শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৬:৩৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, October 31, 2016 5:25 am
A- A A+ Print

শেখ রেহানা যুক্ত হচ্ছেন আ.লীগের সভাপতিমণ্ডলীতে?

254419_1

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা গতকাল লন্ডন থেকে দেশে ফিরেছেন। আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের অন্যতম কাউন্সিলর শেখ রেহানা দলটির কেন্দ্রীয় কমিটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সভাপতিমণ্ডলীতে যুক্ত হতে পারেন। একাধিক ঘনিষ্ঠ সূত্রে এ তথ্য জানা গেছে। সূত্রগুলো জানায়, ক্ষমতাসীন দলটির এবারের সম্মেলনের কাউন্সিলর ছিলেন শেখ রেহানা। কিন্তু তিনি সম্মেলনের কয়েকদিন আগে লন্ডনের উদ্দেশে পাড়ি জমান। ফিরলেন সম্মেলন সম্পন্ন হওয়ার কয়েকদিন পর। এ কারণে তার এবারের দেশে ফেরা নিয়ে এক ধরনের গুঞ্জন সৃষ্টি হয় আওয়ামী লীগের নীতিনির্ধারণী মহলে। অনেকেই বলেন, দলের এবারের কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীতে তিনটি পদ ফাঁকা রাখা হয়েছে। এর একটিকে যুক্ত হওয়ার জন্য শেখ রেহানাকে প্রস্তাব দিতে পারেন বড় বোন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। যদিও বিষয়টি একান্ত পারিবারিক বলে মন্তব্য করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের ওই নেতারা। দলটির নেতারা আরও বলেন, শেখ রেহানা পর্দার অন্তরালে থেকে বোন শেখ হাসিনাকে বুদ্ধি-পরামর্শ দিলেও দৃশ্যত কখনো রাজনীতিতে আসেননি। তবে ১/১১-এর তত্ত্বাবধায়ক সরকারের সময় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা যখন জেলে ছিলেন তখন শেখ হাসিনার মুক্তি-আন্দোলনকে বেগবান করার পেছনে শেখ রেহানার বড় ভূমিকা ছিল। তিনি তখন আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করেছিলেন বোনের মুক্তি ত্বরান্বিত করার জন্য। দলের উচ্চ পর্যায়ের সূত্রগুলো আরও জানান, শেখ রেহানা দলের সভাপতিম-লীতে আসছেন কিনা- বিষয়টি একান্তই শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যদের জানার কথা। এ বিষয়ে মন্তব্য না করাই ভালো। তবে তিনি আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় হলে বঙ্গবন্ধুর কন্যা হিসেবে সবাই তাকে স্বাগত জানাবেন।

Comments

Comments!

 শেখ রেহানা যুক্ত হচ্ছেন আ.লীগের সভাপতিমণ্ডলীতে?AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

শেখ রেহানা যুক্ত হচ্ছেন আ.লীগের সভাপতিমণ্ডলীতে?

Monday, October 31, 2016 5:25 am
254419_1

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা গতকাল লন্ডন থেকে দেশে ফিরেছেন। আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলনের অন্যতম কাউন্সিলর শেখ রেহানা দলটির কেন্দ্রীয় কমিটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সভাপতিমণ্ডলীতে যুক্ত হতে পারেন। একাধিক ঘনিষ্ঠ সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রগুলো জানায়, ক্ষমতাসীন দলটির এবারের সম্মেলনের কাউন্সিলর ছিলেন শেখ রেহানা। কিন্তু তিনি সম্মেলনের কয়েকদিন আগে লন্ডনের উদ্দেশে পাড়ি জমান। ফিরলেন সম্মেলন সম্পন্ন হওয়ার কয়েকদিন পর। এ কারণে তার এবারের দেশে ফেরা নিয়ে এক ধরনের গুঞ্জন সৃষ্টি হয় আওয়ামী লীগের নীতিনির্ধারণী মহলে। অনেকেই বলেন, দলের এবারের কেন্দ্রীয় কমিটির সভাপতিমণ্ডলীতে তিনটি পদ ফাঁকা রাখা হয়েছে। এর একটিকে যুক্ত হওয়ার জন্য শেখ রেহানাকে প্রস্তাব দিতে পারেন বড় বোন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। যদিও বিষয়টি একান্ত পারিবারিক বলে মন্তব্য করেছেন নাম প্রকাশে অনিচ্ছুক আওয়ামী লীগের ওই নেতারা।

দলটির নেতারা আরও বলেন, শেখ রেহানা পর্দার অন্তরালে থেকে বোন শেখ হাসিনাকে বুদ্ধি-পরামর্শ দিলেও দৃশ্যত কখনো রাজনীতিতে আসেননি। তবে ১/১১-এর তত্ত্বাবধায়ক সরকারের সময় আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা যখন জেলে ছিলেন তখন শেখ হাসিনার মুক্তি-আন্দোলনকে বেগবান করার পেছনে শেখ রেহানার বড় ভূমিকা ছিল। তিনি তখন আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ রক্ষা করেছিলেন বোনের মুক্তি ত্বরান্বিত করার জন্য।

দলের উচ্চ পর্যায়ের সূত্রগুলো আরও জানান, শেখ রেহানা দলের সভাপতিম-লীতে আসছেন কিনা- বিষয়টি একান্তই শেখ হাসিনা ও তার পরিবারের সদস্যদের জানার কথা। এ বিষয়ে মন্তব্য না করাই ভালো। তবে তিনি আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় হলে বঙ্গবন্ধুর কন্যা হিসেবে সবাই তাকে স্বাগত জানাবেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X