মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১১:৩৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, November 18, 2016 5:41 pm
A- A A+ Print

সংখ্যালঘুদের ওপর হামলার বিচারে সরকার অন্ধ: সুকোমল বড়ুয়া

161602_1

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সুকোমল বড়ূয়া বলেছেন, সংখ্যালঘুদের ওপর হামলাকারীদের বিচারের ক্ষেত্রে সরকারের চোখ অন্ধ। তিনি বলেন, বিরোধী মত আদর্শকে নিঃশেষ করতে সরকার যে ধরণের কঠিন সিদ্ধান্ত নিচ্ছেন,সংখ্যালঘুদের উপর হামলায় জড়িত দোষী ব্যক্তিদের বিচারের ক্ষেত্রে কেনো এমন সিদ্ধান্ত নিতে পারছেন না। এ ক্ষেত্রে সরকারের চোখ অন্ধ। সঠিক বিচার করতে হলে তাদের চোখ খুলতে হবে। শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে সামনে বাংলাদেশ গণ-ঐক্য আয়োজিত নাসির নগর ও সাঁওতাল জনগোষ্ঠীর উপর হামলা প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন। সুকোমল বড়ূয়া বলেন, বর্তমানে দেশের প্রশাসন এবং রাষ্ট্রযন্ত্র অকার্যকর হয়ে গেছে। যার ফলে শুধু সংখ্যালঘুরা নয় সমস্ত জাতি আজ আতংকিত হয়ে পড়েছে। সংখ্যালঘুদের উপর হামলায় জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে দেশের ১৬ কোটি মানুষের আন্দোলন করা উচিৎ বলেও মন্তব্য করেন তিনি। বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেপ্তার করে সংখ্যালঘু হামলার সঠিক বিচার সম্ভব নয় দাবি করে বিএনপির চেয়ারপারসনের আরেক উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব বলেন, ব্রাক্ষণবাড়িয়ার নাসির নগরে সংখ্যালঘুদের উপর হামলা করছে আওয়ামী লীগের নেতাকর্মীরা সেখানে আমাদের ইউনিয়ন সভাপতিকে গ্রেপ্তার করা হয়েছে। যে কিনা সরকারের মিথ্যা মামলায় রাতে পর্যন্ত তারা নিজ বাসায় ঘুমাতে পারে না। আয়োজক সংগঠনের সভাপতি আরমান হোসেন পলাশের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য দেন-বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, এনডিপির প্রেসিডিয়াস সদস্য মঞ্জুর হোসেন ঈশা, বিএনপি নেতা শরিফুল ইসলাম প্রমুখ।
 

Comments

Comments!

 সংখ্যালঘুদের ওপর হামলার বিচারে সরকার অন্ধ: সুকোমল বড়ুয়াAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সংখ্যালঘুদের ওপর হামলার বিচারে সরকার অন্ধ: সুকোমল বড়ুয়া

Friday, November 18, 2016 5:41 pm
161602_1

বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সুকোমল বড়ূয়া বলেছেন, সংখ্যালঘুদের ওপর হামলাকারীদের বিচারের ক্ষেত্রে সরকারের চোখ অন্ধ।

তিনি বলেন, বিরোধী মত আদর্শকে নিঃশেষ করতে সরকার যে ধরণের কঠিন সিদ্ধান্ত নিচ্ছেন,সংখ্যালঘুদের উপর হামলায় জড়িত দোষী ব্যক্তিদের বিচারের ক্ষেত্রে কেনো এমন সিদ্ধান্ত নিতে পারছেন না। এ ক্ষেত্রে সরকারের চোখ অন্ধ। সঠিক বিচার করতে হলে তাদের চোখ খুলতে হবে।

শুক্রবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে সামনে বাংলাদেশ গণ-ঐক্য আয়োজিত নাসির নগর ও সাঁওতাল জনগোষ্ঠীর উপর হামলা প্রতিবাদে এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

সুকোমল বড়ূয়া বলেন, বর্তমানে দেশের প্রশাসন এবং রাষ্ট্রযন্ত্র অকার্যকর হয়ে গেছে। যার ফলে শুধু সংখ্যালঘুরা নয় সমস্ত জাতি আজ আতংকিত হয়ে পড়েছে। সংখ্যালঘুদের উপর হামলায় জড়িত ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে দেশের ১৬ কোটি মানুষের আন্দোলন করা উচিৎ বলেও মন্তব্য করেন তিনি।

বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেপ্তার করে সংখ্যালঘু হামলার সঠিক বিচার সম্ভব নয় দাবি করে বিএনপির চেয়ারপারসনের আরেক উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব বলেন, ব্রাক্ষণবাড়িয়ার নাসির নগরে সংখ্যালঘুদের উপর হামলা করছে আওয়ামী লীগের নেতাকর্মীরা সেখানে আমাদের ইউনিয়ন সভাপতিকে গ্রেপ্তার করা হয়েছে। যে কিনা সরকারের মিথ্যা মামলায় রাতে পর্যন্ত তারা নিজ বাসায় ঘুমাতে পারে না।

আয়োজক সংগঠনের সভাপতি আরমান হোসেন পলাশের সভাপতিত্বে মানববন্ধনে আরো বক্তব্য দেন-বিএনপির গণশিক্ষা বিষয়ক সম্পাদক অধ্যক্ষ সেলিম ভূইয়া, জাতীয়তাবাদী দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন, এনডিপির প্রেসিডিয়াস সদস্য মঞ্জুর হোসেন ঈশা, বিএনপি নেতা শরিফুল ইসলাম প্রমুখ।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X