শুক্রবার, ১৫ই ডিসেম্বর, ২০১৭ ইং, ১লা পৌষ, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ২:১৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, April 20, 2017 11:50 pm
A- A A+ Print

সরকার কেন বিএনপিকে নির্বাচনে টেনে আনবে, কাদেরের প্রশ্ন

photo-1492706204

সড়কপরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনে অংশগ্রহণ করা বিএনপির গণতান্ত্রিক অধিকার। এ অধিকার তাদের স্বতঃপ্রণোদিত হয়েই ভোগ করতে হবে। অধিকার অর্জন করতে হবে। আজ বৃহস্পতিবার বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা পদুয়ার বাজারে ফুটওভার ব্রিজ উদ্বোধনকালে সাংবাদিকদের এসব কথা বলেন ওবায়দুল কাদের। বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘গণতান্ত্রিক নির্বাচনে কোনো দল সরকারে থেকে বিরোধী কাউকে নির্বাচনে ডেকে আনবে, টেনে আনবে, অনুরোধ করে আনবে, কেন? এটা তার অধিকার। এটা কোনো সুযোগ নয়। নির্বাচনে অংশগ্রহণ করা বিএনপির জন্য সরকারের কোনো সুযোগ নয়। বিএনপির নির্বাচনে অংশগ্রহণ করা সংবিধানসম্মত, গণতান্ত্রিক অধিকার। এই অধিকার তাদের স্বতঃপ্রণোদিত হয়েই ভোগ করতে হবে। এই অধিকার অর্জন করতে হবে।’ ওবায়দুল কাদের বলেন, এ অধিকার অর্জন না করে ২০১৪ সালের ৫ জানুয়ারি বিএনপি যে ভুল করেছিল, আমি আশা করি তারা সে পুরোনো ভুলের পুনরাবৃত্তি করবে না। বিএনপি ভুলের চোরাবালিতে আটকে থাকার যে অবস্থার ফাঁদে তারা পড়েছে  তা থেকে বেড়িয়ে আসতে অবশ্যই আগামী নির্বাচনে তাদের অংশ নিতে হবে। কুমিল্লা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র মনিরুল হক সাক্কুর দুদকের মামলায় গ্রেপ্তারি পরোয়ানা বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সাক্কুর বিরুদ্ধে আওয়ামী লীগ কিংবা সরকার কোনো মামলা করেনি। ২০০৮ সালের দুদক কর্তৃক মামলায় আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। বিষয়টি সম্পূর্ণ দুদক এবং আইনের বিষয়। এতে সরকারের কিংবা আওয়ামী লীগের কোনো হস্তক্ষেপ নেই। প্রায় এক কোটি টাকা ব্যয়ে সড়ক ও জনপথ বিভাগ সড়ক দুর্ঘটনা রোধে পথচারীদের সড়ক পারাপারে সুবিধার জন্য পদুয়ার বাজার ফুটওভার ব্রিজ নির্মাণ করেছে। মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দুর্ঘটনা এড়াতে যাত্রী ও পথচারীদের পারাপারের সুবিধার জন্য ৩৪টি ফুটওভার ব্রিজ নির্মাণ করা হয়েছে। এ সময় সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা ও প্রকৌশলী, চার লেন প্রকল্পের ঊর্ধ্বতন কর্মকর্তা, হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Comments

Comments!

 সরকার কেন বিএনপিকে নির্বাচনে টেনে আনবে, কাদেরের প্রশ্নAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সরকার কেন বিএনপিকে নির্বাচনে টেনে আনবে, কাদেরের প্রশ্ন

Thursday, April 20, 2017 11:50 pm
photo-1492706204

সড়কপরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনে অংশগ্রহণ করা বিএনপির গণতান্ত্রিক অধিকার। এ অধিকার তাদের স্বতঃপ্রণোদিত হয়েই ভোগ করতে হবে। অধিকার অর্জন করতে হবে।

আজ বৃহস্পতিবার বিকেলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা পদুয়ার বাজারে ফুটওভার ব্রিজ উদ্বোধনকালে সাংবাদিকদের এসব কথা বলেন ওবায়দুল কাদের।

বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, ‘গণতান্ত্রিক নির্বাচনে কোনো দল সরকারে থেকে বিরোধী কাউকে নির্বাচনে ডেকে আনবে, টেনে আনবে, অনুরোধ করে আনবে, কেন? এটা তার অধিকার। এটা কোনো সুযোগ নয়। নির্বাচনে অংশগ্রহণ করা বিএনপির জন্য সরকারের কোনো সুযোগ নয়। বিএনপির নির্বাচনে অংশগ্রহণ করা সংবিধানসম্মত, গণতান্ত্রিক অধিকার। এই অধিকার তাদের স্বতঃপ্রণোদিত হয়েই ভোগ করতে হবে। এই অধিকার অর্জন করতে হবে।’

ওবায়দুল কাদের বলেন, এ অধিকার অর্জন না করে ২০১৪ সালের ৫ জানুয়ারি বিএনপি যে ভুল করেছিল, আমি আশা করি তারা সে পুরোনো ভুলের পুনরাবৃত্তি করবে না। বিএনপি ভুলের চোরাবালিতে আটকে থাকার যে অবস্থার ফাঁদে তারা পড়েছে  তা থেকে বেড়িয়ে আসতে অবশ্যই আগামী নির্বাচনে তাদের অংশ নিতে হবে।

কুমিল্লা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র মনিরুল হক সাক্কুর দুদকের মামলায় গ্রেপ্তারি পরোয়ানা বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, সাক্কুর বিরুদ্ধে আওয়ামী লীগ কিংবা সরকার কোনো মামলা করেনি। ২০০৮ সালের দুদক কর্তৃক মামলায় আদালত গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। বিষয়টি সম্পূর্ণ দুদক এবং আইনের বিষয়। এতে সরকারের কিংবা আওয়ামী লীগের কোনো হস্তক্ষেপ নেই।

প্রায় এক কোটি টাকা ব্যয়ে সড়ক ও জনপথ বিভাগ সড়ক দুর্ঘটনা রোধে পথচারীদের সড়ক পারাপারে সুবিধার জন্য পদুয়ার বাজার ফুটওভার ব্রিজ নির্মাণ করেছে।

মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দুর্ঘটনা এড়াতে যাত্রী ও পথচারীদের পারাপারের সুবিধার জন্য ৩৪টি ফুটওভার ব্রিজ নির্মাণ করা হয়েছে।

এ সময় সড়ক ও জনপথ বিভাগের কর্মকর্তা ও প্রকৌশলী, চার লেন প্রকল্পের ঊর্ধ্বতন কর্মকর্তা, হাইওয়ে পুলিশ ও জেলা পুলিশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X