সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১১:৪৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, September 5, 2016 8:28 am
A- A A+ Print

শেষ হয়ে যাচ্ছে লাভলুর ‘মিস্টার পাষাণ’

30273_e2

নিখোঁজ নাট্যকার ফারুক হোসেন রচিত দর্শকপ্রিয় আলোচিত চরিত্র ‘মিস্টার পাষাণ’। ফারুকের নিখোঁজ হওয়ার পরও নাটকটির নির্মাতা হিমেল আশরাফ চেষ্টা করেছেন ধারাবাহিকভাবে ঈদে দর্শককে ‘মিস্টার পাষাণ’ উপহার দিতে। এতে নাম ভূমিকায় অভিনয় করছেন দর্শকপ্রিয় অভিনেতা ও নির্মাতা সালাহউদ্দিন লাভলু। তিনিও পরিচালককে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে ‘মিস্টার পাষাণ’ সিক্যুয়াল কয়েক বছর ধরে করে আসছিলেন। কিন্তু এবারের ঈদে দুজনই সিদ্ধান্ত নিয়েছেন ফারুক হোসেনের সৃষ্ট এই চরিত্রকে আর টেনে নেয়া সম্ভব নয়। কারণ, তারা মনে করছেন ফারুকের মতো করে তারা আর গল্প তুলে ধরতে পারছেন না। আর তাই এবারের ঈদেই শেষবারের মতো প্রচার হবে মিস্টার পাষাণকে নিয়ে নাটক। ‘মিস্টার পাষাণ আর আসবেন না’। এরপর আর মিস্টার পাষাণ নিয়ে নাটক হবে না বলে এই চরিত্রের হয়ে সালাহউদ্দিন লাভলুও আর পর্দায় আসবেন না। এ প্রসঙ্গে তিনি বলেন, অনেক ভালোলাগা ছিল বিগত কয়েক বছর ধরে মিস্টার পাষাণ হয়ে দর্শকের মাঝে এসেছিলাম আমি। এতে কাজ করে অনেক রেসপন্স পেয়েছি। কিন্তু এখন আর কোনো উপায় নেই বলে শেষ করতে হচ্ছে ‘মিস্টার পাষাণ’। তাই এ চরিত্রে আমাকে আর দেখা যাবে না। তবে বুঝতে পেরেছি যে ভালোলাগার মতো চরিত্র সৃষ্টি করতে পারলে দর্শক তা দেখেন। মিস্টার পাষাণই তার প্রমাণ। ‘মিস্টার পাষাণ আর আসবেন না’ রচনা করেছেন মেজবাহউদ্দিন সুমন। এতে লাভলুর বিপরীতে অভিনয় করেছেন তানজিন তিশা। এর আগে তার বিপরীতে এই নাটকে অভিনয় করেছেন তিশা, অপর্ণা, শখ ও সাবিলা নূর। এদিকে এবারের ঈদে আরো বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছেন সালাহউদ্দিন লাভলু। ইশতিয়াক আহমেদ রুমেলের ‘ঈদ এক্সপ্রেস’, মারুফ মিঠুর ‘বাবলু ভাইয়া’ নাটকেও লাভলুকে দেখা যাবে। এছাড়া সালাহউদ্দিন লাভলু নির্দেশিত ছয় পর্বের ঈদ ধারাবাহিক নাটক ‘বউ তুমি কার’ আরটিভিতে এবং ‘শিক্ষিত বউ’ বাংলাভিশনে প্রচার হবে। দুটি ঈদ ধারাবাহিক নাটকেরই গল্প রচনা করেছেন কাজী শাহেদুল ইসলাম। এরমধ্যে ‘বউ তুমি কার’ নাটকের শুটিং শেষ হয়েছে এবং ‘শিক্ষিত বউ’ নাটকের শুটিং গতকাল থেকে রাজধানীর অদূরে পূবাইলে শুরু করেছেন সালাহউদ্দিন লাভলু। এছাড়া তার নির্দেশিত ‘কুস্তি’ নাটকটিও ঈদে চ্যানেল আইতে প্রচার হবে।

Comments

Comments!

 শেষ হয়ে যাচ্ছে লাভলুর ‘মিস্টার পাষাণ’AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

শেষ হয়ে যাচ্ছে লাভলুর ‘মিস্টার পাষাণ’

Monday, September 5, 2016 8:28 am
30273_e2

নিখোঁজ নাট্যকার ফারুক হোসেন রচিত দর্শকপ্রিয় আলোচিত চরিত্র ‘মিস্টার পাষাণ’। ফারুকের নিখোঁজ হওয়ার পরও নাটকটির নির্মাতা হিমেল আশরাফ চেষ্টা করেছেন ধারাবাহিকভাবে ঈদে দর্শককে ‘মিস্টার পাষাণ’ উপহার দিতে। এতে নাম ভূমিকায় অভিনয় করছেন দর্শকপ্রিয় অভিনেতা ও নির্মাতা সালাহউদ্দিন লাভলু। তিনিও পরিচালককে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়ে ‘মিস্টার পাষাণ’ সিক্যুয়াল কয়েক বছর ধরে করে আসছিলেন। কিন্তু এবারের ঈদে দুজনই সিদ্ধান্ত নিয়েছেন ফারুক হোসেনের সৃষ্ট এই চরিত্রকে আর টেনে নেয়া সম্ভব নয়। কারণ, তারা মনে করছেন ফারুকের মতো করে তারা আর গল্প তুলে ধরতে পারছেন না। আর তাই এবারের ঈদেই শেষবারের মতো প্রচার হবে মিস্টার পাষাণকে নিয়ে নাটক। ‘মিস্টার পাষাণ আর আসবেন না’। এরপর আর মিস্টার পাষাণ নিয়ে নাটক হবে না বলে এই চরিত্রের হয়ে সালাহউদ্দিন লাভলুও আর পর্দায় আসবেন না। এ প্রসঙ্গে তিনি বলেন, অনেক ভালোলাগা ছিল বিগত কয়েক বছর ধরে মিস্টার পাষাণ হয়ে দর্শকের মাঝে এসেছিলাম আমি। এতে কাজ করে অনেক রেসপন্স পেয়েছি। কিন্তু এখন আর কোনো উপায় নেই বলে শেষ করতে হচ্ছে ‘মিস্টার পাষাণ’। তাই এ চরিত্রে আমাকে আর দেখা যাবে না। তবে বুঝতে পেরেছি যে ভালোলাগার মতো চরিত্র সৃষ্টি করতে পারলে দর্শক তা দেখেন। মিস্টার পাষাণই তার প্রমাণ। ‘মিস্টার পাষাণ আর আসবেন না’ রচনা করেছেন মেজবাহউদ্দিন সুমন। এতে লাভলুর বিপরীতে অভিনয় করেছেন তানজিন তিশা। এর আগে তার বিপরীতে এই নাটকে অভিনয় করেছেন তিশা, অপর্ণা, শখ ও সাবিলা নূর। এদিকে এবারের ঈদে আরো বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছেন সালাহউদ্দিন লাভলু। ইশতিয়াক আহমেদ রুমেলের ‘ঈদ এক্সপ্রেস’, মারুফ মিঠুর ‘বাবলু ভাইয়া’ নাটকেও লাভলুকে দেখা যাবে। এছাড়া সালাহউদ্দিন লাভলু নির্দেশিত ছয় পর্বের ঈদ ধারাবাহিক নাটক ‘বউ তুমি কার’ আরটিভিতে এবং ‘শিক্ষিত বউ’ বাংলাভিশনে প্রচার হবে।
দুটি ঈদ ধারাবাহিক নাটকেরই গল্প রচনা করেছেন কাজী শাহেদুল ইসলাম। এরমধ্যে ‘বউ তুমি কার’ নাটকের শুটিং শেষ হয়েছে এবং ‘শিক্ষিত বউ’ নাটকের শুটিং গতকাল থেকে রাজধানীর অদূরে পূবাইলে শুরু করেছেন সালাহউদ্দিন লাভলু। এছাড়া তার নির্দেশিত ‘কুস্তি’ নাটকটিও ঈদে চ্যানেল আইতে প্রচার হবে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X