রবিবার, ২২শে অক্টোবর, ২০১৭ ইং, ৭ই কার্তিক, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৯:২৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, February 19, 2017 2:33 pm
A- A A+ Print

শিশু স্কুলে যাওয়ার সময়

Shishu-school-44520170126120649


 
স্কুল এক স্বপ্নের রাজ্য। যেখানে মানুষ তার জীবনের ভিত্তি গড়তে শেখে। জীবনের পথচলার প্রথম হাতেখড়ি আসে এই স্কুল জীবন থেকেই। আর এই স্কুলের সবচেয়ে মজার সময় হচ্ছে নতুন বছর। নতুন বছর মানেই নতুন বই, নতুন ব্যাগ, নতুন ক্লাস, নতুন পানির বোতল আর নতুন রঙ পেন্সিল বক্স। হাজার কল্প কাহিনি নিয়ে গল্পের বই যাতে আছে রাজা রানী আবার কখনো বা বৈজ্ঞানিক কাহিনি। তাই নতুন বছরের সব কিছুতেই শিশু চায় নতুনের ছোঁয়া। এটি শিশুর কোমল মনে যেমন স্কুলে যাওয়ার আগ্রহ তৈরি করে তেমনি আপনার সাথে শিশুর সম্পর্কতেও নতুনত্ব আনে। সন্তানের জন্য স্কুল ব্যাগ কেনার সময় লক্ষ্য রাখুন তা যেন তার বয়সের সাথে যায়। আর ব্যাগ কেনার সময় লক্ষ রাখুন যাতে তা পানিরোধক হয়। স্কুল ব্যাগ হয়ে থাকে নানা ধরনের। কোনোটিতে রঙবেরঙের পশুপাখি আবার কখনো বারবি ডলের ছবিতে ভর্তি ব্যাগ। এর পাশাপাশি টম এন্ড জেরি কার্টুন, মিকি মাউস চরিত্রের ডিজাইনের ব্যাগ শিশুদের খুব পছন্দ। পাখির আকৃতির কিংবা মাছের আকৃতির ব্যাগ ও পাওয়া যায় বাজারে। যা শিশুকে আকৃষ্ট করে স্কুলে যাওয়ার জন্য। দীর্ঘ একটা সময় শিশুকে স্কুলে থাকতে হয়। আর এর জন্য এই সময়ে পানি খাওয়াটা খুব জরুরি দরকার। তাই তার ব্যাগে সব সময় পানির বোতল রাখুন। এই ক্ষেত্রে বোতলটি যাতে আকর্ষণীয় হয় সেদিকে খেয়াল রাখুন। এতে শিশুর নিয়মিত পানি খাওয়ার অভ্যাস গড়ে উঠবে। পানির বোতলের ক্ষেত্রে পছন্দ করতে পারেন প্ল্যাস্টিক, ষ্টীলের, চাঁচের নানা ডিজাইনের এবং ধরনের পানির বোতল এবং ফ্লাক্স। কখনো তাতে ফড়িঙ্গের ছবি, আবার কখনো মুগলি চরিত্র কিংবা মটু পাতলু। এর সাথে সাথে আছে ওগি এন্ড দ্যা কক্রোচেজ আর টম এর জেরির চরিত্রে আঁকা পানির বোতল। পেন্সিল বক্স আর রঙ পেন্সিল বক্স পছন্দ করে না এমন শিশু পাওয়া কঠিন। পড়া লেখায় মন না বসলে একটি শিশু থাকে তার আঁকা রঙের দুনিয়ায়। তাই শিশুকে রঙ পেন্সিল এবং ওয়াটার কালার কিনে দিন। ছবি আঁকা শিশুর মনে না বলা কথা বলতে যেমন সাহায্য করে তেমনি তাকে তার মতো বিকাশেও সাহায্য করে। কোথায় পাবেন যমুনা ফিউচার পার্ক, নিউমার্কেট, গাউসিয়া মার্কেট, বায়তুল মোকাররম মৌচাক মার্কেট, বসুন্ধরা সিটিসহ বিভিন্ন মার্কেট। দাম শিশুদের কাপড়ের স্কুলের ব্যাগ পাবেন ৩০০ থেকে ১৫০০ টাকার মধ্যে। এর সাথে সাথে নানা কার্টুনে আঁকা ব্যাগ পাবেন ৫০০ থেকে ১২০০ টাকার মধ্যে। দেশের বাইরে তৈরি ব্যাগ পাবেন ১০০০ টাকার মধ্যে।  পানির বোতল পাবেন ২৫০ থেকে ৩০০ টাকার মধ্যে। জলরঙের বক্স আঁকার ভেদে পাবেন ১৫০ থেকে ৪০০ টাকার মধ্যে। মোম রঙের পেন্সিক পাবেন ২৫০ থেকে ৫০০ টাকার মধ্যে। পেন্সিল বক্স পাবেন আঁকার ভেদে ১০০ থেকে ৩০০ টাকার মধ্যে।

Comments

Comments!

 শিশু স্কুলে যাওয়ার সময়AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

শিশু স্কুলে যাওয়ার সময়

Sunday, February 19, 2017 2:33 pm
Shishu-school-44520170126120649


 

স্কুল এক স্বপ্নের রাজ্য। যেখানে মানুষ তার জীবনের ভিত্তি গড়তে শেখে। জীবনের পথচলার প্রথম হাতেখড়ি আসে এই স্কুল জীবন থেকেই। আর এই স্কুলের সবচেয়ে মজার সময় হচ্ছে নতুন বছর। নতুন বছর মানেই নতুন বই, নতুন ব্যাগ, নতুন ক্লাস, নতুন পানির বোতল আর নতুন রঙ পেন্সিল বক্স। হাজার কল্প কাহিনি নিয়ে গল্পের বই যাতে আছে রাজা রানী আবার কখনো বা বৈজ্ঞানিক কাহিনি। তাই নতুন বছরের সব কিছুতেই শিশু চায় নতুনের ছোঁয়া। এটি শিশুর কোমল মনে যেমন স্কুলে যাওয়ার আগ্রহ তৈরি করে তেমনি আপনার সাথে শিশুর সম্পর্কতেও নতুনত্ব আনে।

সন্তানের জন্য স্কুল ব্যাগ কেনার সময় লক্ষ্য রাখুন তা যেন তার বয়সের সাথে যায়। আর ব্যাগ কেনার সময় লক্ষ রাখুন যাতে তা পানিরোধক হয়। স্কুল ব্যাগ হয়ে থাকে নানা ধরনের। কোনোটিতে রঙবেরঙের পশুপাখি আবার কখনো বারবি ডলের ছবিতে ভর্তি ব্যাগ। এর পাশাপাশি টম এন্ড জেরি কার্টুন, মিকি মাউস চরিত্রের ডিজাইনের ব্যাগ শিশুদের খুব পছন্দ। পাখির আকৃতির কিংবা মাছের আকৃতির ব্যাগ ও পাওয়া যায় বাজারে। যা শিশুকে আকৃষ্ট করে স্কুলে যাওয়ার জন্য।

দীর্ঘ একটা সময় শিশুকে স্কুলে থাকতে হয়। আর এর জন্য এই সময়ে পানি খাওয়াটা খুব জরুরি দরকার। তাই তার ব্যাগে সব সময় পানির বোতল রাখুন। এই ক্ষেত্রে বোতলটি যাতে আকর্ষণীয় হয় সেদিকে খেয়াল রাখুন। এতে শিশুর নিয়মিত পানি খাওয়ার অভ্যাস গড়ে উঠবে। পানির বোতলের ক্ষেত্রে পছন্দ করতে পারেন প্ল্যাস্টিক, ষ্টীলের, চাঁচের নানা ডিজাইনের এবং ধরনের পানির বোতল এবং ফ্লাক্স। কখনো তাতে ফড়িঙ্গের ছবি, আবার কখনো মুগলি চরিত্র কিংবা মটু পাতলু। এর সাথে সাথে আছে ওগি এন্ড দ্যা কক্রোচেজ আর টম এর জেরির চরিত্রে আঁকা পানির বোতল।

পেন্সিল বক্স আর রঙ পেন্সিল বক্স পছন্দ করে না এমন শিশু পাওয়া কঠিন। পড়া লেখায় মন না বসলে একটি শিশু থাকে তার আঁকা রঙের দুনিয়ায়। তাই শিশুকে রঙ পেন্সিল এবং ওয়াটার কালার কিনে দিন। ছবি আঁকা শিশুর মনে না বলা কথা বলতে যেমন সাহায্য করে তেমনি তাকে তার মতো বিকাশেও সাহায্য করে।

কোথায় পাবেন
যমুনা ফিউচার পার্ক, নিউমার্কেট, গাউসিয়া মার্কেট, বায়তুল মোকাররম মৌচাক মার্কেট, বসুন্ধরা সিটিসহ বিভিন্ন মার্কেট।

দাম
শিশুদের কাপড়ের স্কুলের ব্যাগ পাবেন ৩০০ থেকে ১৫০০ টাকার মধ্যে। এর সাথে সাথে নানা কার্টুনে আঁকা ব্যাগ পাবেন ৫০০ থেকে ১২০০ টাকার মধ্যে। দেশের বাইরে তৈরি ব্যাগ পাবেন ১০০০ টাকার মধ্যে।  পানির বোতল পাবেন ২৫০ থেকে ৩০০ টাকার মধ্যে। জলরঙের বক্স আঁকার ভেদে পাবেন ১৫০ থেকে ৪০০ টাকার মধ্যে। মোম রঙের পেন্সিক পাবেন ২৫০ থেকে ৫০০ টাকার মধ্যে। পেন্সিল বক্স পাবেন আঁকার ভেদে ১০০ থেকে ৩০০ টাকার মধ্যে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X