মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৫:১৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, November 21, 2016 6:39 pm
A- A A+ Print

‘সশস্ত্র বাহিনীকে ক্ষমতা দখলের হাতিয়ার হিসেবে ব্যবহার করিনি’ [ভিডিও]

pm-21_31469_1479727087

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সশস্ত্র বাহিনীকে ক্ষমতা দখলের হাতিয়ার হিসেবে কখনো ব্যবহার করিনি। বাহিনীকে আরও শক্তিশালী করতে বহরে যুক্ত করা হবে অত্যাধুনিক প্রযুক্তি সম্পন্ন আধুনিক সমরাস্ত্র। সোমবার বিকালে সেনাকুঞ্জে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। তিনি বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিশ্বের দরবারে আমাদের দেশ আজ উন্নয়নের রোল মডেল। অনেকেই আমাকে প্রশ্ন করেন-আপনারা যে এতো উন্নয়ন করছেন ম্যাজিকটা কী। আমার উত্তর, এখানে কোনো ম্যাজিক নেই। রয়েছে আন্তরিকতা। প্রধানমন্ত্রী বলেন, আমরা যখনই সরকারে আসি আমাদের আন্তরিকতা থাকে কীভাবে দেশকে আরও উন্নত করবো। সমৃদ্ধশালী করবো। বিজয়ী জাতি হিসেবে বিশ্বের দরবারে কীভাবে মাথা উঁচু করে চলবো সেইভাবেই আমরা এ দেশকে গড়ে তুলতে চাই। জাতীর প্রতি কর্তব্যবোধ থেকে কাজ করি বলেই আজকে বাংলাদেশ উন্নয়ন করতে পারছে। তিনি বলেন, আমাদের মাথাপিছু আয় বেড়েছে। রিজার্ভ বেড়েছে।  আমরা বাজেটের পরিমাণ বৃদ্ধি করেছি। উন্নয়ন প্রকল্পের ৯০ ভাগ স্বঅর্থায়নে বাস্তবায়ন করি।  পরনির্ভর শীলতা না। নিজের পায়ে দাঁড়িয়ে মাথা উঁচু করে আমরা চলবো সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি। এর আগে সকালে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে ঢাকা সেনানিবাসে সশস্ত্র বিভাগে আয়োজিত খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও উত্তরাধিকারীদের মাঝে পরিচয়পত্র বিতরণ করেন প্রধানমন্ত্রী। এই কার্ড দিয়ে তারা বিনা ভাড়ায় বিমান, ফেরি ও বাস ভ্রমণের সুযোগ পাবে। সেমময় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার সুমহান দায়িত্ব সশস্ত্র বাহিনীর হাতে ন্যস্ত। সেই পবিত্র দায়িত্ব পালনের পাশাপাশি দেশপ্রেমিক সশস্ত্র বাহিনীর সদস্যরা প্রাকৃতিক দুযোর্গ মোকাবেলা, দেশের উন্নয়ন কার্যক্রম ও আইনশৃংখলা রক্ষার ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন। এসময় তিনি দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে সশস্ত্র বাহিনীর গুরুত্বপূর্ণ ভূমিকার ভূয়সী প্রশংসা করেন। দেশের যেকোনো প্রয়োজনে সশস্ত্র বাহিনীকে নিবেদিত থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা স্বাধীনতা অর্জন করেছি। আমরা কারো কাছে হাত পেতে ভিক্ষা নিতে পারি না। নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর কাজ এগিয়ে নেয়া ও রূপপুর বিদ্যুৎ কেন্দ্র ৮০ শতাংশ সম্পন্ন হয়েছে জানিয়ে শেখ হাসিনা বলেন, শিগগিরই অর্থনৈতিকভাবে দেশ সমৃদ্ধশালী হবে। শুধু দেশে নয়, বহির্বিশ্বেও সততা, নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের জন্য সশস্ত্র বাহিনীর প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী। এর আগে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে শিখা অনির্বাণে ফুল দিয়ে মুক্তিযুদ্ধে শহীদ সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিন   ।https://youtu.be/L2z161VY4Qs

Comments

Comments!

 ‘সশস্ত্র বাহিনীকে ক্ষমতা দখলের হাতিয়ার হিসেবে ব্যবহার করিনি’ [ভিডিও]AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

‘সশস্ত্র বাহিনীকে ক্ষমতা দখলের হাতিয়ার হিসেবে ব্যবহার করিনি’ [ভিডিও]

Monday, November 21, 2016 6:39 pm
pm-21_31469_1479727087

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সশস্ত্র বাহিনীকে ক্ষমতা দখলের হাতিয়ার হিসেবে কখনো ব্যবহার করিনি। বাহিনীকে আরও শক্তিশালী করতে বহরে যুক্ত করা হবে অত্যাধুনিক প্রযুক্তি সম্পন্ন আধুনিক সমরাস্ত্র।

সোমবার বিকালে সেনাকুঞ্জে এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে। বিশ্বের দরবারে আমাদের দেশ আজ উন্নয়নের রোল মডেল। অনেকেই আমাকে প্রশ্ন করেন-আপনারা যে এতো উন্নয়ন করছেন ম্যাজিকটা কী। আমার উত্তর, এখানে কোনো ম্যাজিক নেই। রয়েছে আন্তরিকতা।

প্রধানমন্ত্রী বলেন, আমরা যখনই সরকারে আসি আমাদের আন্তরিকতা থাকে কীভাবে দেশকে আরও উন্নত করবো। সমৃদ্ধশালী করবো। বিজয়ী জাতি হিসেবে বিশ্বের দরবারে কীভাবে মাথা উঁচু করে চলবো সেইভাবেই আমরা এ দেশকে গড়ে তুলতে চাই। জাতীর প্রতি কর্তব্যবোধ থেকে কাজ করি বলেই আজকে বাংলাদেশ উন্নয়ন করতে পারছে।

তিনি বলেন, আমাদের মাথাপিছু আয় বেড়েছে। রিজার্ভ বেড়েছে।  আমরা বাজেটের পরিমাণ বৃদ্ধি করেছি। উন্নয়ন প্রকল্পের ৯০ ভাগ স্বঅর্থায়নে বাস্তবায়ন করি।  পরনির্ভর শীলতা না। নিজের পায়ে দাঁড়িয়ে মাথা উঁচু করে আমরা চলবো সেই লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

এর আগে সকালে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে ঢাকা সেনানিবাসে সশস্ত্র বিভাগে আয়োজিত খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ও উত্তরাধিকারীদের মাঝে পরিচয়পত্র বিতরণ করেন প্রধানমন্ত্রী। এই কার্ড দিয়ে তারা বিনা ভাড়ায় বিমান, ফেরি ও বাস ভ্রমণের সুযোগ পাবে।

সেমময় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধানমন্ত্রী বলেন, দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার সুমহান দায়িত্ব সশস্ত্র বাহিনীর হাতে ন্যস্ত। সেই পবিত্র দায়িত্ব পালনের পাশাপাশি দেশপ্রেমিক সশস্ত্র বাহিনীর সদস্যরা প্রাকৃতিক দুযোর্গ মোকাবেলা, দেশের উন্নয়ন কার্যক্রম ও আইনশৃংখলা রক্ষার ক্ষেত্রেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।

এসময় তিনি দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে সশস্ত্র বাহিনীর গুরুত্বপূর্ণ ভূমিকার ভূয়সী প্রশংসা করেন।

দেশের যেকোনো প্রয়োজনে সশস্ত্র বাহিনীকে নিবেদিত থাকার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা স্বাধীনতা অর্জন করেছি। আমরা কারো কাছে হাত পেতে ভিক্ষা নিতে পারি না।

নিজস্ব অর্থায়নে পদ্মা সেতুর কাজ এগিয়ে নেয়া ও রূপপুর বিদ্যুৎ কেন্দ্র ৮০ শতাংশ সম্পন্ন হয়েছে জানিয়ে শেখ হাসিনা বলেন, শিগগিরই অর্থনৈতিকভাবে দেশ সমৃদ্ধশালী হবে।

শুধু দেশে নয়, বহির্বিশ্বেও সততা, নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের জন্য সশস্ত্র বাহিনীর প্রতি আহ্বান জানান প্রধানমন্ত্রী।

এর আগে সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে শিখা অনির্বাণে ফুল দিয়ে মুক্তিযুদ্ধে শহীদ সেনা, নৌ ও বিমান বাহিনীর সদস্যদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিন

 

।https://youtu.be/L2z161VY4Qs

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X