শনিবার, ১৬ই ডিসেম্বর, ২০১৭ ইং, ২রা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ১:১৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, August 11, 2017 11:19 pm
A- A A+ Print

সরকার এখন নড়বড়ে অবস্থায়: মওদুদ

company_54952_1502457576

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, সরকার এখন নড়বড়ে অবস্থায় আছে। তারা দেশের সর্বোচ্চ আদালতের রায় মানতে চায় না। অন্যদিকে এনিয়ে সরকার জনগণের কাছেও যেতে পারছে না। শুক্রবার দুপুরে নোয়াখালীর কোম্পানীগঞ্জের সিরাজরপুর ইউনিয়নের মানিকপুর গ্রামে, কবিরহাট উপজেলা, সদর পূর্বাঞ্চল, কবিরহাট পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড সমূহের বিএনপির নতুন সদস্য সংগ্রহ অভিযান অনুষ্ঠানে এসব কথা বলেন। এসময় তিনি বলেন, সুপ্রিমকোর্টের রায়ের মাধ্যমে বিচার বিভাগের স্বাধীনতা প্রতিষ্ঠিত হয়েছে। এ রায়ে সরকার সম্পূর্ণভাবে বিচলিত হয়ে গেছে। ষোড়শ সংশোধনী রায়ের মধ্যে অনেক বাস্তবমুখী কথা বলা হয়েছে। এ রায়ের মাধ্যমে দেশের মানুষের মনের মধ্যে  ‍পুঞ্জীভূত ক্ষোভ, দুঃখ ব্যাথা, বেদনা অনেকটা লাঘব হয়েছে। সদস্য সংগ্রহ অভিযানের সময় তার সঙ্গে কবিরহাট পৌরসভা বিএনপির সভাপতি মোস্তাফিজুর রহমান মঞ্জুর, কবিরহাট পৌরসভার সাবেক মেয়র ফখরুল ইসলাম দুলাল, বিএনপি নেতা নাজমুল হুদা ফরহাদ, কামরুল হুদা চৌধুরী লিটন, বেলায়েত হোসেন খোকনসহ প্রমুখ উপস্থিত ছিলেন। মওদুদ আহমদ বলেন, মহামান্য সুপ্রীমকোর্টের বিচারপতিরা তাদের বিবেক অনুযায়ী রায় দিয়েছেন। বিচারপতিরা কারো মুখের দিকে তাকিয়ে রায় দেননি । বিচারপতিরা কোনো বিচ্ছিন্ন একটি দ্বীপ নন। তারা এ দেশের মানুষের একটি অংশ। বিচার বিভাগ দেশ ও জাতির একটি অংশ। প্রশাসন, সংসদ, আইন-শৃংখলা এর সঙ্গে জড়িত। তিনি বলেন, বিচারপতিরা রায়ে যা সম্পূর্ণভাবে আলোচনা করেছেন। এখন সর্বোচ্চ আদালত বলছে, দেশে আইন-শৃংখলা অতি দুর্বল। তিনি আরও বলেন, বিএনপির ওপর যতই অত্যাচার, নির্যাতন, জেল জুলুম, মিথ্যা মামলা, গুম, খুন, অপহরণ, গুপ্ত হত্যা, বন্দুক যুদ্ধের নামে বিচার বহির্ভূত হত্যা করুন না কেন তাতে কিছুই আসে যায় না। সরকার ও সরকারি দলের এসব অপকর্মের কারণে বিএনপি পূর্বের চাইতে অনেক শক্তিশালী হয়েছে। নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসবে আওয়ামী লীগ অত্যাচার নির্যাতন আরও বাড়িয়ে দিবে। তখন নির্বাচনের জন্য সারা দেশে গণজোয়ার সৃষ্টি হবে। মানুষ যখন সোচ্চার হবে নিজেদের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য তখন সরকারি দলের দৈত্যের মত দাপটের অবসান ঘটবে বলে তিনি মন্তব্য করেন। মওদুদ আহমদ আরও বলেন, কবিরহাট পৌরসভা হলে বিএনপির সদস্য সংগ্রহ অনুষ্ঠান করার কথা ছিল। জেলা প্রশাসক ও সরকার বিএনপিকে অনুষ্ঠান করার অনুমতি দেয়নি। এটাই প্রমাণ করে এসরকার গণতান্ত্রিক সরকার নয়। এ সরকার একটি ফ্যাসিবাদী ও স্বৈরাচারী সরকার। আওয়ামী লীগ আইনের শাসনে বিশ্বাস করে না। তারা চায় না বাংলাদেশে কোন বিরোধী দল থাকুক। কিন্তু বাংলাদেশের মানুষ প্রমাণ করছে এদেশে বিরোধী দল আছে এবং বিরোধী দল থাকবে। মওদুদ আহমদের আগমনকে কেন্দ্র করে দলীয় নেতাকর্মীদের সমাগম হলে পুলিশ বিএনপির সভাপতি হাজী আবদুল হাই সেলিম, বসুরহাট পৌরসভার সাবেক মেয়র কামাল উদ্দিন চৌধুরীসহ নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করে ১০ জনকে আহত করে।

Comments

Comments!

 সরকার এখন নড়বড়ে অবস্থায়: মওদুদAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সরকার এখন নড়বড়ে অবস্থায়: মওদুদ

Friday, August 11, 2017 11:19 pm
company_54952_1502457576

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, সরকার এখন নড়বড়ে অবস্থায় আছে। তারা দেশের সর্বোচ্চ আদালতের রায় মানতে চায় না। অন্যদিকে এনিয়ে সরকার জনগণের কাছেও যেতে পারছে না।

শুক্রবার দুপুরে নোয়াখালীর কোম্পানীগঞ্জের সিরাজরপুর ইউনিয়নের মানিকপুর গ্রামে, কবিরহাট উপজেলা, সদর পূর্বাঞ্চল, কবিরহাট পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড সমূহের বিএনপির নতুন সদস্য সংগ্রহ অভিযান অনুষ্ঠানে এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, সুপ্রিমকোর্টের রায়ের মাধ্যমে বিচার বিভাগের স্বাধীনতা প্রতিষ্ঠিত হয়েছে। এ রায়ে সরকার সম্পূর্ণভাবে বিচলিত হয়ে গেছে।

ষোড়শ সংশোধনী রায়ের মধ্যে অনেক বাস্তবমুখী কথা বলা হয়েছে। এ রায়ের মাধ্যমে দেশের মানুষের মনের মধ্যে  ‍পুঞ্জীভূত ক্ষোভ, দুঃখ ব্যাথা, বেদনা অনেকটা লাঘব হয়েছে।

সদস্য সংগ্রহ অভিযানের সময় তার সঙ্গে কবিরহাট পৌরসভা বিএনপির সভাপতি মোস্তাফিজুর রহমান মঞ্জুর, কবিরহাট পৌরসভার সাবেক মেয়র ফখরুল ইসলাম দুলাল, বিএনপি নেতা নাজমুল হুদা ফরহাদ, কামরুল হুদা চৌধুরী লিটন, বেলায়েত হোসেন খোকনসহ প্রমুখ উপস্থিত ছিলেন।

মওদুদ আহমদ বলেন, মহামান্য সুপ্রীমকোর্টের বিচারপতিরা তাদের বিবেক অনুযায়ী রায় দিয়েছেন। বিচারপতিরা কারো মুখের দিকে তাকিয়ে রায় দেননি । বিচারপতিরা কোনো বিচ্ছিন্ন একটি দ্বীপ নন। তারা এ দেশের মানুষের একটি অংশ। বিচার বিভাগ দেশ ও জাতির একটি অংশ। প্রশাসন, সংসদ, আইন-শৃংখলা এর সঙ্গে জড়িত।

তিনি বলেন, বিচারপতিরা রায়ে যা সম্পূর্ণভাবে আলোচনা করেছেন। এখন সর্বোচ্চ আদালত বলছে, দেশে আইন-শৃংখলা অতি দুর্বল।

তিনি আরও বলেন, বিএনপির ওপর যতই অত্যাচার, নির্যাতন, জেল জুলুম, মিথ্যা মামলা, গুম, খুন, অপহরণ, গুপ্ত হত্যা, বন্দুক যুদ্ধের নামে বিচার বহির্ভূত হত্যা করুন না কেন তাতে কিছুই আসে যায় না। সরকার ও সরকারি দলের এসব অপকর্মের কারণে বিএনপি পূর্বের চাইতে অনেক শক্তিশালী হয়েছে।

নির্বাচনের দিন যতই ঘনিয়ে আসবে আওয়ামী লীগ অত্যাচার নির্যাতন আরও বাড়িয়ে দিবে। তখন নির্বাচনের জন্য সারা দেশে গণজোয়ার সৃষ্টি হবে। মানুষ যখন সোচ্চার হবে নিজেদের ভোটের অধিকার প্রতিষ্ঠার জন্য তখন সরকারি দলের দৈত্যের মত দাপটের অবসান ঘটবে বলে তিনি মন্তব্য করেন।

মওদুদ আহমদ আরও বলেন, কবিরহাট পৌরসভা হলে বিএনপির সদস্য সংগ্রহ অনুষ্ঠান করার কথা ছিল। জেলা প্রশাসক ও সরকার বিএনপিকে অনুষ্ঠান করার অনুমতি দেয়নি। এটাই প্রমাণ করে এসরকার গণতান্ত্রিক সরকার নয়। এ সরকার একটি ফ্যাসিবাদী ও স্বৈরাচারী সরকার। আওয়ামী লীগ আইনের শাসনে বিশ্বাস করে না। তারা চায় না বাংলাদেশে কোন বিরোধী দল থাকুক। কিন্তু বাংলাদেশের মানুষ প্রমাণ করছে এদেশে বিরোধী দল আছে এবং বিরোধী দল থাকবে।

মওদুদ আহমদের আগমনকে কেন্দ্র করে দলীয় নেতাকর্মীদের সমাগম হলে পুলিশ বিএনপির সভাপতি হাজী আবদুল হাই সেলিম, বসুরহাট পৌরসভার সাবেক মেয়র কামাল উদ্দিন চৌধুরীসহ নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করে ১০ জনকে আহত করে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X