মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১২:০৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, May 2, 2017 7:41 pm
A- A A+ Print

শিক্ষার মানে নজর দেওয়া হয়নি : অর্থমন্ত্রী

photo-1493729634 (1)

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ‘শিক্ষার মানে নজর দেওয়া হয়নি। শিক্ষার প্রসারে গুরুত্ব দেওয়া হয়েছে। প্রাথমিক শিক্ষায় বেশি জোর দেওয়া হয়েছে।’ আজ মঙ্গলবার ‘কেমন বাজেট চাই’ অনুষ্ঠানে এসব কথা বলেন অর্থমন্ত্রী। এনটিভি এবং বাংলাদেশ শিল্প ও বণিক সমিতির (এফবিসিসিআই) যৌথ উদ্যোগে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। রাজধানীর প্যানপ্যাসিফিক হোটেল সোনারগাঁও থেকে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করে এনটিভি। আবুল মাল আবদুল অর্থমন্ত্রী বলেন, ‘খুবই নিম্নমানের শিক্ষা আমরা দিয়ে থাকি।’ তিনি বলেন, ‘এটা আমার নিজস্ব মন্তব্য। এ নিয়ে শিক্ষা মন্ত্রণালয় বলবে।’ সুষম উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, ‘কিছু এলাকা পিছিয়ে আছে। এটা সত্য। এ কারণে এবারের বাজেটে এ নিয়ে বরাদ্দ আছে।’ শেয়ারবাজার নিয়ে অর্থমন্ত্রী বলেন, ‘স্টক মার্কেট স্টার্টিং টু ব্লুম। এর চেয়ে বেশি উন্নতি করা সম্ভব হয়নি বাংলাদেশে।’ অর্থমন্ত্রী বলেন, ‘এ সরকারের গুরুত্বপূর্ণ অবদান হচ্ছে স্থানীয় শিল্পকে তুলে ধরা।’ তিনি জানান, দেশে শতভাগ এয়ার কন্ডিশন নির্মাণ করা হচ্ছে। গত আট বছরে এসব অর্জিত হয়েছে। আবুল মাল আবদুল মুহিত জানান, স্থানীয় শিল্পায়নকে উৎসাহিত করা হয়। আমদানিকে অনুৎসাহিত করা হয়। এটা এই সরকারের উল্লেখযোগ্য দিক। ওই অনুষ্ঠান আয়োজনের জন্য এনটিভি ও এফবিসিসিআইকে ধন্যবাদ জানিয়েছেন অর্থমন্ত্রী। অনুষ্ঠান সঞ্চালনা করেন এফবিসিসিআইয়ের সভাপতি আবদুল মাতলুব আহমাদ। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন অর্থ প্রতিমন্ত্রী আবদুল মান্নান, সাবেক বাণিজ্যমন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি সৈয়দ নাসিম মঞ্জুর এবং সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) নির্বাহী পরিচালক ড. ফাহমিদা খাতুন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান নজিবুর রহমান, এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী, এনটিভির পরিচালক নুরুদ্দিন আহমেদসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতা, বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ নানা শ্রেণি-পেশার মানুষ।

Comments

Comments!

 শিক্ষার মানে নজর দেওয়া হয়নি : অর্থমন্ত্রীAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

শিক্ষার মানে নজর দেওয়া হয়নি : অর্থমন্ত্রী

Tuesday, May 2, 2017 7:41 pm
photo-1493729634 (1)

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ‘শিক্ষার মানে নজর দেওয়া হয়নি। শিক্ষার প্রসারে গুরুত্ব দেওয়া হয়েছে। প্রাথমিক শিক্ষায় বেশি জোর দেওয়া হয়েছে।’

আজ মঙ্গলবার ‘কেমন বাজেট চাই’ অনুষ্ঠানে এসব কথা বলেন অর্থমন্ত্রী। এনটিভি এবং বাংলাদেশ শিল্প ও বণিক সমিতির (এফবিসিসিআই) যৌথ উদ্যোগে ওই অনুষ্ঠানের আয়োজন করা হয়। রাজধানীর প্যানপ্যাসিফিক হোটেল সোনারগাঁও থেকে অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করে এনটিভি।

আবুল মাল আবদুল অর্থমন্ত্রী বলেন, ‘খুবই নিম্নমানের শিক্ষা আমরা দিয়ে থাকি।’ তিনি বলেন, ‘এটা আমার নিজস্ব মন্তব্য। এ নিয়ে শিক্ষা মন্ত্রণালয় বলবে।’ সুষম উন্নয়ন প্রসঙ্গে তিনি বলেন, ‘কিছু এলাকা পিছিয়ে আছে। এটা সত্য। এ কারণে এবারের বাজেটে এ নিয়ে বরাদ্দ আছে।’

শেয়ারবাজার নিয়ে অর্থমন্ত্রী বলেন, ‘স্টক মার্কেট স্টার্টিং টু ব্লুম। এর চেয়ে বেশি উন্নতি করা সম্ভব হয়নি বাংলাদেশে।’

অর্থমন্ত্রী বলেন, ‘এ সরকারের গুরুত্বপূর্ণ অবদান হচ্ছে স্থানীয় শিল্পকে তুলে ধরা।’ তিনি জানান, দেশে শতভাগ এয়ার কন্ডিশন নির্মাণ করা হচ্ছে। গত আট বছরে এসব অর্জিত হয়েছে।

আবুল মাল আবদুল মুহিত জানান, স্থানীয় শিল্পায়নকে উৎসাহিত করা হয়। আমদানিকে অনুৎসাহিত করা হয়। এটা এই সরকারের উল্লেখযোগ্য দিক।

ওই অনুষ্ঠান আয়োজনের জন্য এনটিভি ও এফবিসিসিআইকে ধন্যবাদ জানিয়েছেন অর্থমন্ত্রী।

অনুষ্ঠান সঞ্চালনা করেন এফবিসিসিআইয়ের সভাপতি আবদুল মাতলুব আহমাদ। অনুষ্ঠানে আরো বক্তব্য দেন অর্থ প্রতিমন্ত্রী আবদুল মান্নান, সাবেক বাণিজ্যমন্ত্রী ও বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, মেট্রোপলিটন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি সৈয়দ নাসিম মঞ্জুর এবং সেন্টার ফর পলিসি ডায়ালগের (সিপিডি) নির্বাহী পরিচালক ড. ফাহমিদা খাতুন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান নজিবুর রহমান, এনটিভির চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক আলহাজ্ব মোহাম্মদ মোসাদ্দেক আলী, এনটিভির পরিচালক নুরুদ্দিন আহমেদসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের নেতা, বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মকর্তাসহ নানা শ্রেণি-পেশার মানুষ।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X