রবিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৩ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ৯:৪৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, December 17, 2016 9:08 pm
A- A A+ Print

সাকিবকে রেখে দিল কলকাতা, মোস্তাফিজকে হায়দরাবাদ

777

আইপিএলের নতুন মৌসুমেও কলকাতা নাইট রাইডার্সে অপরিহার্য সাকিব আল হাসান। ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট আইপিএলের দশম মৌসুম শুরুর আগে দলগুলো একের পর তারকা খেলোয়াড়দের ছেড়ে দিচ্ছে। বিশেষ করে বিদেশিদের। কলকাতাও অনেককেই ছেড়ে দিয়েছে দল থেকে। তবে বাংলাদেশের সেরা অলরাউন্ডারের ওপর আস্থা ধরে রেখেছে তারা। রেখে দিয়েছে সাকিবকে। এদিকে ‘কাটার মাস্টার’ মোস্তাফিজুর রহমানকে রেখে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ। গতবার ১ কোটি ৪০ লাখ রুপিতে মোস্তাফিজকে কিনেছিল হায়দরাবাদ। প্রথম আসরেই চমকে দিয়েছিলেন মোস্তাফিজ। আর ২০১১ সাল থেকে কেকেআরের হয়ে খেলেন সাকিব। প্রথমবার নিলামে ওঠার পর থেকে আর তাঁকে ছাড়েনি কলকাতা। সাকিব এখন কলকাতার বাঙালি খেলোয়াড়দেরও আইকন। সাকিব ছাড়া বাংলার এই এই দলে বাঙালি খেলোয়াড় ​আর কেউ নেই! দলগুলোকে খেলোয়াড় ছাড়ার জন্য ১৫ ডিসেম্বর পর্যন্ত সময়সীমা বেঁধে দেওয়া হয়েছিল। এই সময়ের মধ্যে বিভিন্ন দল ৪০ জন ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে। ইংল্যান্ডের কেভিন পিটারসেন-এউইন মরগান আর দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন-মরনে মরকেলের মতো তারকারাও আছেন এর মধ্যে। মহেন্দ্র সিং ধোনি আর রবিচন্দ্রন অশ্বিনের মতো তারকা খেলোয়াড়দের নিয়েও গত মৌসুমটা ভালো কাটেনি পুনের। পিটারসেনের সঙ্গে ভারতের টেস্ট পেসার ইশান্ত শর্মা, অলরাউন্ডার ইরফান পাঠানকে ছেড়ে দিয়েছে দলটি। স্টেইন খেলতেন গুজরাট লায়নসে। মরকেলের দল ছিল কলকাতা। টুর্নামেন্টের দুই বারের চ্যাম্পিয়নরা ছেড়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার জেসন হোল্ডারকেও। কিন্তু সাকিবের সঙ্গে পাঁচ বছরের বন্ধনটা অটুট রেখেছে তারা। ২০১১ সালে সাকিবের আইপিএল অভিষেক কলকাতা দিয়েই। সেই থেকে কলকাতার হয়ে ৪২টি ম্যাচ খেলেছেন। ২১.৬০ গড়ে করেছেন ৪৯৭ রান, ২৪.৮৮ গড়ে নিয়েছেন ৪৩ উইকেট। প্রথমবারের মতো গত বছর আইপিএল খেলতে গিয়ে মোস্তাফিজ সবার নজর কেড়েছেন কার্যকর বোলিং দিয়ে। হায়দরাবাদকে চ্যাম্পিয়ন করতে ২৪.৭৬ গড়ে নিয়েছিলেন ১৭ উইকেট। হয়েছিলেন সে আসরের টুর্নামেন্ট সেরা উদীয়মান ক্রিকেটার। সূত্র: জি নিউজ।

Comments

Comments!

 সাকিবকে রেখে দিল কলকাতা, মোস্তাফিজকে হায়দরাবাদAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সাকিবকে রেখে দিল কলকাতা, মোস্তাফিজকে হায়দরাবাদ

Saturday, December 17, 2016 9:08 pm
777

আইপিএলের নতুন মৌসুমেও কলকাতা নাইট রাইডার্সে অপরিহার্য সাকিব আল হাসান। ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট আইপিএলের দশম মৌসুম শুরুর আগে দলগুলো একের পর তারকা খেলোয়াড়দের ছেড়ে দিচ্ছে। বিশেষ করে বিদেশিদের। কলকাতাও অনেককেই ছেড়ে দিয়েছে দল থেকে। তবে বাংলাদেশের সেরা অলরাউন্ডারের ওপর আস্থা ধরে রেখেছে তারা। রেখে দিয়েছে সাকিবকে। এদিকে ‘কাটার মাস্টার’ মোস্তাফিজুর রহমানকে রেখে দিয়েছে সানরাইজার্স হায়দরাবাদ।

গতবার ১ কোটি ৪০ লাখ রুপিতে মোস্তাফিজকে কিনেছিল হায়দরাবাদ। প্রথম আসরেই চমকে দিয়েছিলেন মোস্তাফিজ। আর ২০১১ সাল থেকে কেকেআরের হয়ে খেলেন সাকিব। প্রথমবার নিলামে ওঠার পর থেকে আর তাঁকে ছাড়েনি কলকাতা। সাকিব এখন কলকাতার বাঙালি খেলোয়াড়দেরও আইকন। সাকিব ছাড়া বাংলার এই এই দলে বাঙালি খেলোয়াড় ​আর কেউ নেই!
দলগুলোকে খেলোয়াড় ছাড়ার জন্য ১৫ ডিসেম্বর পর্যন্ত সময়সীমা বেঁধে দেওয়া হয়েছিল। এই সময়ের মধ্যে বিভিন্ন দল ৪০ জন ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে। ইংল্যান্ডের কেভিন পিটারসেন-এউইন মরগান আর দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন-মরনে মরকেলের মতো তারকারাও আছেন এর মধ্যে। মহেন্দ্র সিং ধোনি আর রবিচন্দ্রন অশ্বিনের মতো তারকা খেলোয়াড়দের নিয়েও গত মৌসুমটা ভালো কাটেনি পুনের। পিটারসেনের সঙ্গে ভারতের টেস্ট পেসার ইশান্ত শর্মা, অলরাউন্ডার ইরফান পাঠানকে ছেড়ে দিয়েছে দলটি। স্টেইন খেলতেন গুজরাট লায়নসে।
মরকেলের দল ছিল কলকাতা। টুর্নামেন্টের দুই বারের চ্যাম্পিয়নরা ছেড়ে দিয়েছে ওয়েস্ট ইন্ডিজ অলরাউন্ডার জেসন হোল্ডারকেও। কিন্তু সাকিবের সঙ্গে পাঁচ বছরের বন্ধনটা অটুট রেখেছে তারা। ২০১১ সালে সাকিবের আইপিএল অভিষেক কলকাতা দিয়েই। সেই থেকে কলকাতার হয়ে ৪২টি ম্যাচ খেলেছেন। ২১.৬০ গড়ে করেছেন ৪৯৭ রান, ২৪.৮৮ গড়ে নিয়েছেন ৪৩ উইকেট।
প্রথমবারের মতো গত বছর আইপিএল খেলতে গিয়ে মোস্তাফিজ সবার নজর কেড়েছেন কার্যকর বোলিং দিয়ে। হায়দরাবাদকে চ্যাম্পিয়ন করতে ২৪.৭৬ গড়ে নিয়েছিলেন ১৭ উইকেট। হয়েছিলেন সে আসরের টুর্নামেন্ট সেরা উদীয়মান ক্রিকেটার। সূত্র: জি নিউজ।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X