শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১০:০৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, July 26, 2016 7:52 pm
A- A A+ Print

শিশু সাগর হত্যা: চেয়ারম্যান ও এমডির বিরুদ্ধে মামলা

index_136302

 নারায়ণগঞ্জের রূপগঞ্জে জোবেদা টেক্সটাইল মিলস লিমিটেডের শিশুশ্রমিক সাগর বর্মণকে (১০) পায়ুপথে বাতাস ঢুকিয়ে হত্যার ঘটনায় ওই প্রতিষ্ঠানের চেয়ারম্যান আজহারুল হক ভূঁইয়া ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) লায়ন মীর আবদুল আলীমের বিরুদ্ধে মামলা হয়েছে। আজ মঙ্গলবার বিকেলে ঢাকায় শ্রম আদালতে কারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের শ্রম পরিদর্শক (স্বাস্থ্য) এ কে এম সামিউল আলম কুর্সি বাদী হয়ে এই মামলা করেন। মামলার বাদী এ কে এম সামিউল আলম কুর্সি বলেন, শিশুশ্রমিক সাগরকে হত্যার ঘটনায় জোবেদা টেক্সটাইলের চেয়ারম্যান আজহারুল হক ভূঁইয়া ও ব্যবস্থাপনা পরিচালক লায়ন মীর আবদুল আলীমকে বিবাদী করে শ্রম আদালতে আজ বিকেলে একটি মামলা করা হয়েছে। শ্রম আইন অনুযায়ী এক লাখ টাকা ক্ষতিপূরণ চেয়ে রাষ্ট্রের পক্ষে বাদী হয়ে তিনি এই মামলাটি করেন। আদালত বিবাদীদের বিরুদ্ধে সমন জারি করেছেন। রূপগঞ্জের যাত্রামুড়া এলাকার জোবেদা টেক্সটাইল মিলস লিমিটেডের এখলাছ স্পিনিং মিলে গত রোববার দুপুরে পায়ুপথে বাতাস ঢুকিয়ে সাগরকে হত্যা করা হয়। সাগর ওই কারখানায় শ্রমিক হিসেবে কাজ করত বলে তার বাবা জানিয়েছেন। এ ঘটনায় নিহত সাগরের বাবা রতন বর্মণ (৭০) বাদী হয়ে রোববার রাতে কারখানার ব্যবস্থাপক (প্রশাসন) নাজমুল হুদা, ব্যবস্থাপক (উৎপাদন) হারুনুর রশিদ, জ্যেষ্ঠ উৎপাদন কর্মকর্তা আজহার ইমাম ওরফে সোহেল, সহকারী উৎপাদন ব্যবস্থাপক রাশেদুল ইসলামের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করে রূপগঞ্জ থানায় মামলা করেন। মামলার এজাহারভুক্ত আসামি নাজমুল হুদাকে গ্রেপ্তার করে ৭ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

Comments

Comments!

 শিশু সাগর হত্যা: চেয়ারম্যান ও এমডির বিরুদ্ধে মামলাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

শিশু সাগর হত্যা: চেয়ারম্যান ও এমডির বিরুদ্ধে মামলা

Tuesday, July 26, 2016 7:52 pm
index_136302
 নারায়ণগঞ্জের রূপগঞ্জে জোবেদা টেক্সটাইল মিলস লিমিটেডের শিশুশ্রমিক সাগর বর্মণকে (১০) পায়ুপথে বাতাস ঢুকিয়ে হত্যার ঘটনায় ওই প্রতিষ্ঠানের চেয়ারম্যান আজহারুল হক ভূঁইয়া ও ব্যবস্থাপনা পরিচালক (এমডি) লায়ন মীর আবদুল আলীমের বিরুদ্ধে মামলা হয়েছে।

আজ মঙ্গলবার বিকেলে ঢাকায় শ্রম আদালতে কারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের শ্রম পরিদর্শক (স্বাস্থ্য) এ কে এম সামিউল আলম কুর্সি বাদী হয়ে এই মামলা করেন।

মামলার বাদী এ কে এম সামিউল আলম কুর্সি বলেন, শিশুশ্রমিক সাগরকে হত্যার ঘটনায় জোবেদা টেক্সটাইলের চেয়ারম্যান আজহারুল হক ভূঁইয়া ও ব্যবস্থাপনা পরিচালক লায়ন মীর আবদুল আলীমকে বিবাদী করে শ্রম আদালতে আজ বিকেলে একটি মামলা করা হয়েছে। শ্রম আইন অনুযায়ী এক লাখ টাকা ক্ষতিপূরণ চেয়ে রাষ্ট্রের পক্ষে বাদী হয়ে তিনি এই মামলাটি করেন। আদালত বিবাদীদের বিরুদ্ধে সমন জারি করেছেন।

রূপগঞ্জের যাত্রামুড়া এলাকার জোবেদা টেক্সটাইল মিলস লিমিটেডের এখলাছ স্পিনিং মিলে গত রোববার দুপুরে পায়ুপথে বাতাস ঢুকিয়ে সাগরকে হত্যা করা হয়। সাগর ওই কারখানায় শ্রমিক হিসেবে কাজ করত বলে তার বাবা জানিয়েছেন।

এ ঘটনায় নিহত সাগরের বাবা রতন বর্মণ (৭০) বাদী হয়ে রোববার রাতে কারখানার ব্যবস্থাপক (প্রশাসন) নাজমুল হুদা, ব্যবস্থাপক (উৎপাদন) হারুনুর রশিদ, জ্যেষ্ঠ উৎপাদন কর্মকর্তা আজহার ইমাম ওরফে সোহেল, সহকারী উৎপাদন ব্যবস্থাপক রাশেদুল ইসলামের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করে রূপগঞ্জ থানায় মামলা করেন।

মামলার এজাহারভুক্ত আসামি নাজমুল হুদাকে গ্রেপ্তার করে ৭ দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X