বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৩:২৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, July 28, 2016 7:23 pm
A- A A+ Print

সন্ত্রাসবিরোধী যুদ্ধে বাংলাদেশেের পাশে থাকার প্রতিশ্রুতি মোদির

148358_1

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। সাক্ষাতে নরেন্দ্র মোদি সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধে ভারত সরকার সব সময় বাংলাদেশের পাশে থাকবে বলে জানিয়েছেন। তিনি বাংলাদেশে সাম্প্রতিক সন্ত্রাসী হামলা মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদক্ষেপের প্রশংসা করেন। বাংলাদেশ ও ভারতের মধ্যে অনুষ্ঠিত স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের পঞ্চম বৈঠকের দ্বিতীয় দিন বৃহস্পতিবার সকালে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন স্বরাষ্ট্রমন্ত্রী। এ সাক্ষাৎ প্রসঙ্গে বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সন্ত্রাসবিরোধী যুদ্ধে সহযোদ্ধা হিসেবে বাংলাদেশের পাশে থাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রী ভারতের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। ওই সময় নরেন্দ্র মোদি বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে ভারত বাংলাদেশের পাশে যেভাবে ছিল, চলমান সন্ত্রাসবিরোধী যুদ্ধেও ভারত একই রকমভাবে বাংলাদেশের পাশে থাকবে। বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির অতীত ঐতিহ্যের উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে সংখ্যালঘু সম্প্রদায়সহ সব ধর্ম-বর্ণের মানুষ নিরাপদে তাদের ধর্মীয় আচার উৎসব পালন করে। বর্তমান সরকার সংখ্যালঘু সম্প্রদায়ের অধিকার রক্ষায় সব সময় সচেষ্ট। তিনি বলেন, বাংলাদেশে এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডে যারা জড়িত, তারা বাংলাদেশের পরিবেশে বেড়ে ওঠা এবং এদের সঙ্গে আন্তর্জাতিক কোনো সন্ত্রাসী গোষ্ঠীর সংযোগের প্রমাণ পাওয়া যায়নি। বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারতের প্রধানমন্ত্রীও এ বিষয়ে একমত পোষণ করেন। সাক্ষাতে আরো উপস্থিত ছিলেন ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান।

Comments

Comments!

 সন্ত্রাসবিরোধী যুদ্ধে বাংলাদেশেের পাশে থাকার প্রতিশ্রুতি মোদিরAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সন্ত্রাসবিরোধী যুদ্ধে বাংলাদেশেের পাশে থাকার প্রতিশ্রুতি মোদির

Thursday, July 28, 2016 7:23 pm
148358_1

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সাক্ষাৎ করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

সাক্ষাতে নরেন্দ্র মোদি সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধে ভারত সরকার সব সময় বাংলাদেশের পাশে থাকবে বলে জানিয়েছেন।

তিনি বাংলাদেশে সাম্প্রতিক সন্ত্রাসী হামলা মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদক্ষেপের প্রশংসা করেন।

বাংলাদেশ ও ভারতের মধ্যে অনুষ্ঠিত স্বরাষ্ট্রমন্ত্রী পর্যায়ের পঞ্চম বৈঠকের দ্বিতীয় দিন বৃহস্পতিবার সকালে ভারতের প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এ সাক্ষাৎ প্রসঙ্গে বৃহস্পতিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সন্ত্রাসবিরোধী যুদ্ধে সহযোদ্ধা হিসেবে বাংলাদেশের পাশে থাকায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে স্বরাষ্ট্রমন্ত্রী ভারতের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান।

ওই সময় নরেন্দ্র মোদি বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে ভারত বাংলাদেশের পাশে যেভাবে ছিল, চলমান সন্ত্রাসবিরোধী যুদ্ধেও ভারত একই রকমভাবে বাংলাদেশের পাশে থাকবে।

বাংলাদেশে সাম্প্রদায়িক সম্প্রীতির অতীত ঐতিহ্যের উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশে সংখ্যালঘু সম্প্রদায়সহ সব ধর্ম-বর্ণের মানুষ নিরাপদে তাদের ধর্মীয় আচার উৎসব পালন করে। বর্তমান সরকার সংখ্যালঘু সম্প্রদায়ের অধিকার রক্ষায় সব সময় সচেষ্ট।

তিনি বলেন, বাংলাদেশে এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ডে যারা জড়িত, তারা বাংলাদেশের পরিবেশে বেড়ে ওঠা এবং এদের সঙ্গে আন্তর্জাতিক কোনো সন্ত্রাসী গোষ্ঠীর সংযোগের প্রমাণ পাওয়া যায়নি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ভারতের প্রধানমন্ত্রীও এ বিষয়ে একমত পোষণ করেন।

সাক্ষাতে আরো উপস্থিত ছিলেন ভারতে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সৈয়দ মোয়াজ্জেম আলী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. মো. মোজাম্মেল হক খান।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X