শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৪:১২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, September 24, 2017 7:30 pm
A- A A+ Print

শেখ হাসিনার প্রাণনাশ চেষ্টা সংক্রান্ত খবর ভিত্তিহীন: প্রধানমন্ত্রীর কার্যালয়

181982_1

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা চেষ্টা ব্যর্থ হয়েছে এমন একটি খবর প্রচারিত হয় বাংলাদেশের কয়েকটি সংবাদমাধ্যমে। হামলার এ খবরটি সম্পূর্ণভাবে ভিত্তিহীন, বিভ্রান্তিমূলক এবং উদ্দেশ্যপ্রণোদিত বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়। রবিবার প্রধানমন্ত্রীর প্রেস সচিবের পক্ষে উপ-প্রেস সচিব মুহাম্মদ আশরাফুল আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা বলা হয়। খবর বাসসের। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৩ আগস্ট ২০১৭ তারিখে একটি বিদেশি টিভি চ্যানেল ও একটি আন্তর্জাতিক অনলাইন পত্রিকার সূত্র ব্যবহার করে বাংলাদেশের কয়েকটি সংবাদমাধ্যম প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর বিগত ২৪ আগস্ট প্রাণনাশী হামলার ব্যর্থ প্রচেষ্টার খবর প্রকাশ করে। প্রধানমন্ত্রীর উপর তথাকথিত ব্যর্থ হামলার সঙ্গে একটি বিশেষ বাহিনীর কতিপয় সদস্যকে সংশ্লিষ্ট করে বাংলাদেশের কয়েকটি টিভি চ্যানেলে খবর প্রচারসহ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয় জানিয়ে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, প্রধানমন্ত্রীর উপর ২৪ আগস্ট তারিখে হামলার খবরটি সম্পূর্ণভাবে ভিত্তিহীন, বিভ্রান্তিমূলক এবং উদ্দেশ্যপ্রণোদিত।’ দেশের নিরাপত্তার সার্বিক স্বার্থ পরিপন্থি এরূপ বিভ্রান্তিমূলক সংবাদ প্রচার করা যেকোনো দায়িত্বশীল ব্যক্তি ও সচেতন গণমাধ্যমের কাছ থেকে মোটেও কাম্য নয় বলেও এতে উল্লেখ করা হয়। এরকম ভিত্তিহীন এবং বিভ্রান্তিমূলক সংবাদ প্রচারের আগে সংশ্লিষ্ট সবাইকে সতর্কতা অবলম্বন এবং বিচার বিবেচনা প্রসূত মিডিয়া কার্যক্রম পরিচালনার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে।

Comments

Comments!

 শেখ হাসিনার প্রাণনাশ চেষ্টা সংক্রান্ত খবর ভিত্তিহীন: প্রধানমন্ত্রীর কার্যালয়AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

শেখ হাসিনার প্রাণনাশ চেষ্টা সংক্রান্ত খবর ভিত্তিহীন: প্রধানমন্ত্রীর কার্যালয়

Sunday, September 24, 2017 7:30 pm
181982_1

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা চেষ্টা ব্যর্থ হয়েছে এমন একটি খবর প্রচারিত হয় বাংলাদেশের কয়েকটি সংবাদমাধ্যমে। হামলার এ খবরটি সম্পূর্ণভাবে ভিত্তিহীন, বিভ্রান্তিমূলক এবং উদ্দেশ্যপ্রণোদিত বলে জানিয়েছে প্রধানমন্ত্রীর কার্যালয়।

রবিবার প্রধানমন্ত্রীর প্রেস সচিবের পক্ষে উপ-প্রেস সচিব মুহাম্মদ আশরাফুল আলম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে একথা বলা হয়। খবর বাসসের।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৩ আগস্ট ২০১৭ তারিখে একটি বিদেশি টিভি চ্যানেল ও একটি আন্তর্জাতিক অনলাইন পত্রিকার সূত্র ব্যবহার করে বাংলাদেশের কয়েকটি সংবাদমাধ্যম প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর বিগত ২৪ আগস্ট প্রাণনাশী হামলার ব্যর্থ প্রচেষ্টার খবর প্রকাশ করে।

প্রধানমন্ত্রীর উপর তথাকথিত ব্যর্থ হামলার সঙ্গে একটি বিশেষ বাহিনীর কতিপয় সদস্যকে সংশ্লিষ্ট করে বাংলাদেশের কয়েকটি টিভি চ্যানেলে খবর প্রচারসহ আলোচনা অনুষ্ঠানের আয়োজন করা হয় জানিয়ে বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ‘সকলের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, প্রধানমন্ত্রীর উপর ২৪ আগস্ট তারিখে হামলার খবরটি সম্পূর্ণভাবে ভিত্তিহীন, বিভ্রান্তিমূলক এবং উদ্দেশ্যপ্রণোদিত।’

দেশের নিরাপত্তার সার্বিক স্বার্থ পরিপন্থি এরূপ বিভ্রান্তিমূলক সংবাদ প্রচার করা যেকোনো দায়িত্বশীল ব্যক্তি ও সচেতন গণমাধ্যমের কাছ থেকে মোটেও কাম্য নয় বলেও এতে উল্লেখ করা হয়।

এরকম ভিত্তিহীন এবং বিভ্রান্তিমূলক সংবাদ প্রচারের আগে সংশ্লিষ্ট সবাইকে সতর্কতা অবলম্বন এবং বিচার বিবেচনা প্রসূত মিডিয়া কার্যক্রম পরিচালনার জন্য বিশেষভাবে অনুরোধ করা হয় প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X