শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৬:৪০
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Thursday, October 27, 2016 8:17 pm
A- A A+ Print

সাঁতার কেটে মালয়েশিয়া, বাংলাদেশি গ্রেপ্তার

157824_1

   
সিঙ্গাপুর: সাঁতার কেটে সিঙ্গাপুর থেকে পালিয়ে যাওয়ার সময় এক বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে সেদেশের অভিবাসন ও সীমান্ত কর্তৃপক্ষ। স্থানীয় সময় মঙ্গলবার গভীররাতে সিঙ্গাপুরের অভিবাসন ও সীমান্ত কর্তৃপক্ষের কর্মকর্তাদের কাছে খবর আসে যে ৩০-বছর বয়সী একজন লোক কজওয়ের কাছের পাইপলাইনের দিকে সাঁতার কেটে যাচ্ছে। এরপর তল্লাশি চালিয়ে অভিবাসন এবং কোস্টগার্ড পুলিশের কর্মকর্তারা তাকে পানির পাইপলাইনের নীচে খুঁজে পায়। এরপর তাকে গ্রেপ্তার করা হয়।
তবে ঘটনা এখানেই শেষ হয়নি। কর্মকর্তারা এরপর কর্মকর্তারা উডল্যান্ড ওয়াটারফ্রন্ট এলাকায় দেখতে পান যে একটি বেড়ার গায়ে নীল জিনসের প্যান্ট ঝুলছে। তখন আরেক দফা তল্লাশি চালিয়ে পুলিশ ৩৪ ও ৩৭ বছর বয়সী দু'জন বাংলাদেশিকে দেখতে পায়, যারা প্রথম ব্যক্তিকে পালিয়ে যেতে সাহায্য করছিল। এরপর পুলিশ এই দুজনকেও গ্রেপ্তার করে। পুলিশ জানিয়েছে, প্রথম ব্যক্তি সিঙ্গাপুরে ভিসার মেয়াদ পার হওয়ার পরেও সেখানে থাকছিলেন, তবে পরে তিনি অবৈধভাবে সেদেশ থেকে পালিয়ে মালয়েশিয়ায় যাওয়ার চেষ্টা করছিলেন। এক্ষেত্রে অবশ্য তিনি বেছে নিয়েছিলেন পানি পথ। ভিসার মেয়াদ শেষ হওয়ার পরও সিঙ্গাপুরে থাকা কিংবা অবৈধভাবে সেদেশে ঢোকার অভিযোগ প্রমাণিত হলে অভিযুক্ত ব্যক্তিকে ছয়মাসের জেল কিংবা তিনটি বেত্রাঘাতের দণ্ড দেয়া যেতে পারে। অন্যদিকে, প্রথম ব্যক্তিকে অবৈধভাবে সিঙ্গাপুর ত্যাগে সাহায্য করার অপরাধ প্রমাণিত হলে বাকী দু'জনের ছয়মাস থেকে দুই বছরের জেল এবং ৬,০০০ সিঙ্গাপুর ডলার পর্যন্ত জরিমানা হতে পারে।

Comments

Comments!

 সাঁতার কেটে মালয়েশিয়া, বাংলাদেশি গ্রেপ্তারAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সাঁতার কেটে মালয়েশিয়া, বাংলাদেশি গ্রেপ্তার

Thursday, October 27, 2016 8:17 pm
157824_1

 

 

সিঙ্গাপুর: সাঁতার কেটে সিঙ্গাপুর থেকে পালিয়ে যাওয়ার সময় এক বাংলাদেশিকে গ্রেপ্তার করেছে সেদেশের অভিবাসন ও সীমান্ত কর্তৃপক্ষ।

স্থানীয় সময় মঙ্গলবার গভীররাতে সিঙ্গাপুরের অভিবাসন ও সীমান্ত কর্তৃপক্ষের কর্মকর্তাদের কাছে খবর আসে যে ৩০-বছর বয়সী একজন লোক কজওয়ের কাছের পাইপলাইনের দিকে সাঁতার কেটে যাচ্ছে।

এরপর তল্লাশি চালিয়ে অভিবাসন এবং কোস্টগার্ড পুলিশের কর্মকর্তারা তাকে পানির পাইপলাইনের নীচে খুঁজে পায়। এরপর তাকে গ্রেপ্তার করা হয়।

তবে ঘটনা এখানেই শেষ হয়নি। কর্মকর্তারা এরপর কর্মকর্তারা উডল্যান্ড ওয়াটারফ্রন্ট এলাকায় দেখতে পান যে একটি বেড়ার গায়ে নীল জিনসের প্যান্ট ঝুলছে।

তখন আরেক দফা তল্লাশি চালিয়ে পুলিশ ৩৪ ও ৩৭ বছর বয়সী দু’জন বাংলাদেশিকে দেখতে পায়, যারা প্রথম ব্যক্তিকে পালিয়ে যেতে সাহায্য করছিল।

এরপর পুলিশ এই দুজনকেও গ্রেপ্তার করে। পুলিশ জানিয়েছে, প্রথম ব্যক্তি সিঙ্গাপুরে ভিসার মেয়াদ পার হওয়ার পরেও সেখানে থাকছিলেন, তবে পরে তিনি অবৈধভাবে সেদেশ থেকে পালিয়ে মালয়েশিয়ায় যাওয়ার চেষ্টা করছিলেন। এক্ষেত্রে অবশ্য তিনি বেছে নিয়েছিলেন পানি পথ।

ভিসার মেয়াদ শেষ হওয়ার পরও সিঙ্গাপুরে থাকা কিংবা অবৈধভাবে সেদেশে ঢোকার অভিযোগ প্রমাণিত হলে অভিযুক্ত ব্যক্তিকে ছয়মাসের জেল কিংবা তিনটি বেত্রাঘাতের দণ্ড দেয়া যেতে পারে।

অন্যদিকে, প্রথম ব্যক্তিকে অবৈধভাবে সিঙ্গাপুর ত্যাগে সাহায্য করার অপরাধ প্রমাণিত হলে বাকী দু’জনের ছয়মাস থেকে দুই বছরের জেল এবং ৬,০০০ সিঙ্গাপুর ডলার পর্যন্ত জরিমানা হতে পারে।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X