রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১২:৪৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, September 27, 2016 9:52 pm
A- A A+ Print

শাহজালালে খেলনা পিস্তল নিয়ে দিনভর নাটক

246604_1

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঢাকা কাস্টমস হাউজ কর্তৃপক্ষের জব্দকৃত ৯টি নাইন-এমএম পিস্তল আসল না খেলনা তা পরীক্ষার পর আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিবে কাস্টমস কর্তৃপক্ষ। আর এ জন্য ৯টি নাইন-এমএম পিস্তলসহ ২ জনকে গেপ্তার করার পর এ সংক্রান্ত এক সংবাদ সম্মেলনের আয়োজন করেও আনুষ্ঠানিকভাবে তা করেনি ঢাকা কাস্টমস হাউজ কর্তৃপক্ষ। এছাড়া গ্রেপ্তারকৃত মনিরের থেকে ১২ বোতল বিদেশি মদও উদ্বার করে কাস্টমস কর্তৃপক্ষ। ঢাকা কাস্টমস হাউজের যুগ্ম কমিশনার এসএম সোহেল রহমান বলেন , জব্দকৃত পিস্তলগুলো আসল না খেলনা- তা সিআইডিতে পাঠানো হবে, সিআইডি পরীক্ষা করে রিপোর্ট দেয়ার পর বলা যাবে তা আসল না খেলনা। তবে ঢাকা হাউজ কর্তৃপক্ষ সংবাদ সম্মেলন না করে স্বাক্ষরবিহীন একটি প্রেস রিলিজের কপি সংবাদিকদের হাতে তুলে দেয়। স্বাক্ষরবিহীন প্রেসব্রিফিং-এর কপি নিয়ে উপস্থিত সাংবাদিকরা এবং র‌্যাবের মিডিয়া প্রধান আপত্তি করলে পরে কাস্টমসের একজন সহকারি কমিশনার ওই প্রেস ব্রিফিং সম্বলিত কপিতে স্বাক্ষর করেন। তবে ঢাকা কাস্টমস হাউজ কর্তৃপক্ষ তাদের লিখিত প্রেস বিফ্রিং-এ বলেছে , জব্দকৃত পিস্তল জার্মাানির তৈরি এবং তা আগ্নেয়াস্ত্র সদৃশ্য বস্তু । এ দিকে ৯টি নাইন-এমএম পিস্তলের বাহক গেপ্তারকৃত মনির বিন আলিকে সাংবাদিকের মুখোমুখি করা হলে বিভিন্ন প্রশ্নের জবাবে গ্রেফতারকৃত মনির জানায়, সে জার্মানিতে হোটেল ব্যবসা করে। ইমরান নামের একব্যক্তি জার্মানিতে যায় এবং তার হোটেলে ওঠে। সেখান থেকে তার সাথে সখ্যতা গড়ে ওঠে। ইমরান জার্মানিতে একটি অস্ত্র মেলায় যোগদান শেষে বাংলাদেশে ফিরে আসে। গ্রেফতারকৃত মনির আরো জানায়, ইমরানের কথায় সে ৯টি খেলনা পিস্তল বাংলাদেশে নিয়ে আসে। তবে বাংলাদেশে ইমরানের ঠিকানা বলতে পারে না মনির। গেপ্তারকৃত মনির আরো জানায়, তার বাড়ি মুন্সিগঞ্জের শ্রীনগরে । ১২০/১৬ শাজাহানপুর। ঢাকায় তার দুটি ফ্ল্যাট আছে। একটি তালাবদ্ধ, অন্যটি ভাড়া দেয়া হয়েছে। সে আরো জানায় , আমার কাছে প্রয়োজনীয় কাগজপত্র রয়েছে কিন্তু কাস্টমস তা আমলে নিচ্ছে না। এদিকে জব্দের পর ঢাকা কাস্টমস হাউজ এবং র‌্যাব তা গণমাধ্যমে ৯টি পিস্তল বলেই প্রথমে প্রচার করে ম্যাসেস দেয়। সে অনুযায়ী র‌্যাবের গণমাধ্যম শাখার প্রধানও বিমানবন্দর কাস্টমস হলে উপস্থিত হন। যৌথ ব্রিফিংও করার কথা ছিল। কিন্ত শেষ পর্যন্ত কোন সংস্থাই আনুষ্ঠানিকভাবে প্রেস ব্রিফিং করেনি।

Comments

Comments!

 শাহজালালে খেলনা পিস্তল নিয়ে দিনভর নাটকAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

শাহজালালে খেলনা পিস্তল নিয়ে দিনভর নাটক

Tuesday, September 27, 2016 9:52 pm
246604_1

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ঢাকা কাস্টমস হাউজ কর্তৃপক্ষের জব্দকৃত ৯টি নাইন-এমএম পিস্তল আসল না খেলনা তা পরীক্ষার পর আনুষ্ঠানিকভাবে ঘোষণা দিবে কাস্টমস কর্তৃপক্ষ। আর এ জন্য ৯টি নাইন-এমএম পিস্তলসহ ২ জনকে গেপ্তার করার পর এ সংক্রান্ত এক সংবাদ সম্মেলনের আয়োজন করেও আনুষ্ঠানিকভাবে তা করেনি ঢাকা কাস্টমস হাউজ কর্তৃপক্ষ। এছাড়া গ্রেপ্তারকৃত মনিরের থেকে ১২ বোতল বিদেশি মদও উদ্বার করে কাস্টমস কর্তৃপক্ষ।

ঢাকা কাস্টমস হাউজের যুগ্ম কমিশনার এসএম সোহেল রহমান বলেন , জব্দকৃত পিস্তলগুলো আসল না খেলনা- তা সিআইডিতে পাঠানো হবে, সিআইডি পরীক্ষা করে রিপোর্ট দেয়ার পর বলা যাবে তা আসল না খেলনা। তবে ঢাকা হাউজ কর্তৃপক্ষ সংবাদ সম্মেলন না করে স্বাক্ষরবিহীন একটি প্রেস রিলিজের কপি সংবাদিকদের হাতে তুলে দেয়। স্বাক্ষরবিহীন প্রেসব্রিফিং-এর কপি নিয়ে উপস্থিত সাংবাদিকরা এবং র‌্যাবের মিডিয়া প্রধান আপত্তি করলে পরে কাস্টমসের একজন সহকারি কমিশনার ওই প্রেস ব্রিফিং সম্বলিত কপিতে স্বাক্ষর করেন।

তবে ঢাকা কাস্টমস হাউজ কর্তৃপক্ষ তাদের লিখিত প্রেস বিফ্রিং-এ বলেছে , জব্দকৃত পিস্তল জার্মাানির তৈরি এবং তা আগ্নেয়াস্ত্র সদৃশ্য বস্তু ।

এ দিকে ৯টি নাইন-এমএম পিস্তলের বাহক গেপ্তারকৃত মনির বিন আলিকে সাংবাদিকের মুখোমুখি করা হলে বিভিন্ন প্রশ্নের জবাবে গ্রেফতারকৃত মনির জানায়, সে জার্মানিতে হোটেল ব্যবসা করে। ইমরান নামের একব্যক্তি জার্মানিতে যায় এবং তার হোটেলে ওঠে। সেখান থেকে তার সাথে সখ্যতা গড়ে ওঠে। ইমরান জার্মানিতে একটি অস্ত্র মেলায় যোগদান শেষে বাংলাদেশে ফিরে আসে।

গ্রেফতারকৃত মনির আরো জানায়, ইমরানের কথায় সে ৯টি খেলনা পিস্তল বাংলাদেশে নিয়ে আসে। তবে বাংলাদেশে ইমরানের ঠিকানা বলতে পারে না মনির।

গেপ্তারকৃত মনির আরো জানায়, তার বাড়ি মুন্সিগঞ্জের শ্রীনগরে । ১২০/১৬ শাজাহানপুর। ঢাকায় তার দুটি ফ্ল্যাট আছে। একটি তালাবদ্ধ, অন্যটি ভাড়া দেয়া হয়েছে। সে আরো জানায় , আমার কাছে প্রয়োজনীয় কাগজপত্র রয়েছে কিন্তু কাস্টমস তা আমলে নিচ্ছে না।

এদিকে জব্দের পর ঢাকা কাস্টমস হাউজ এবং র‌্যাব তা গণমাধ্যমে ৯টি পিস্তল বলেই প্রথমে প্রচার করে ম্যাসেস দেয়। সে অনুযায়ী র‌্যাবের গণমাধ্যম শাখার প্রধানও বিমানবন্দর কাস্টমস হলে উপস্থিত হন। যৌথ ব্রিফিংও করার কথা ছিল। কিন্ত শেষ পর্যন্ত কোন সংস্থাই আনুষ্ঠানিকভাবে প্রেস ব্রিফিং করেনি।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X