শনিবার, ১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং, ২রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১:১১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, August 12, 2017 8:05 pm
A- A A+ Print

সংসদ অবৈধ হলে প্রধান বিচারপতির নিয়োগও অবৈধ: শিল্পমন্ত্রী

amu--ok_55059_1502539564 (1)

বর্তমান সংসদ অবৈধ হলে প্রধান বিচারপতির নিয়োগও অবৈধ বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু। শনিবার দুপুরে ঝালকাঠিতে আন্তর্জাতিক যুব দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার উদ্দেশে শিল্পমন্ত্রী বলেন, বাংলাদেশ স্বাধীন না হলেও আওয়ামী লীগ এ দেশে মাথা উঁচু করে থাকত। কিন্তু দেশ স্বাধীন না হলে আপনি প্রধান বিচারপতি হতে পারতেন না। তাই মনে রাখতে হবে, বর্তমান সংসদ অবৈধ হলে প্রধান বিচারপতি হিসেবে আপনার নিয়োগও অবৈধ। তিনি আরও বলেন, এ দেশ যাতে মাথা উঁচু করে দাঁড়াতে না পারে সে জন্য বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে। সেই থেকে আওয়ামী লীগের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র চলছে। শেখ হাসিনা সব ষড়যন্ত্র মোকাবেলা করে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। কোনো অপশক্তিকে এই দেশের মানুষ প্রশ্রয় দেয় না। তাই সমস্ত ষড়যন্ত্রের দাঁতভাঙা জবাব দেয়া হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি। একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়েও কথা বলেন আওয়ামী লীগের এ উপদেষ্টা পরিষদের সদস্য। সংবিধান অনুযায়ী এ দেশে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, ভারতে কংগ্রেস ক্ষমতায় থাকা অবস্থায় নির্বাচন হয়েছে এবং আমেরিকায় ওবামা প্রেসিডেন্ট থাকা অবস্থায় তার নেতৃত্বে নির্বাচন হয়েছে। পৃথিবীর সকল গণতান্ত্রিক রাষ্ট্রে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও সেইভাবে নির্বাচন হবে। সংবিধান অনুযায়ীই নির্বাচন অনুষ্ঠিত হবে। এর বাইরে যাওয়ার ক্ষমতা কারো নেই। কোনো ষড়যন্ত্র, কোনো চক্রান্ত তা ব্যাহত করতে পারবে না বলেও মন্তব্য করেন আমু। ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, যুব উন্নয়ন অধিদফতরের উপ-পরিচালক মো. মিজানুর রহমান প্রমুখ। পরে শিল্পমন্ত্রী যুব উন্নয়নের প্রশিক্ষণপ্রাপ্ত ৪৩ জন যুবকের মধ্যে ঋণের ২৩ লাখ ৩০ হাজার টাকার চেক বিতরণ করেন।

Comments

Comments!

 সংসদ অবৈধ হলে প্রধান বিচারপতির নিয়োগও অবৈধ: শিল্পমন্ত্রীAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সংসদ অবৈধ হলে প্রধান বিচারপতির নিয়োগও অবৈধ: শিল্পমন্ত্রী

Saturday, August 12, 2017 8:05 pm
amu--ok_55059_1502539564 (1)

বর্তমান সংসদ অবৈধ হলে প্রধান বিচারপতির নিয়োগও অবৈধ বলে মন্তব্য করেছেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

শনিবার দুপুরে ঝালকাঠিতে আন্তর্জাতিক যুব দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার উদ্দেশে শিল্পমন্ত্রী বলেন, বাংলাদেশ স্বাধীন না হলেও আওয়ামী লীগ এ দেশে মাথা উঁচু করে থাকত। কিন্তু দেশ স্বাধীন না হলে আপনি প্রধান বিচারপতি হতে পারতেন না। তাই মনে রাখতে হবে, বর্তমান সংসদ অবৈধ হলে প্রধান বিচারপতি হিসেবে আপনার নিয়োগও অবৈধ।

তিনি আরও বলেন, এ দেশ যাতে মাথা উঁচু করে দাঁড়াতে না পারে সে জন্য বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছে। সেই থেকে আওয়ামী লীগের বিরুদ্ধে নানা ষড়যন্ত্র চলছে। শেখ হাসিনা সব ষড়যন্ত্র মোকাবেলা করে দেশের উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

কোনো অপশক্তিকে এই দেশের মানুষ প্রশ্রয় দেয় না। তাই সমস্ত ষড়যন্ত্রের দাঁতভাঙা জবাব দেয়া হবে বলেও হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়েও কথা বলেন আওয়ামী লীগের এ উপদেষ্টা পরিষদের সদস্য।

সংবিধান অনুযায়ী এ দেশে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে উল্লেখ করে মন্ত্রী বলেন, ভারতে কংগ্রেস ক্ষমতায় থাকা অবস্থায় নির্বাচন হয়েছে এবং আমেরিকায় ওবামা প্রেসিডেন্ট থাকা অবস্থায় তার নেতৃত্বে নির্বাচন হয়েছে। পৃথিবীর সকল গণতান্ত্রিক রাষ্ট্রে যেভাবে নির্বাচন হয় বাংলাদেশেও সেইভাবে নির্বাচন হবে।

সংবিধান অনুযায়ীই নির্বাচন অনুষ্ঠিত হবে। এর বাইরে যাওয়ার ক্ষমতা কারো নেই। কোনো ষড়যন্ত্র, কোনো চক্রান্ত তা ব্যাহত করতে পারবে না বলেও মন্তব্য করেন আমু।

ঝালকাঠির জেলা প্রশাসক মো. হামিদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন পুলিশ সুপার মো. জোবায়েদুর রহমান, পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার, যুব উন্নয়ন অধিদফতরের উপ-পরিচালক মো. মিজানুর রহমান প্রমুখ।

পরে শিল্পমন্ত্রী যুব উন্নয়নের প্রশিক্ষণপ্রাপ্ত ৪৩ জন যুবকের মধ্যে ঋণের ২৩ লাখ ৩০ হাজার টাকার চেক বিতরণ করেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X