বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১:১৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Sunday, July 2, 2017 6:58 pm
A- A A+ Print

সব রাজনীতিবিদের মুখে তালা : মাহমুদুর রহমান

photo-1498998851

ভারতে গো-রক্ষা আন্দোলনের নামে মুসলমানদের হত্যা করা হচ্ছে বলে অভিযোগ করেছেন দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান। তিনি অভিযোগ করেন, এ দেশের রাজনীতিবিদরা এ নিয়ে প্রতিবাদ করছেন না। তিনি বলেন, ‘সব রাজনীতিবিদের মুখে তালা।’ আজ রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মাহমুদুর রহমান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহার। মাহমুদুর রহমান বলেন, ‘বিরোধী রাজনৈতিক দলগুলো যারা ইসলামের কথা বলে তারাও চুপ করে আছে। কারণটা কী? ভারতের বা দিল্লির আশীর্বাদপুষ্ট হয়ে আমাদের ক্ষমতায় যেতে হবে? সে কারণে সব রাজনীতিবিদের মুখে তালা। তাঁরা এখন পর্যন্ত ভারতের মুসলমানদের নিগ্রহের বিরুদ্ধে কোনো প্রতিবাদ উচ্চারণ করেন নাই।’ মাহমুদুর রহমান বলেন, গতকাল শনিবার রাত থেকে আমার বাসার সামনে পুলিশ অবস্থান করছে। সকালে নির্দিষ্ট সময়ে আমি বের হতে চেয়ে ব্যর্থ হয়েছি। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন লেখক ও বুদ্ধিজীবী ফরহাদ মজহার, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সাবেক সভাপতি রুহুল আমীন গাজী, মহাসচিব এম আবদুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি কবি আবদুল হাই শিকদার, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, যুগ্ম সম্পাদক ইলিয়াস খান, সাবেক যুগ্ম সম্পাদক কাদের গনি চৌধুরী, প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু প্রমুখ। সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, অন্যায়ভাবে ভারতে মুসলমানদের নির্মমভাবে হত্যা করা হচ্ছে। অথচ বাংলাদেশ সরকার, বিরোধী রাজনৈতিক মহল, আলেম সমাজ কিংবা সুশীল সমাজসহ কেউই এর প্রতিবাদ জানায়নি- যা রহস্যজনক। গো-রক্ষার নামে মুসলমান হত্যার ঘটনার প্রতিবাদে ভারতের নাগরিক সমাজের চলমান আন্দোলনকে সাধুবাদ জানিয়ে তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করা হয় সংবাদ সম্মেলনে।

Comments

Comments!

 সব রাজনীতিবিদের মুখে তালা : মাহমুদুর রহমানAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সব রাজনীতিবিদের মুখে তালা : মাহমুদুর রহমান

Sunday, July 2, 2017 6:58 pm
photo-1498998851

ভারতে গো-রক্ষা আন্দোলনের নামে মুসলমানদের হত্যা করা হচ্ছে বলে অভিযোগ করেছেন দৈনিক আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান। তিনি অভিযোগ করেন, এ দেশের রাজনীতিবিদরা এ নিয়ে প্রতিবাদ করছেন না। তিনি বলেন, ‘সব রাজনীতিবিদের মুখে তালা।’

আজ রোববার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মাহমুদুর রহমান। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কবি ও প্রাবন্ধিক ফরহাদ মজহার।

মাহমুদুর রহমান বলেন, ‘বিরোধী রাজনৈতিক দলগুলো যারা ইসলামের কথা বলে তারাও চুপ করে আছে। কারণটা কী? ভারতের বা দিল্লির আশীর্বাদপুষ্ট হয়ে আমাদের ক্ষমতায় যেতে হবে? সে কারণে সব রাজনীতিবিদের মুখে তালা। তাঁরা এখন পর্যন্ত ভারতের মুসলমানদের নিগ্রহের বিরুদ্ধে কোনো প্রতিবাদ উচ্চারণ করেন নাই।’

মাহমুদুর রহমান বলেন, গতকাল শনিবার রাত থেকে আমার বাসার সামনে পুলিশ অবস্থান করছে। সকালে নির্দিষ্ট সময়ে আমি বের হতে চেয়ে ব্যর্থ হয়েছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন লেখক ও বুদ্ধিজীবী ফরহাদ মজহার, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের সাবেক সভাপতি রুহুল আমীন গাজী, মহাসচিব এম আবদুল্লাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের একাংশের সভাপতি কবি আবদুল হাই শিকদার, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, যুগ্ম সম্পাদক ইলিয়াস খান, সাবেক যুগ্ম সম্পাদক কাদের গনি চৌধুরী, প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু প্রমুখ।

সংবাদ সম্মেলনে বক্তারা বলেন, অন্যায়ভাবে ভারতে মুসলমানদের নির্মমভাবে হত্যা করা হচ্ছে। অথচ বাংলাদেশ সরকার, বিরোধী রাজনৈতিক মহল, আলেম সমাজ কিংবা সুশীল সমাজসহ কেউই এর প্রতিবাদ জানায়নি- যা রহস্যজনক। গো-রক্ষার নামে মুসলমান হত্যার ঘটনার প্রতিবাদে ভারতের নাগরিক সমাজের চলমান আন্দোলনকে সাধুবাদ জানিয়ে তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করা হয় সংবাদ সম্মেলনে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X