রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১১:৫৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, July 28, 2017 11:44 pm
A- A A+ Print

সবাই দুর্নীতিতে নিমজ্জিত

76070_f4

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, আমাদের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি। দুর্নীতিতে আমরা সবাই নিমজ্জিত। যারা ক্ষমতাবান; তারাই দুর্নীতি করে। এছাড়া সবাই প্রত্যক্ষ ও পরোক্ষভাবে দুর্নীতিতে নিমজ্জিত। তবে আগামী ৮ থেকে ১০ বছরের মধ্যে সব ধরনের দুর্নীতি চলে যাবে। গতকাল দুর্নীতি দমন কমিশনের (দুদক) হটলাইন ১০৬ এর উদ্বোধনী অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এসব কথা বলেন। দুদকের মিডিয়া সেন্টারে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে কমিশনার ড. নাসিরউদ্দীন আহমেদ, কমিশনার এএফএম আমিনুল ইসলাম বক্তব্য দেন। ‘দুর্নীতি আমাদের রন্ধ্রে রন্ধ্রে ছড়িয়ে পড়েছে’ উল্লেখ করে মুহিত বলেন, অতি স্বল্প সময়ে দুর্নীতি রোধ করা সম্ভব নয়, তবে বর্তমান সরকার সব ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহি কার্যকর করায় আগামী কয়েক বছরের মধ্যে দুর্নীতি বহুলাংশে কমে যাবে। তিনি বলেন, আমরা এখন সব ক্ষেত্রে প্রযুক্তির সঙ্গে জড়িয়ে গেছি বলেই প্রযুক্তির মাধ্যমেই দুর্নীতি রোধ করা সম্ভব। দুদক কর্মকর্তাদের উদ্দেশে অর্থমন্ত্রী বলেন, নিজেদের স্বচ্ছতা বজায় রেখে সুষ্ঠুভাবে দুর্নীতির তদন্ত করবেন এবং কেউ যেন অযথা হয়রানির শিকার না হয়, সেদিকেও আপনাদের নজর দিতে হবে। দুদক চেয়ারম্যান বলেন, আমি আশা করি, দুদকের এ হটলাইন চালু হওয়ায় এ বছরই দুর্নীতি অনেকাংশে কমে যাবে। যারা দুর্নীতি করে, তাদের কণ্ঠ রোধ করারও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি। তিনি বলেন, আমাদের দেশের সাধারণ মানুষ বাকপটু নয়। তারা সহজ সরল ভাষায় কথা বলেন। তাই তাদের বক্তব্য, অত্যন্ত ধৈর্য্যসহকারে শুনে রিপোর্ট করতে হবে। অনুষ্ঠানে দুদকের পক্ষ থেকে বলা হয়, হটলাইন ১০৬ পরিচালনার জন্য বাংলাদেশ টেলিকমিউনিকেশন নিয়ন্ত্রণ সংস্থার (বিটিআরসি) অনুমোদনসহ আনুষঙ্গিক অন্য বিধি-বিধানও যথাযথভাবে পরিপালন করা হয়েছে। দুর্নীতির অভিযোগ জানাতে প্রতিদিন অফিস সময়ের মধ্যে (সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত) ১০৬ নম্বরে ফ্রি কল করা যাবে। এক্ষেত্রে অভিযোগকারীর নাম ও পরিচয় গোপন রাখা হবে বলে দুদক নিশ্চিত করেছে।

Comments

Comments!

 সবাই দুর্নীতিতে নিমজ্জিতAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সবাই দুর্নীতিতে নিমজ্জিত

Friday, July 28, 2017 11:44 pm
76070_f4

অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, আমাদের রন্ধ্রে রন্ধ্রে দুর্নীতি। দুর্নীতিতে আমরা সবাই নিমজ্জিত। যারা ক্ষমতাবান; তারাই দুর্নীতি করে। এছাড়া সবাই প্রত্যক্ষ ও পরোক্ষভাবে দুর্নীতিতে নিমজ্জিত। তবে আগামী ৮ থেকে ১০ বছরের মধ্যে সব ধরনের দুর্নীতি চলে যাবে। গতকাল দুর্নীতি দমন কমিশনের (দুদক) হটলাইন ১০৬ এর উদ্বোধনী অনুষ্ঠানে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এসব কথা বলেন। দুদকের মিডিয়া সেন্টারে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। দুদকের চেয়ারম্যান ইকবাল মাহমুদের সভাপতিত্বে অনুষ্ঠানে কমিশনার ড. নাসিরউদ্দীন আহমেদ, কমিশনার এএফএম আমিনুল ইসলাম বক্তব্য দেন।
‘দুর্নীতি আমাদের রন্ধ্রে রন্ধ্রে ছড়িয়ে পড়েছে’ উল্লেখ করে মুহিত বলেন, অতি স্বল্প সময়ে দুর্নীতি রোধ করা সম্ভব নয়, তবে বর্তমান সরকার সব ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহি কার্যকর করায় আগামী কয়েক বছরের মধ্যে দুর্নীতি বহুলাংশে কমে যাবে। তিনি বলেন, আমরা এখন সব ক্ষেত্রে প্রযুক্তির সঙ্গে জড়িয়ে গেছি বলেই প্রযুক্তির মাধ্যমেই দুর্নীতি রোধ করা সম্ভব। দুদক কর্মকর্তাদের উদ্দেশে অর্থমন্ত্রী বলেন, নিজেদের স্বচ্ছতা বজায় রেখে সুষ্ঠুভাবে দুর্নীতির তদন্ত করবেন এবং কেউ যেন অযথা হয়রানির শিকার না হয়, সেদিকেও আপনাদের নজর দিতে হবে।
দুদক চেয়ারম্যান বলেন, আমি আশা করি, দুদকের এ হটলাইন চালু হওয়ায় এ বছরই দুর্নীতি অনেকাংশে কমে যাবে। যারা দুর্নীতি করে, তাদের কণ্ঠ রোধ করারও দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি। তিনি বলেন, আমাদের দেশের সাধারণ মানুষ বাকপটু নয়। তারা সহজ সরল ভাষায় কথা বলেন। তাই তাদের বক্তব্য, অত্যন্ত ধৈর্য্যসহকারে শুনে রিপোর্ট করতে হবে।
অনুষ্ঠানে দুদকের পক্ষ থেকে বলা হয়, হটলাইন ১০৬ পরিচালনার জন্য বাংলাদেশ টেলিকমিউনিকেশন নিয়ন্ত্রণ সংস্থার (বিটিআরসি) অনুমোদনসহ আনুষঙ্গিক অন্য বিধি-বিধানও যথাযথভাবে পরিপালন করা হয়েছে।
দুর্নীতির অভিযোগ জানাতে প্রতিদিন অফিস সময়ের মধ্যে (সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত) ১০৬ নম্বরে ফ্রি কল করা যাবে। এক্ষেত্রে অভিযোগকারীর নাম ও পরিচয় গোপন রাখা হবে বলে দুদক নিশ্চিত করেছে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X