সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৬:০৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, July 22, 2017 9:14 am
A- A A+ Print

শেরেবাংলা পদক পেলেন তিন সম্পাদক

6

সাংবাদিকতা পেশায় অনন্য অবদানের জন্য শেরেবাংলা পদক পেয়েছেন তিন জ্যেষ্ঠ সাংবাদিক। তারা হলেন- সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম ও মুক্তিযোদ্ধা সাংবাদিক আজিজুল ইসলাম ভূঁইয়া। শুক্রবার বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবে বরিশাল বিভাগ সমিতির উদ্যোগে এ পদক প্রদান করা হয়। অনুষ্ঠানে বিষয়ভিত্তিক দুটি শ্রেণীতে তিনজন সাংবাদিককে এই পদকে ভূষিত করা হয়েছে। এর মধ্যে সাংবাদিকতা পেশায় অনন্য অবদানের জন্য সমকাল সম্পাদক গোলাম সারওয়ার ও যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম এবং মুক্তিযুদ্ধভিত্তিক সাংবাদিকতার জন্য প্রকাশিতব্য বাংলাদেশের খবরের সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়াকে এই পদক দেয়া হয়। পদক প্রদান করেন বরিশাল বিভাগ সমিতির সভাপতি ইতিহাসবিদ সিরাজ উদ্দীন আহমেদ। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক এমএ জলিল, যুগ্ম সাধারণ সম্পাদক আ স ম মোস্তফা কামাল, আইনবিষয়ক সম্পাদক হাবিবুর রহমানসহ অন্য নেতারা। পদক গ্রহণকালে সমকাল সম্পাদক গোলাম সারওয়ার বলেন, শেরে বাংলা এমন একজন নেতা ছিলেন, যার কাছ থেকে বাঙালি জাতির শিক্ষণীয় আছে। তার আদর্শ ধারণ করেই পরবর্তীতে লাহোর প্রস্তাব অনুসরণ করে বাংলাদেশ প্রতিষ্ঠা করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতি তার কাছে চিরকৃতজ্ঞ। আগামীতে বাঙালি জাতির নেতা শেরে বাংলার জন্ম-মৃত্যুবার্ষিকী জাতীয়ভাবে পালন করার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, বরিশাল বিভাগ সমিতি এ উদ্যোগ গ্রহণ করতে পারে। আমরা সহযোগিতা করব। সাইফুল আলম বলেন, এই মহান নেতার নামে পদক দিয়ে আমাকে একটি দায়বদ্ধতার মধ্যে আবদ্ধ করা হয়েছে। আগামীতে শেরে বাংলার জন্ম ও মৃত্যুবার্ষিকী আরও গুরুত্ব সহকারে প্রচারের জন্য মূল্যায়ন করা হবে। এই মূল্যায়নের মাধ্যমে বাঙালি জাতি যাতে উপকৃত হয় সেই প্রচেষ্টা থাকবে। সিরাজ উদ্দীন আহমেদ বলেন, শেরে বাংলার মাজারে একটি শেরে বাংলা একাডেমি করে তার ওপর গবেষণা করে বাঙালি জাতিকে তার আদর্শ-উদ্দেশ্য, সাংবাদিকতা, সেবা সবকিছুই তুলে ধরতে হবে জাতির কাছে।

Comments

Comments!

 শেরেবাংলা পদক পেলেন তিন সম্পাদকAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

শেরেবাংলা পদক পেলেন তিন সম্পাদক

Saturday, July 22, 2017 9:14 am
6

সাংবাদিকতা পেশায় অনন্য অবদানের জন্য শেরেবাংলা পদক পেয়েছেন তিন জ্যেষ্ঠ সাংবাদিক। তারা হলেন- সমকাল সম্পাদক গোলাম সারওয়ার, যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম ও মুক্তিযোদ্ধা সাংবাদিক আজিজুল ইসলাম ভূঁইয়া।

শুক্রবার বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবে বরিশাল বিভাগ সমিতির উদ্যোগে এ পদক প্রদান করা হয়।

অনুষ্ঠানে বিষয়ভিত্তিক দুটি শ্রেণীতে তিনজন সাংবাদিককে এই পদকে ভূষিত করা হয়েছে। এর মধ্যে সাংবাদিকতা পেশায় অনন্য অবদানের জন্য সমকাল সম্পাদক গোলাম সারওয়ার ও যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম এবং মুক্তিযুদ্ধভিত্তিক সাংবাদিকতার জন্য প্রকাশিতব্য বাংলাদেশের খবরের সম্পাদক আজিজুল ইসলাম ভূঁইয়াকে এই পদক দেয়া হয়।

পদক প্রদান করেন বরিশাল বিভাগ সমিতির সভাপতি ইতিহাসবিদ সিরাজ উদ্দীন আহমেদ। এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক এমএ জলিল, যুগ্ম সাধারণ সম্পাদক আ স ম মোস্তফা কামাল, আইনবিষয়ক সম্পাদক হাবিবুর রহমানসহ অন্য নেতারা।

পদক গ্রহণকালে সমকাল সম্পাদক গোলাম সারওয়ার বলেন, শেরে বাংলা এমন একজন নেতা ছিলেন, যার কাছ থেকে বাঙালি জাতির শিক্ষণীয় আছে। তার আদর্শ ধারণ করেই পরবর্তীতে লাহোর প্রস্তাব অনুসরণ করে বাংলাদেশ প্রতিষ্ঠা করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। জাতি তার কাছে চিরকৃতজ্ঞ। আগামীতে বাঙালি জাতির নেতা শেরে বাংলার জন্ম-মৃত্যুবার্ষিকী জাতীয়ভাবে পালন করার আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, বরিশাল বিভাগ সমিতি এ উদ্যোগ গ্রহণ করতে পারে। আমরা সহযোগিতা করব।

সাইফুল আলম বলেন, এই মহান নেতার নামে পদক দিয়ে আমাকে একটি দায়বদ্ধতার মধ্যে আবদ্ধ করা হয়েছে। আগামীতে শেরে বাংলার জন্ম ও মৃত্যুবার্ষিকী আরও গুরুত্ব সহকারে প্রচারের জন্য মূল্যায়ন করা হবে। এই মূল্যায়নের মাধ্যমে বাঙালি জাতি যাতে উপকৃত হয় সেই প্রচেষ্টা থাকবে।

সিরাজ উদ্দীন আহমেদ বলেন, শেরে বাংলার মাজারে একটি শেরে বাংলা একাডেমি করে তার ওপর গবেষণা করে বাঙালি জাতিকে তার আদর্শ-উদ্দেশ্য, সাংবাদিকতা, সেবা সবকিছুই তুলে ধরতে হবে জাতির কাছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X