বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৩:৩৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, November 27, 2016 4:33 pm
A- A A+ Print

সন্ত্রাসবিরোধী আইনে রাহমানীসহ ১০ জনের বিচার শুরু

26

নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের প্রধান জসিম উদ্দিন রাহমানীসহ ১০ জনের বিরুদ্ধে বিচার শুরু করেছে আদালত। রবিবার ঢাকার মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লার আদালতে অভিযোগ গঠনের পর মামলাটি বিচারের জন্য ঢাকার চার নম্বর অতিরিক্ত দায়রা জজ আদালতে বদলি করা হয়েছে। এই মামলায় সাক্ষ্য গ্রহণের জন্য ৪ জানুয়ারি দিন ধার্য করা হয়েছে। দশ আসামির মধ্যেব কারাগারে থাকা জসীমউদ্দিন রাহমানী, সাইফুল ইসলাম ওরফে প্রিন্স ওরফে বাবু ওরফে নাঈম, মো. আবু হানিফ এদিন আদালতে হাজির করা হয়। জামিনে থাকা আলী আজাদও আদালতে উপস্থিত হন।
বাকি ছয় আসামি মো. জাহিদুর রহমান, কাজী রেজোয়ান, কাজী নাইমুল হাসান, জুন্নুন, আমিনুল ইসলাম ও আব্দুল্লাহ আল আসাদুল্লাহ ওরফে পিয়াস পলাতক। এ আদালতে রাষ্ট্রপক্ষের অতিরিক্ত কৌঁসুলি তাপস পাল জানান, আদালতে হাজির চার আসামি নিজেদের নির্দোষ দাবি করে সুবিচার চান। শুনানি শেষে বিচারক তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর নির্দেশ দেন। উগ্রপন্থি খুতবা ও বয়ান প্রচারের মাধ্যমে জঙ্গি তৎপরতায় প্ররোচিত করার অভিযোগে ২০১৩ সালের ২৫ আগস্ট মোহাম্মদপুর থানায় এই মামলা করেন গোয়েন্দা পুলিশের পরিদর্শক নিবারণ চন্দ্র বর্মণ। পরের বছর ৮ সেপ্টেম্বর পরিদর্শক আব্দুল লতিফ শেখ আদালতে দশ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দেন। সেখানে বলা হয়, আসামিরা দেশের সার্বভৌমত্ব বিপণ্ন করার ষড়যন্ত্র এবং সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার ষড়যন্ত্রে লিপ্ত। কিন্তু সন্ত্রাসবিরোধী আইনে মামলার বিচার করতে গেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন নেয়ার বাধ্যেবাধকতা থাকায় মামলার কার্যক্রম আটকে যায়। সেই অনুমোদন মেলার পর গত ৮ নভেম্বর আদালত অভিযোগপত্র আমলে নিয়ে মামলার কার্যক্রম আবার শুরু করে।
 

Comments

Comments!

 সন্ত্রাসবিরোধী আইনে রাহমানীসহ ১০ জনের বিচার শুরুAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সন্ত্রাসবিরোধী আইনে রাহমানীসহ ১০ জনের বিচার শুরু

Sunday, November 27, 2016 4:33 pm
26

নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের প্রধান জসিম উদ্দিন রাহমানীসহ ১০ জনের বিরুদ্ধে বিচার শুরু করেছে আদালত।

রবিবার ঢাকার মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লার আদালতে অভিযোগ গঠনের পর মামলাটি বিচারের জন্য ঢাকার চার নম্বর অতিরিক্ত দায়রা জজ আদালতে বদলি করা হয়েছে। এই মামলায় সাক্ষ্য গ্রহণের জন্য ৪ জানুয়ারি দিন ধার্য করা হয়েছে।

দশ আসামির মধ্যেব কারাগারে থাকা জসীমউদ্দিন রাহমানী, সাইফুল ইসলাম ওরফে প্রিন্স ওরফে বাবু ওরফে নাঈম, মো. আবু হানিফ এদিন আদালতে হাজির করা হয়। জামিনে থাকা আলী আজাদও আদালতে উপস্থিত হন।

বাকি ছয় আসামি মো. জাহিদুর রহমান, কাজী রেজোয়ান, কাজী নাইমুল হাসান, জুন্নুন, আমিনুল ইসলাম ও আব্দুল্লাহ আল আসাদুল্লাহ ওরফে পিয়াস পলাতক।

এ আদালতে রাষ্ট্রপক্ষের অতিরিক্ত কৌঁসুলি তাপস পাল জানান, আদালতে হাজির চার আসামি নিজেদের নির্দোষ দাবি করে সুবিচার চান। শুনানি শেষে বিচারক তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর নির্দেশ দেন।

উগ্রপন্থি খুতবা ও বয়ান প্রচারের মাধ্যমে জঙ্গি তৎপরতায় প্ররোচিত করার অভিযোগে ২০১৩ সালের ২৫ আগস্ট মোহাম্মদপুর থানায় এই মামলা করেন গোয়েন্দা পুলিশের পরিদর্শক নিবারণ চন্দ্র বর্মণ। পরের বছর ৮ সেপ্টেম্বর পরিদর্শক আব্দুল লতিফ শেখ আদালতে দশ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দেন। সেখানে বলা হয়, আসামিরা দেশের সার্বভৌমত্ব বিপণ্ন করার ষড়যন্ত্র এবং সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন করার ষড়যন্ত্রে লিপ্ত।

কিন্তু সন্ত্রাসবিরোধী আইনে মামলার বিচার করতে গেলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন নেয়ার বাধ্যেবাধকতা থাকায় মামলার কার্যক্রম আটকে যায়। সেই অনুমোদন মেলার পর গত ৮ নভেম্বর আদালত অভিযোগপত্র আমলে নিয়ে মামলার কার্যক্রম আবার শুরু করে।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X