শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৪:৩২
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, September 22, 2016 4:21 pm
A- A A+ Print

সন্ত্রাসবাদের অভিযোগ , মালয়েশিয়ায় বাংলাদেশী ব্যবসায়ী আটক

terror_25676_1474535177

তথাকথিত ইসলামিক স্টেটসহ (আইএস) বিভিন্ন সন্ত্রাসী গ্রুপের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে এক বাংলাদেশীসহ চারজনকে আটক করেছে মালয়েশিয়ার পুলিশ। গত ২ আগস্ট থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত সময়ে পুলিশের অভিযানে বিভিন্ন স্থান থেকে তাদের আটক করা হয়। বৃহস্পতিবার এক প্রতিবেদনে এসব তথ্য দিয়েছে মালয়েশিয়াভিত্তিক সংবাদমাধ্যম দ্য স্টার। আটকদের মধ্যে বাংলাদেশী ওই ব্যক্তির বিরুদ্ধে ইন্টারপোলের 'রেড নোটিশ' জারি ছিল। তাকে ২ সেপ্টেম্বর বাংলাদেশে ফেরত পাঠানো হয়েছে। আটক বাকি তিনজনের মধ্যে একজন মালয়েশিয়ার নাগরিক। আর বাকি দু'জন নেপালি ও মরক্কোর নাগরিক। তাদেরও নিজ দেশে পাঠানো হয়েছে। এক বিবৃতিতে মালয়েশিয়া পুলিশের আইজি খালিদ আবু বকর জানিয়েছেন, আটক বিদেশীদের সবাইকে তাদের নিজ নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে। তাদের মধ্যে অন্তত দু'জনের আইএস সম্পৃক্ততা পাওয়া গেছে। আটক বাংলাদেশীর বয়স ৩৭ বছর। তিনি একটি আন্তর্জাতিক সন্ত্রাসী গ্রুপের সন্দেহভাজন অস্ত্র পাচারকারী। গত ১৯ আগস্ট তাকে আটক করা হয়। খালিদ আবু বকর বলেন, আটক বাংলাদেশী নাগরিক একজন রেস্টুরেন্ট ব্যবসায়ী। গত ২ সেপ্টেম্বর তাকে নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে। অপর দুই বিদেশী নাগরিকের একজন নেপালি ও অপরজন মরক্কোর নাগরিক। নেপালি নাগরিক মালয়েশিয়ায় বিনোদন সংক্রান্ত ব্যবসা পরিচালনা করতেন। তাকে আন্তর্জাতিক সন্ত্রাসী সংগঠনের সদস্যদের জন্য ভ্রমণ সংক্রান্ত ভুয়া কাগজপত্র তৈরির সঙ্গে জড়িত সন্দেহে আটক করা হয়। আর ২৬ বছর বয়সী মরক্কোর নাগরিককে জঙ্গি সংগঠন আইএসের সদস্য সন্দেহে আটক করা হয়েছে। তিনি এরআগে সিরিয়ায় প্রবেশের অপচেষ্টার দায়ে তুরস্কে আটক হয়েছিলেন। সেখান থেকে মুক্তি পাওয়ার পর গত মে মাসে মালয়েশিয়ায় আসেন। ২ আগস্ট আটকের পর ২১ সেপ্টেম্বর তাকে নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে। এছাড়া আটক ৩৪ বছরের মালয়েশীয় নাগরিক একজন ব্যবসায়ীর গাড়িচালক ছিলেন। তিনি নিজের ফেসবুকে অ্যাকাউন্টে আইএসের পক্ষে প্রচারণা চালাতেন।

Comments

Comments!

 সন্ত্রাসবাদের অভিযোগ , মালয়েশিয়ায় বাংলাদেশী ব্যবসায়ী আটকAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সন্ত্রাসবাদের অভিযোগ , মালয়েশিয়ায় বাংলাদেশী ব্যবসায়ী আটক

Thursday, September 22, 2016 4:21 pm
terror_25676_1474535177

তথাকথিত ইসলামিক স্টেটসহ (আইএস) বিভিন্ন সন্ত্রাসী গ্রুপের সঙ্গে সম্পৃক্ততার অভিযোগে এক বাংলাদেশীসহ চারজনকে আটক করেছে মালয়েশিয়ার পুলিশ।

গত ২ আগস্ট থেকে ১৭ সেপ্টেম্বর পর্যন্ত সময়ে পুলিশের অভিযানে বিভিন্ন স্থান থেকে তাদের আটক করা হয়।

বৃহস্পতিবার এক প্রতিবেদনে এসব তথ্য দিয়েছে মালয়েশিয়াভিত্তিক সংবাদমাধ্যম দ্য স্টার।

আটকদের মধ্যে বাংলাদেশী ওই ব্যক্তির বিরুদ্ধে ইন্টারপোলের ‘রেড নোটিশ’ জারি ছিল। তাকে ২ সেপ্টেম্বর বাংলাদেশে ফেরত পাঠানো হয়েছে।

আটক বাকি তিনজনের মধ্যে একজন মালয়েশিয়ার নাগরিক। আর বাকি দু’জন নেপালি ও মরক্কোর নাগরিক। তাদেরও নিজ দেশে পাঠানো হয়েছে।

এক বিবৃতিতে মালয়েশিয়া পুলিশের আইজি খালিদ আবু বকর জানিয়েছেন, আটক বিদেশীদের সবাইকে তাদের নিজ নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে। তাদের মধ্যে অন্তত দু’জনের আইএস সম্পৃক্ততা পাওয়া গেছে।

আটক বাংলাদেশীর বয়স ৩৭ বছর। তিনি একটি আন্তর্জাতিক সন্ত্রাসী গ্রুপের সন্দেহভাজন অস্ত্র পাচারকারী। গত ১৯ আগস্ট তাকে আটক করা হয়।

খালিদ আবু বকর বলেন, আটক বাংলাদেশী নাগরিক একজন রেস্টুরেন্ট ব্যবসায়ী। গত ২ সেপ্টেম্বর তাকে নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে।

অপর দুই বিদেশী নাগরিকের একজন নেপালি ও অপরজন মরক্কোর নাগরিক। নেপালি নাগরিক মালয়েশিয়ায় বিনোদন সংক্রান্ত ব্যবসা পরিচালনা করতেন। তাকে আন্তর্জাতিক সন্ত্রাসী সংগঠনের সদস্যদের জন্য ভ্রমণ সংক্রান্ত ভুয়া কাগজপত্র তৈরির সঙ্গে জড়িত সন্দেহে আটক করা হয়।

আর ২৬ বছর বয়সী মরক্কোর নাগরিককে জঙ্গি সংগঠন আইএসের সদস্য সন্দেহে আটক করা হয়েছে। তিনি এরআগে সিরিয়ায় প্রবেশের অপচেষ্টার দায়ে তুরস্কে আটক হয়েছিলেন।

সেখান থেকে মুক্তি পাওয়ার পর গত মে মাসে মালয়েশিয়ায় আসেন। ২ আগস্ট আটকের পর ২১ সেপ্টেম্বর তাকে নিজ দেশে ফেরত পাঠানো হয়েছে।

এছাড়া আটক ৩৪ বছরের মালয়েশীয় নাগরিক একজন ব্যবসায়ীর গাড়িচালক ছিলেন। তিনি নিজের ফেসবুকে অ্যাকাউন্টে আইএসের পক্ষে প্রচারণা চালাতেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X