সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৪ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৩:২৯
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, September 6, 2016 5:15 pm
A- A A+ Print

‘সরকার সুশাসনের পরিবর্তে দমনমূলক শাসন করছে’

152446_1

ঢাকা: সরকার সুশাসনের পরিবর্তে দমনমূলক শাসন করছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার মুক্তির দাবিতে নাগরিক ছাত্র ঐক্য আয়োজিত এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। খালেকুজ্জামান বলেন, মেগা উন্নয়নের নামে মেগা দুর্নীতি হচ্ছে। যড়যন্ত্র করার কথা বলে মান্নাকে গ্রেপ্তার করা হয়েছিল। কিন্তু গত দেড় বছরেও কোনো তথ্য-প্রমাণ হাজির করা হয়নি। মূল অভিযোগের কোনো ভিত্তি আদালতও পায়নি। মান্নাকে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী শক্তি হিসেবে অভিহিত করেন জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি আ স ম আবদুর রব। তিনি বলেন, মান্না একটি আপসহীন কণ্ঠ। ঈদের আগেই মান্নার মুক্তি দাবি করা হয়েছিল। কিন্তু এখন এতে বিলম্ব করা হচ্ছে। অবিলম্বে মাহমুদুর রহমান মান্নার মুক্তি দাবি করেন তিনি। তিনি কারাগারে অসুস্থ হয়ে পড়েছেন। তার চিকিৎসা দরকার। বিভিন্ন সময় মান্না সরকারের দুর্বলতা নিয়ে কথা বলেছেন বলেই তার প্রতি দমনমূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে। সাম্প্রতিক জঙ্গিবাদ নিয়ে আ স ম আবদুর রব বলেন, হত্যা করে সন্ত্রাস বন্ধ করা যাবে না। বেকার যুবকদের মধ্যে হতাশা আছে। ছাত্রসমাজকে দমন করার চেষ্টা চলছে। বর্তমান সংকট নিরসনে ছাত্রসমাজকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। মানববন্ধনে ঐক্যবদ্ধ ছাত্রসমাজের সভাপতি আহমেদ আজম বলেন, দেশ এখন সংকটে আছে। একদিকে জঙ্গিবাদ, অন্যদিকে দুর্নীতি চলছে। এর মধ্যে যখনই কেউ গণতন্ত্রকে রক্ষা করতে চায়, তখনই তাকে অত্যাচার করা হয়। মান্নার মুক্তির দাবি রাজপথেই আদায় করা হবে। মানববন্ধনে নাগরিক ছাত্র ঐক্যের বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।
 

Comments

Comments!

 ‘সরকার সুশাসনের পরিবর্তে দমনমূলক শাসন করছে’AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

‘সরকার সুশাসনের পরিবর্তে দমনমূলক শাসন করছে’

Tuesday, September 6, 2016 5:15 pm
152446_1

ঢাকা: সরকার সুশাসনের পরিবর্তে দমনমূলক শাসন করছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের সাধারণ সম্পাদক খালেকুজ্জামান।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার মুক্তির দাবিতে নাগরিক ছাত্র ঐক্য আয়োজিত এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

খালেকুজ্জামান বলেন, মেগা উন্নয়নের নামে মেগা দুর্নীতি হচ্ছে। যড়যন্ত্র করার কথা বলে মান্নাকে গ্রেপ্তার করা হয়েছিল। কিন্তু গত দেড় বছরেও কোনো তথ্য-প্রমাণ হাজির করা হয়নি। মূল অভিযোগের কোনো ভিত্তি আদালতও পায়নি।

মান্নাকে অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদী শক্তি হিসেবে অভিহিত করেন জাতীয় সমাজতান্ত্রিক দলের সভাপতি আ স ম আবদুর রব। তিনি বলেন, মান্না একটি আপসহীন কণ্ঠ। ঈদের আগেই মান্নার মুক্তি দাবি করা হয়েছিল। কিন্তু এখন এতে বিলম্ব করা হচ্ছে। অবিলম্বে মাহমুদুর রহমান মান্নার মুক্তি দাবি করেন তিনি।

তিনি কারাগারে অসুস্থ হয়ে পড়েছেন। তার চিকিৎসা দরকার। বিভিন্ন সময় মান্না সরকারের দুর্বলতা নিয়ে কথা বলেছেন বলেই তার প্রতি দমনমূলক ব্যবস্থা নেওয়া হচ্ছে। সাম্প্রতিক জঙ্গিবাদ নিয়ে আ স ম আবদুর রব বলেন, হত্যা করে সন্ত্রাস বন্ধ করা যাবে না। বেকার যুবকদের মধ্যে হতাশা আছে। ছাত্রসমাজকে দমন করার চেষ্টা চলছে।

বর্তমান সংকট নিরসনে ছাত্রসমাজকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। মানববন্ধনে ঐক্যবদ্ধ ছাত্রসমাজের সভাপতি আহমেদ আজম বলেন, দেশ এখন সংকটে আছে। একদিকে জঙ্গিবাদ, অন্যদিকে দুর্নীতি চলছে।

এর মধ্যে যখনই কেউ গণতন্ত্রকে রক্ষা করতে চায়, তখনই তাকে অত্যাচার করা হয়। মান্নার মুক্তির দাবি রাজপথেই আদায় করা হবে। মানববন্ধনে নাগরিক ছাত্র ঐক্যের বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X