদের নেতৃত্বে তারা এ অভিযান চালিয়েছেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X