সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১২:২৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, September 5, 2016 6:25 pm
A- A A+ Print

সাজাপ্রাপ্ত দুই মন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপির

17

ঢাকা: আদালত অবমাননার জন্য দণ্ডিত খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেলের শপথ ভঙ্গ হয়েছে বলে সুপ্রিমকোর্টের মন্তব্যের পর অবিলম্বে তাদের পদত্যাগ দাবি করেছে বিএনপি। সোমবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ এ দাবি করেন। সংবাদ সম্মেলনে মওদুদ আহমদ বলেন, দেশের সর্ববৃহৎ দায়িত্বশীল গণতান্ত্রিক রাজনৈতিক দল হিসেবে বিএনপি মনে করে, সুপ্রিম কোর্টের মর্যাদা ও ভাবমূর্তি রক্ষার্থে কাল বিলম্ব না করে দুই মন্ত্রীর অবিলম্বে মন্ত্রিত্ব ও জাতীয় সংসদ থেকে পদত্যাগ করবেন। এই দুইমন্ত্রী শপথ ভঙ্গ করায় তাদের এ পদে থাকার অধিকার নেই। তিনি বলেন, দুই মন্ত্রীর শপথ ভঙ্গে ভয়ানক জাতীয় এবং সাংবিধানিক সংকট সৃষ্টি করেছে। কারন বাংলাদেশের ১৬ কোটি মানুষের ভাগ্য আজ আদালত অবমাননা মামলায় সাজাপ্রাপ্ত দুই মন্ত্রীর হাতে বন্দি। সাজাপ্রাপ্ত মন্ত্রীরা জনগণের প্রতিনিধিত্ব করছে। একজন মন্ত্রী শুধুমাত্রই দেশের জনগণের প্রতিনিধিত্ব করে কোন দলের নয়। কাজেই অনতিবিলম্বে দুই মন্ত্রীর পদত্যাগ দাবি করছি। তিনি আরো বলেন, ২৭ মার্চ রায় প্রদানের তারিখ থেকে দুই মন্ত্রী কর্তৃক স্বাক্ষরিত সকল আদেশ বাতিল ঘোষণা করার আহ্বান জানাচ্ছি। আর তা না হলে গণতান্ত্রিক ব্যবস্থায় রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে এর সুদূরপ্রসারী নেতিবাচক প্রভাব পড়তে পারে। সাবেক এই আইনমন্ত্রী বলেন, বিচার প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলে দুই মন্ত্রী বিচার বিভাগের মর্যাদাকে খাটো করেছেন। বিষয়টি শুধুমাত্র আইনগত নয়, নৈতিকতার সঙ্গেও গভীরভাবে জড়িত। খাদ্য ও মুক্তিযোদ্ধামন্ত্রী পদত্যাগ করলে নিজের, দলের ও সরকারের জন্য মঙ্গলজনক হবে। সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন,বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল,আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ।
 

Comments

Comments!

 সাজাপ্রাপ্ত দুই মন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপিরAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সাজাপ্রাপ্ত দুই মন্ত্রীর পদত্যাগ দাবি বিএনপির

Monday, September 5, 2016 6:25 pm
17

ঢাকা: আদালত অবমাননার জন্য দণ্ডিত খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম ও মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী আ ক ম মোজাম্মেলের শপথ ভঙ্গ হয়েছে বলে সুপ্রিমকোর্টের মন্তব্যের পর অবিলম্বে তাদের পদত্যাগ দাবি করেছে বিএনপি।

সোমবার বিকেলে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ এ দাবি করেন।

সংবাদ সম্মেলনে মওদুদ আহমদ বলেন, দেশের সর্ববৃহৎ দায়িত্বশীল গণতান্ত্রিক রাজনৈতিক দল হিসেবে বিএনপি মনে করে, সুপ্রিম কোর্টের মর্যাদা ও ভাবমূর্তি রক্ষার্থে কাল বিলম্ব না করে দুই মন্ত্রীর অবিলম্বে মন্ত্রিত্ব ও জাতীয় সংসদ থেকে পদত্যাগ করবেন। এই দুইমন্ত্রী শপথ ভঙ্গ করায় তাদের এ পদে থাকার অধিকার নেই।

তিনি বলেন, দুই মন্ত্রীর শপথ ভঙ্গে ভয়ানক জাতীয় এবং সাংবিধানিক সংকট সৃষ্টি করেছে। কারন বাংলাদেশের ১৬ কোটি মানুষের ভাগ্য আজ আদালত অবমাননা মামলায় সাজাপ্রাপ্ত দুই মন্ত্রীর হাতে বন্দি। সাজাপ্রাপ্ত মন্ত্রীরা জনগণের প্রতিনিধিত্ব করছে। একজন মন্ত্রী শুধুমাত্রই দেশের জনগণের প্রতিনিধিত্ব করে কোন দলের নয়। কাজেই অনতিবিলম্বে দুই মন্ত্রীর পদত্যাগ দাবি করছি।

তিনি আরো বলেন, ২৭ মার্চ রায় প্রদানের তারিখ থেকে দুই মন্ত্রী কর্তৃক স্বাক্ষরিত সকল আদেশ বাতিল ঘোষণা করার আহ্বান জানাচ্ছি। আর তা না হলে গণতান্ত্রিক ব্যবস্থায় রাষ্ট্র পরিচালনার ক্ষেত্রে এর সুদূরপ্রসারী নেতিবাচক প্রভাব পড়তে পারে।

সাবেক এই আইনমন্ত্রী বলেন, বিচার প্রক্রিয়া নিয়ে প্রশ্ন তুলে দুই মন্ত্রী বিচার বিভাগের মর্যাদাকে খাটো করেছেন। বিষয়টি শুধুমাত্র আইনগত নয়, নৈতিকতার সঙ্গেও গভীরভাবে জড়িত। খাদ্য ও মুক্তিযোদ্ধামন্ত্রী পদত্যাগ করলে নিজের, দলের ও সরকারের জন্য মঙ্গলজনক হবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন,বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, আইন বিষয়ক সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল,আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার প্রমুখ।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X