রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ভোর ৫:২৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, May 3, 2017 11:39 am
A- A A+ Print

সরকারের মধ্য থেকেই বিচার বিভাগকে পঙ্গু করার চেষ্টা চলছে, আমি এটা বরদাস্ত করবো না : প্রধান বিচারপতি

3

বগুড়া: পদে পদে বাধা দিয়ে বিচার বিভাগকে পঙ্গু করার চেষ্টা চলছে বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা। তিনি বলেন, যখন বিচার বিভাগকে ডিজিটালাইজড করে ঢেলে সাজানোর চেষ্টা করছি ঠিক সেই সময়েই পদে পদে বাধা দিয়ে বিচার বিভাগকে পঙ্গু করার চেষ্টা চলছে। মঙ্গলবার রাতে বগুড়া সার্কিট হাউজে বিচার বিভাগীয় সম্মেলন ২০১৭ এর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সরকারের মধ্য থেকেই বিচার বিভাগকে পঙ্গু করার চেষ্টা চলছে উল্লেখ করে প্রধান বিচারপতি বলেন, বিচার বিভাগের প্রতি মানুষের মলিন হওয়া আস্থা ফিরিয়ে আনতে চেষ্টা এবং বিচার বিভাগকে ডিজিটালাইজড করে ঢেলে সাজানোর চেষ্টা করছি কিন্তু প্রধান বাধা সরকারের মধ্য থেকেই আসছে। যেখানে প্রধাণমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ গড়ার কথা বলছেন, সেখানে আইন মন্ত্রনালয় চিঠি দিয়ে বলছে সেটা সম্ভব নয় কিন্তু কেন ? তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রীকে ও ভুল বোঝানো হচ্ছে, পদে পদে বাধা দিয়ে বিচার বিভাগকে পঙ্গু করার চেষ্টা করা হচ্ছে। আমি এটা বরদাস্ত করবোনা। বিচার বিভাগ পঙ্গু হলে কোনো জাতিই মাথা উঁচু করে দাঁড়াতে পারেনা। বিচার বিভাগকে শক্তিশালী না করলে সমাজে অপরাধ বেড়ে যায়। এসকে সিনহা বলেন, বিচার বিভাগে নিয়োগের ব্যাপারে বিচার বিশ্লেষন করে আমাদের পক্ষ থেকে আইন মন্ত্রনালয়ে সুপারিশ পাঠানো হয়। আইন মন্ত্রনালয় থেকে পছন্দ না হলে বলা হয় অমুক অমুক দলের। দেশের বিভিন্ন আদালতে বিচারক সংকট, সরকারের প্রতি আবেদন দ্রুত সংকটের সমাধান করুন। বগুড়ার সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ শফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ সুপ্রীম কোর্ট ঢাকার রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম, জেলা প্রশাসক আশরাফ উদ্দিন, পুলিশ সুপার আসাদুজ্জামান, পিডাব্লিউডির নির্বাহী প্রকৌশলী ছালাউদ্দিন আহম্মেদ, সিভিল সার্জন ডাঃ সামছুল হক, চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ফজলুল হক, বগুড়া বারের পিপি এ্যাড. আব্দুল মতিন, বারের সভাপতি এ্যাড. লুৎফে জাহিদ আল গালিব মৃদুল, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক প্রমুখ।

Comments

Comments!

 সরকারের মধ্য থেকেই বিচার বিভাগকে পঙ্গু করার চেষ্টা চলছে, আমি এটা বরদাস্ত করবো না : প্রধান বিচারপতিAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সরকারের মধ্য থেকেই বিচার বিভাগকে পঙ্গু করার চেষ্টা চলছে, আমি এটা বরদাস্ত করবো না : প্রধান বিচারপতি

Wednesday, May 3, 2017 11:39 am
3

বগুড়া: পদে পদে বাধা দিয়ে বিচার বিভাগকে পঙ্গু করার চেষ্টা চলছে বলে মন্তব্য করেছেন প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা।

তিনি বলেন, যখন বিচার বিভাগকে ডিজিটালাইজড করে ঢেলে সাজানোর চেষ্টা করছি ঠিক সেই সময়েই পদে পদে বাধা দিয়ে বিচার বিভাগকে পঙ্গু করার চেষ্টা চলছে।

মঙ্গলবার রাতে বগুড়া সার্কিট হাউজে বিচার বিভাগীয় সম্মেলন ২০১৭ এর অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সরকারের মধ্য থেকেই বিচার বিভাগকে পঙ্গু করার চেষ্টা চলছে উল্লেখ করে প্রধান বিচারপতি বলেন, বিচার বিভাগের প্রতি মানুষের মলিন হওয়া আস্থা ফিরিয়ে আনতে চেষ্টা এবং বিচার বিভাগকে ডিজিটালাইজড করে ঢেলে সাজানোর চেষ্টা করছি কিন্তু প্রধান বাধা সরকারের মধ্য থেকেই আসছে।

যেখানে প্রধাণমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ গড়ার কথা বলছেন, সেখানে আইন মন্ত্রনালয় চিঠি দিয়ে বলছে সেটা সম্ভব নয় কিন্তু কেন ?

তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রধানমন্ত্রীকে ও ভুল বোঝানো হচ্ছে, পদে পদে বাধা দিয়ে বিচার বিভাগকে পঙ্গু করার চেষ্টা করা হচ্ছে। আমি এটা বরদাস্ত করবোনা। বিচার বিভাগ পঙ্গু হলে কোনো জাতিই মাথা উঁচু করে দাঁড়াতে পারেনা। বিচার বিভাগকে শক্তিশালী না করলে সমাজে অপরাধ বেড়ে যায়।

এসকে সিনহা বলেন, বিচার বিভাগে নিয়োগের ব্যাপারে বিচার বিশ্লেষন করে আমাদের পক্ষ থেকে আইন মন্ত্রনালয়ে সুপারিশ পাঠানো হয়। আইন মন্ত্রনালয় থেকে পছন্দ না হলে বলা হয় অমুক অমুক দলের। দেশের বিভিন্ন আদালতে বিচারক সংকট, সরকারের প্রতি আবেদন দ্রুত সংকটের সমাধান করুন।

বগুড়ার সিনিয়র জেলা ও দায়রা জজ মোঃ শফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বাংলাদেশ সুপ্রীম কোর্ট ঢাকার রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম, জেলা প্রশাসক আশরাফ উদ্দিন, পুলিশ সুপার আসাদুজ্জামান, পিডাব্লিউডির নির্বাহী প্রকৌশলী ছালাউদ্দিন আহম্মেদ, সিভিল সার্জন ডাঃ সামছুল হক, চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ফজলুল হক, বগুড়া বারের পিপি এ্যাড. আব্দুল মতিন, বারের সভাপতি এ্যাড. লুৎফে জাহিদ আল গালিব মৃদুল, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক প্রমুখ।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X