শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১০:০৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, July 28, 2017 11:19 pm
A- A A+ Print

সাংবাদিকতায় নিজের অবস্থান নিজেকেই তৈরি করে নিতে হবে : চাঁদপুরে যুগান্তর ভারপ্রাপ্ত সম্পাদক

saiful_alam_53527_1501259592

সাংবাদিকতা পেশায় কাজ করে প্রতিষ্ঠিত হওয়ার জন্য কেউ আপনাকে হাত ধরে টেনে তুলে আনবে না। নিজের অবস্থান নিজেকেই তৈরি করে নিতে হবে। কর্মই আপনার স্থান নির্ধারণ করবে। এভাবেই নিজের সাংবাদিক জীবনের উপলব্ধি ও অভিজ্ঞতার কথার জানিয়েছেন জাতীয় প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম। শুক্রবার চাঁদপুর প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। এদিন দুপুর ১২টায় চাঁদপুরের কৃতী সন্তান সাংবাদিক সাইফুল আলমের সম্মানে এ মতবিনিময় সভার আয়োজন করে চাঁদপুর প্রেস ক্লাব। জাতীয় প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হওয়ার পর তিনি এ প্রথম চাঁদপুর প্রেস ক্লাবে আসেন। এ উপলক্ষে তার সম্মানে উষ্ণ সংবর্ধনার আয়োজন করে। মতবিনিময়কালে সাইফুল আলম বলেন, সারা দেশের বিভিন্ন জেলায় একাধিক প্রেসক্লাব রয়েছে। কিন্তু চাঁদপুরের সাংবাদিকরা ঐক্যবদ্ধ এবং একটি মাত্র প্রেসক্লাব। এ জেলার সাংবাদিকরা জাতীয় গণমাধ্যমে কাজ করার পাশাপাশি স্থানীয় দৈনিকের অনেকেই সম্পাদক ও প্রকাশক। জেলার উন্নয়ন ও অগ্রগতিতে সাংবাদিকদের অনেক ভূমিকা রয়েছে। চাঁদপুর প্রেস ক্লাব সভাপতি শরীফ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জিএম শাহীনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তৃব্য রাখেন সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত, সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন পাটওয়ারী, গিয়াস উদ্দিন মিলন, রহিম বাদশা ও সোহেল চৌধুরী, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল-ইমরান শোভন ও ফটোজার্নালিস্ট এসোসিয়েশন জেলা সভাপতি এম.এ. লতিফ। এ সময় জাতীয় দৈনিক অনুপমা সম্পাদক রোকনুজ্জামান রোকন, চাঁদপুর প্রেসক্লাব সাবেক সভাপতি জালাল চৌধুরী, বিএম হান্নান, শহীদ পাটওয়ারী, দৈনিক চাঁদপুর দিগন্ত সম্পাদক অ্যাডভোকেট মো. শাহজাহান মিয়া, আলোকিত চাঁদপুর সম্পাদক জাকির হোসেনসহ স্থানীয় ও জাতীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

Comments

Comments!

 সাংবাদিকতায় নিজের অবস্থান নিজেকেই তৈরি করে নিতে হবে : চাঁদপুরে যুগান্তর ভারপ্রাপ্ত সম্পাদকAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সাংবাদিকতায় নিজের অবস্থান নিজেকেই তৈরি করে নিতে হবে : চাঁদপুরে যুগান্তর ভারপ্রাপ্ত সম্পাদক

Friday, July 28, 2017 11:19 pm
saiful_alam_53527_1501259592

সাংবাদিকতা পেশায় কাজ করে প্রতিষ্ঠিত হওয়ার জন্য কেউ আপনাকে হাত ধরে টেনে তুলে আনবে না। নিজের অবস্থান নিজেকেই তৈরি করে নিতে হবে। কর্মই আপনার স্থান নির্ধারণ করবে।

এভাবেই নিজের সাংবাদিক জীবনের উপলব্ধি ও অভিজ্ঞতার কথার জানিয়েছেন জাতীয় প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও দৈনিক যুগান্তরের ভারপ্রাপ্ত সম্পাদক সাইফুল আলম।

শুক্রবার চাঁদপুর প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

এদিন দুপুর ১২টায় চাঁদপুরের কৃতী সন্তান সাংবাদিক সাইফুল আলমের সম্মানে এ মতবিনিময় সভার আয়োজন করে চাঁদপুর প্রেস ক্লাব।

জাতীয় প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হওয়ার পর তিনি এ প্রথম চাঁদপুর প্রেস ক্লাবে আসেন।

এ উপলক্ষে তার সম্মানে উষ্ণ সংবর্ধনার আয়োজন করে।

মতবিনিময়কালে সাইফুল আলম বলেন, সারা দেশের বিভিন্ন জেলায় একাধিক প্রেসক্লাব রয়েছে। কিন্তু চাঁদপুরের সাংবাদিকরা ঐক্যবদ্ধ এবং একটি মাত্র প্রেসক্লাব। এ জেলার সাংবাদিকরা জাতীয় গণমাধ্যমে কাজ করার পাশাপাশি স্থানীয় দৈনিকের অনেকেই সম্পাদক ও প্রকাশক। জেলার উন্নয়ন ও অগ্রগতিতে সাংবাদিকদের অনেক ভূমিকা রয়েছে।

চাঁদপুর প্রেস ক্লাব সভাপতি শরীফ চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জিএম শাহীনের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তৃব্য রাখেন সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত, সাবেক সাধারণ সম্পাদক ইকবাল হোসেন পাটওয়ারী, গিয়াস উদ্দিন মিলন, রহিম বাদশা ও সোহেল চৌধুরী, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি আল-ইমরান শোভন ও ফটোজার্নালিস্ট এসোসিয়েশন জেলা সভাপতি এম.এ. লতিফ।

এ সময় জাতীয় দৈনিক অনুপমা সম্পাদক রোকনুজ্জামান রোকন, চাঁদপুর প্রেসক্লাব সাবেক সভাপতি জালাল চৌধুরী, বিএম হান্নান, শহীদ পাটওয়ারী, দৈনিক চাঁদপুর দিগন্ত সম্পাদক অ্যাডভোকেট মো. শাহজাহান মিয়া, আলোকিত চাঁদপুর সম্পাদক জাকির হোসেনসহ স্থানীয় ও জাতীয় গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X