মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১১:২৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, December 25, 2016 7:16 pm
A- A A+ Print

সতীর্থদের বিপক্ষে লড়বেন মুস্তাফিজ!

photo-1482669559

নিউজিল্যান্ডের বিপক্ষে এখন পর্যন্ত মাত্র একটি আন্তর্জাতিক ম্যাচই খেলেছেন মুস্তাফিজুর রহমান। এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের সেই ম্যাচে পাঁচ উইকেট নিয়ে কিউই ব্যাটসম্যানদের নাকানিচুবানি খাইয়েছিলেন তরুণ এই বাঁহাতি পেসার। প্রথমবারের মতো পূর্ণাঙ্গ দ্বিপক্ষীয় সিরিজেও তিনি বাঁহাতি পেসের জাদু দেখাবেন, এমন অপেক্ষাতেই প্রহর গুনছেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে মুস্তাফিজকে এমন কয়েকজনের বিপক্ষে মাঠে নামতে হবে, যাঁরা একসময় ছিলেন তাঁর সতীর্থ। ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা আইপিএলে খেলার সুবাদে অনেককেই সতীর্থ হিসেবে পেয়েছিলেন মুস্তাফিজ। বেশ ভালো বন্ধুত্ব হয়ে গেছে অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারের সঙ্গে। আইপিএলের দল সানরাইজার্স হায়দরাবাদে মুস্তাফিজের সতীর্থ ছিলেন দুই কিউই ক্রিকেটার। অধিনায়ক কেইন উইলিয়ামসন ও ট্রেন্ট বোল্ট। এবার আন্তর্জাতিক পর্যায়ে একসময়ের এই সতীর্থদের বিপক্ষেই মাঠে নামতে হবে মুস্তাফিজকে। এ বছরের আইপিএলে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে ক্রিকেটবিশ্বে আলোড়ন তুলেছিলেন মুস্তাফিজ। সানরাইজার্স হায়দরাবাদের প্রথমবারের মতো শিরোপাজয়ের পেছনে অসামান্য ভূমিকা ছিল ফিজের। তাঁর দুর্দান্ত বোলিংয়ের কারণে হায়দরাবাদের প্রথম একাদশে জায়গাই করে নিতে পারেননি নিউজিল্যান্ডের তারকা পেসার ট্রেন্ট বোল্ট। আইপিএলে খেলতে পেরেছিলেন মাত্র একটি ম্যাচে। দুই বাঁহাতি পেসারের মধ্যে মুস্তাফিজকেই নিয়মিতভাবে দেখা গিয়েছিল হায়দরাবাদের প্রথম একাদশে। নিউজিল্যান্ডের অধিনায়ক কেইন উইলিয়ামসন অবশ্য খেলেছেন নিয়মিতই। আর তখন মুস্তাফিজ-উইলিয়ামসন লড়াই করেছেন কাঁধে কাঁধ মিলিয়ে। কিন্তু এখন আন্তর্জাতিক পর্যায়ে তাঁরা হয়ে উঠবেন একে অপরের প্রবল প্রতিপক্ষ। আগামীকাল সোমবার ভোর ৪টায় শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। এ সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান উইলিয়ামসন আর মুস্তাফিজের লড়াইটাও হয়তো জমবে ভালোই!

Comments

Comments!

 সতীর্থদের বিপক্ষে লড়বেন মুস্তাফিজ!AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সতীর্থদের বিপক্ষে লড়বেন মুস্তাফিজ!

Sunday, December 25, 2016 7:16 pm
photo-1482669559

নিউজিল্যান্ডের বিপক্ষে এখন পর্যন্ত মাত্র একটি আন্তর্জাতিক ম্যাচই খেলেছেন মুস্তাফিজুর রহমান। এ বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের সেই ম্যাচে পাঁচ উইকেট নিয়ে কিউই ব্যাটসম্যানদের নাকানিচুবানি খাইয়েছিলেন তরুণ এই বাঁহাতি পেসার। প্রথমবারের মতো পূর্ণাঙ্গ দ্বিপক্ষীয় সিরিজেও তিনি বাঁহাতি পেসের জাদু দেখাবেন, এমন অপেক্ষাতেই প্রহর গুনছেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা। তবে নিউজিল্যান্ডের বিপক্ষে মুস্তাফিজকে এমন কয়েকজনের বিপক্ষে মাঠে নামতে হবে, যাঁরা একসময় ছিলেন তাঁর সতীর্থ।

ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতা আইপিএলে খেলার সুবাদে অনেককেই সতীর্থ হিসেবে পেয়েছিলেন মুস্তাফিজ। বেশ ভালো বন্ধুত্ব হয়ে গেছে অস্ট্রেলিয়ার তারকা ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারের সঙ্গে। আইপিএলের দল সানরাইজার্স হায়দরাবাদে মুস্তাফিজের সতীর্থ ছিলেন দুই কিউই ক্রিকেটার। অধিনায়ক কেইন উইলিয়ামসন ও ট্রেন্ট বোল্ট। এবার আন্তর্জাতিক পর্যায়ে একসময়ের এই সতীর্থদের বিপক্ষেই মাঠে নামতে হবে মুস্তাফিজকে।

এ বছরের আইপিএলে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে ক্রিকেটবিশ্বে আলোড়ন তুলেছিলেন মুস্তাফিজ। সানরাইজার্স হায়দরাবাদের প্রথমবারের মতো শিরোপাজয়ের পেছনে অসামান্য ভূমিকা ছিল ফিজের। তাঁর দুর্দান্ত বোলিংয়ের কারণে হায়দরাবাদের প্রথম একাদশে জায়গাই করে নিতে পারেননি নিউজিল্যান্ডের তারকা পেসার ট্রেন্ট বোল্ট। আইপিএলে খেলতে পেরেছিলেন মাত্র একটি ম্যাচে। দুই বাঁহাতি পেসারের মধ্যে মুস্তাফিজকেই নিয়মিতভাবে দেখা গিয়েছিল হায়দরাবাদের প্রথম একাদশে।

নিউজিল্যান্ডের অধিনায়ক কেইন উইলিয়ামসন অবশ্য খেলেছেন নিয়মিতই। আর তখন মুস্তাফিজ-উইলিয়ামসন লড়াই করেছেন কাঁধে কাঁধ মিলিয়ে। কিন্তু এখন আন্তর্জাতিক পর্যায়ে তাঁরা হয়ে উঠবেন একে অপরের প্রবল প্রতিপক্ষ।

আগামীকাল সোমবার ভোর ৪টায় শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ। এ সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান উইলিয়ামসন আর মুস্তাফিজের লড়াইটাও হয়তো জমবে ভালোই!

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X