বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ভোর ৫:১৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, December 3, 2016 7:15 pm
A- A A+ Print

সমীকরণ পাল্টে দিল রংপুরের জয়

%e0%a7%a9%e0%a7%af

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বিপিএলে দিনের প্রথম ম্যাচে বরিশাল বুলসের বিপক্ষে ২৯ রানের জয় পেয়েছে রংপুর রাইডার্স। এই জয়ের ফলে বিপিএলের সব হিসাব-নিকাশ পাল্টে গেছে। এই পরাজয়ের ফলে এবারের আসর থেকে বিদায় নিতে হলো গতবারের রানার্স আপদের। একই সঙ্গে কুমিল্লা ভিক্টোরিয়ান্সেরও শেষ চারের স্বপ্ন শেষ হয়ে গেল। শনিবার মিরপুরে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন রংপুর দলনেতা নাঈম ইসলাম। মোহাম্মদ শেহজাদ ও মোহাম্মদ মিথুনের পর জিয়াউর রহমানের ঝড়ো ব্যাটে ভর করে ৫ উইকেট হারিয়ে ১৫৫ রান সংগ্রহ করে রংপুর।
শেহজাদ ৪০ বলে ৪৮, মিথুন ৪১ বলে ৩৮ এবং জিয়াউর রহমান ১৭ বলে অপরাজিত ২৩ রানের ঝড়ো ইনিংস খেলেন। তবে এদিন ভালো শুরু পেলেও ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারেননি ওপেনার সৌম্য সরকার। কামরুল ইসলাম রাব্বির বলে শাহরিয়ার নাফিসের তালুবন্দি হওয়ার আগে তিনি ১২ বলে করেন ১৭ রান। বরিশালের পক্ষে ২টি উইকেটে নেন কামরুল ইসলাম রাব্বি। সৌম্য ও আফ্রিদিকে তুলতে তিনি চার ওভারে খরচ করেন ৩৯। এছাড়া থিসারা পেরেরা ২৬ রান খরচে নেন ২ উইকেট। জবাব দিতে নেমে বরিশালের শুরুটাও ভালো হয়নি। দলীয় ২ রানের মাথায় রায়ান এমরিটকে ফেরান সোহাগ গাজী। এরপর ব্যাটিংয়ে নামেন মুশফিকুর রহিম। আজও ব্যাট হাতে ব্যর্থ বরিশালের অধিনায়ক। তিনি ১ রান করে গাজীর বলে প্যাভিলিয়নে ফেরেন। জীবন মেন্ডিসও নিজেকে মেলে ধরতে পারেননি। ১২ রান করে নাঈম ইসলামের বলে আউট হন। এরপর ডেভিড মালান এবং ফজলে মাহমুদ দলের হাল ধরার চেষ্টা করেন। তবে ব্যক্তিগত ২১ রান করে আফ্রিদির বলে আউট হন ফজলে মাহমুদ। এরপর ৩০ রান করা ডেভিড মালানকে ফেরান আনোয়ার আলী। ভালো খেলার ইঙ্গিত দিয়েও ইনিংস বড় করতে পারেননি শাহরিয়ার নাফিস ও থিসারা পেরেরা। নাফিসকে ১৪ রানে ফেরান লিয়াম ডওসন এবং পেরেরাকে ২৪ রানে সাজঘরে পাঠান আফ্রিদি। তাইজুল ইসলামকে লেগ বিফোরের ফাঁদে ফেলে নিজের দ্বিতীয় উইকেট শিকার করেন ডওসন। শেষ দিকে মনির হোসেন এবং কামরুল ইসলাম রাব্বীর উইকেট তুলে নিয়ে বরিশালকে ১২৫ রানে অলআউট করেন রুবেল হোসেন।
 

Comments

Comments!

 সমীকরণ পাল্টে দিল রংপুরের জয়AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সমীকরণ পাল্টে দিল রংপুরের জয়

Saturday, December 3, 2016 7:15 pm
%e0%a7%a9%e0%a7%af

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে বিপিএলে দিনের প্রথম ম্যাচে বরিশাল বুলসের বিপক্ষে ২৯ রানের জয় পেয়েছে রংপুর রাইডার্স।

এই জয়ের ফলে বিপিএলের সব হিসাব-নিকাশ পাল্টে গেছে। এই পরাজয়ের ফলে এবারের আসর থেকে বিদায় নিতে হলো গতবারের রানার্স আপদের। একই সঙ্গে কুমিল্লা ভিক্টোরিয়ান্সেরও শেষ চারের স্বপ্ন শেষ হয়ে গেল।

শনিবার মিরপুরে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন রংপুর দলনেতা নাঈম ইসলাম। মোহাম্মদ শেহজাদ ও মোহাম্মদ মিথুনের পর জিয়াউর রহমানের ঝড়ো ব্যাটে ভর করে ৫ উইকেট হারিয়ে ১৫৫ রান সংগ্রহ করে রংপুর।

শেহজাদ ৪০ বলে ৪৮, মিথুন ৪১ বলে ৩৮ এবং জিয়াউর রহমান ১৭ বলে অপরাজিত ২৩ রানের ঝড়ো ইনিংস খেলেন।

তবে এদিন ভালো শুরু পেলেও ব্যর্থতার বৃত্ত থেকে বের হতে পারেননি ওপেনার সৌম্য সরকার। কামরুল ইসলাম রাব্বির বলে শাহরিয়ার নাফিসের তালুবন্দি হওয়ার আগে তিনি ১২ বলে করেন ১৭ রান।

বরিশালের পক্ষে ২টি উইকেটে নেন কামরুল ইসলাম রাব্বি। সৌম্য ও আফ্রিদিকে তুলতে তিনি চার ওভারে খরচ করেন ৩৯। এছাড়া থিসারা পেরেরা ২৬ রান খরচে নেন ২ উইকেট।

জবাব দিতে নেমে বরিশালের শুরুটাও ভালো হয়নি। দলীয় ২ রানের মাথায় রায়ান এমরিটকে ফেরান সোহাগ গাজী। এরপর ব্যাটিংয়ে নামেন মুশফিকুর রহিম। আজও ব্যাট হাতে ব্যর্থ বরিশালের অধিনায়ক। তিনি ১ রান করে গাজীর বলে প্যাভিলিয়নে ফেরেন।

জীবন মেন্ডিসও নিজেকে মেলে ধরতে পারেননি। ১২ রান করে নাঈম ইসলামের বলে আউট হন। এরপর ডেভিড মালান এবং ফজলে মাহমুদ দলের হাল ধরার চেষ্টা করেন। তবে ব্যক্তিগত ২১ রান করে আফ্রিদির বলে আউট হন ফজলে মাহমুদ।

এরপর ৩০ রান করা ডেভিড মালানকে ফেরান আনোয়ার আলী। ভালো খেলার ইঙ্গিত দিয়েও ইনিংস বড় করতে পারেননি শাহরিয়ার নাফিস ও থিসারা পেরেরা।

নাফিসকে ১৪ রানে ফেরান লিয়াম ডওসন এবং পেরেরাকে ২৪ রানে সাজঘরে পাঠান আফ্রিদি। তাইজুল ইসলামকে লেগ বিফোরের ফাঁদে ফেলে নিজের দ্বিতীয় উইকেট শিকার করেন ডওসন।

শেষ দিকে মনির হোসেন এবং কামরুল ইসলাম রাব্বীর উইকেট তুলে নিয়ে বরিশালকে ১২৫ রানে অলআউট করেন রুবেল হোসেন।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X