শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৪:২৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Wednesday, January 4, 2017 4:16 pm
A- A A+ Print

সাবেক এমপির বাসা থেকে ২ আগ্নেয়াস্ত্র খোয়া

10

সুনামগঞ্জ জেলা বিএনপির আহবায়ক ও সাবেক সংসদ সদস্য নাছির উদ্দিন চৌধুরীর বাসা থেকে একটি রিভলবার ও একটি রাইফেল খোয়া গেছে বলে অভিযোগ পাওয়া গেছে। রোববার মধ্যরাতে জেলার দিরাইয়ের হাসপাতাল রোডের বাসার আলমিরা থেকে ওই দুটি আগ্নেয়াস্ত্র দুর্বৃত্তরা নিয়ে গেছে বলে অভিযোগ করেন সাবেক সংসদ সদস্য নাছির উদ্দিন চৌধুরী। এ নিয়ে থানায় মামলা হয়েছে এবং পুলিশ প্রশাসনে তোলপাড়ও শুরু হয়েছে। মঙ্গলবার গঠন করা হয়েছে চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি। আগামী ৫ দিনের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। কমিটির সদস্যরা হলেন- অতিরিক্ত পুলিশ সুপার সঞ্জয় সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়াটার) তাপস রঞ্জন ঘোষ, ডিআইও ওয়ান আনোয়ার হোসেন মৃধা ও গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি নাজিম উদ্দিন। সূত্র জানায়, সুনামগঞ্জ জেলা বিএনপির আহবায়ক ও বিএনপির সাবেক সংসদ সদস্য নাছির উদ্দিন চৌধুরীর দিরাইয়ের বাসা থেকে গত ১ জানুয়ারি  রোববার মধ্যরাতে আলমিরা থেকে লাইসেন্সধারী একটি রিভলবার, একটি রাইফেল ও বেশ কিছু গুলি দুর্বৃত্তরা নিয়ে যায়। ওই রাতেই সাবেক সংসদ সদস্যের সহোদর মঈনউদ্দিন চৌধুরী মাসুক থানায় একটি মামলা দায়ের করেছেন। বুধবার  দিরাই থানার ওসি মো. আবদুল জলিল  বলেন, পুরো ঘটনাটি রহস্যজনক বলে মনে হচ্ছে। আলমিরার ওপরে চাবি রাখা ছিল, দুর্বত্তরা সাবেক সংসদ সদস্যের তিনটি আগ্নেয়াস্ত্রের মধ্যে বন্দুকটি রেখে অপর দুটি আগ্নেয়াস্ত্র নিয়ে গেছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে। এখন শুনছি গুলিও নাকি নিয়ে গেছে, পুলিশ চেষ্টা করছে খোয়া যাওয়া অস্ত্র ও গুলি উদ্ধার করতে। এদিকে এ ঘটনায় জেলা পুলিশের পক্ষ থেকে মঙ্গলবার চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। নাছির উদ্দিন চৌধুরীর বাসা থেকে খোয়া যাওয়া দুটি অস্ত্র লাইসেন্স প্রাপ্ত, রক্ষণাবেক্ষণ ও এই অস্ত্রগুলোর সার্বিক খোঁজখবর নেয়ার বিষয়ে দিরাই থানা পুলিশের ভূমিকা নিয়ে তদন্ত করবেন ওই কমিটি। এ ব্যাপারে সাবেক সংসদ সদস্য নাছির উদ্দিন চৌধুরী টেলিফোনে  বলেন, ঘটনার রাতে আমি সুনামগঞ্জ ছিলাম।  আমার শয়নকক্ষের আলমিরা থেকে দুর্বৃত্তরা পাকিস্তানের তৈরি একটি রিভলবার ও জার্মানীর তৈরি অপর একটি রাইফেলসহ বেশ কিছু গুলি নিয়ে গেছে। কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে এমন প্রশ্নের উওরে তিনি বলেন, আপাতত এ বিষয়ে কোনো কিছুই ধারণা করতে পারছি না। কীভাবে দুর্বৃত্তরা বাসায় ঢুকে এ ঘটনা ঘটিয়েছে, আমি হতভম্ব। পুলিশ সুপার মো. হারুন অর রশিদ বুধবার  বলেন, আগ্নেয়াস্ত্রের বিষয়ে প্রশাসনিক কার্যক্রমের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী পাঁচ দিনের মধ্যে  প্রতিবেদন জনা দিতে বলা হয়েছে।প্রতিবেদন পাওয়ার পর পরবর্তীতে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

Comments

Comments!

 সাবেক এমপির বাসা থেকে ২ আগ্নেয়াস্ত্র খোয়াAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সাবেক এমপির বাসা থেকে ২ আগ্নেয়াস্ত্র খোয়া

Wednesday, January 4, 2017 4:16 pm
10

সুনামগঞ্জ জেলা বিএনপির আহবায়ক ও সাবেক সংসদ সদস্য নাছির উদ্দিন চৌধুরীর বাসা থেকে একটি রিভলবার ও একটি রাইফেল খোয়া গেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

রোববার মধ্যরাতে জেলার দিরাইয়ের হাসপাতাল রোডের বাসার আলমিরা থেকে ওই দুটি আগ্নেয়াস্ত্র দুর্বৃত্তরা নিয়ে গেছে বলে অভিযোগ করেন সাবেক সংসদ সদস্য নাছির উদ্দিন চৌধুরী।
এ নিয়ে থানায় মামলা হয়েছে এবং পুলিশ প্রশাসনে তোলপাড়ও শুরু হয়েছে।
মঙ্গলবার গঠন করা হয়েছে চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি। আগামী ৫ দিনের মধ্যে কমিটিকে প্রতিবেদন জমা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।
কমিটির সদস্যরা হলেন- অতিরিক্ত পুলিশ সুপার সঞ্জয় সরকার, অতিরিক্ত পুলিশ সুপার (হেড কোয়াটার) তাপস রঞ্জন ঘোষ, ডিআইও ওয়ান আনোয়ার হোসেন মৃধা ও গোয়েন্দা পুলিশের (ডিবি) ওসি নাজিম উদ্দিন।
সূত্র জানায়, সুনামগঞ্জ জেলা বিএনপির আহবায়ক ও বিএনপির সাবেক সংসদ সদস্য নাছির উদ্দিন চৌধুরীর দিরাইয়ের বাসা থেকে গত ১ জানুয়ারি  রোববার মধ্যরাতে আলমিরা থেকে লাইসেন্সধারী একটি রিভলবার, একটি রাইফেল ও বেশ কিছু গুলি দুর্বৃত্তরা নিয়ে যায়।
ওই রাতেই সাবেক সংসদ সদস্যের সহোদর মঈনউদ্দিন চৌধুরী মাসুক থানায় একটি মামলা দায়ের করেছেন।
বুধবার  দিরাই থানার ওসি মো. আবদুল জলিল  বলেন, পুরো ঘটনাটি রহস্যজনক বলে মনে হচ্ছে। আলমিরার ওপরে চাবি রাখা ছিল, দুর্বত্তরা সাবেক সংসদ সদস্যের তিনটি আগ্নেয়াস্ত্রের মধ্যে বন্দুকটি রেখে অপর দুটি আগ্নেয়াস্ত্র নিয়ে গেছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে। এখন শুনছি গুলিও নাকি নিয়ে গেছে, পুলিশ চেষ্টা করছে খোয়া যাওয়া অস্ত্র ও গুলি উদ্ধার করতে।
এদিকে এ ঘটনায় জেলা পুলিশের পক্ষ থেকে মঙ্গলবার চার সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।
নাছির উদ্দিন চৌধুরীর বাসা থেকে খোয়া যাওয়া দুটি অস্ত্র লাইসেন্স প্রাপ্ত, রক্ষণাবেক্ষণ ও এই অস্ত্রগুলোর সার্বিক খোঁজখবর নেয়ার বিষয়ে দিরাই থানা পুলিশের ভূমিকা নিয়ে তদন্ত করবেন ওই কমিটি।
এ ব্যাপারে সাবেক সংসদ সদস্য নাছির উদ্দিন চৌধুরী টেলিফোনে  বলেন, ঘটনার রাতে আমি সুনামগঞ্জ ছিলাম।  আমার শয়নকক্ষের আলমিরা থেকে দুর্বৃত্তরা পাকিস্তানের তৈরি একটি রিভলবার ও জার্মানীর তৈরি অপর একটি রাইফেলসহ বেশ কিছু গুলি নিয়ে গেছে।
কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে এমন প্রশ্নের উওরে তিনি বলেন, আপাতত এ বিষয়ে কোনো কিছুই ধারণা করতে পারছি না। কীভাবে দুর্বৃত্তরা বাসায় ঢুকে এ ঘটনা ঘটিয়েছে, আমি হতভম্ব।
পুলিশ সুপার মো. হারুন অর রশিদ বুধবার  বলেন, আগ্নেয়াস্ত্রের বিষয়ে প্রশাসনিক কার্যক্রমের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে আগামী পাঁচ দিনের মধ্যে  প্রতিবেদন জনা দিতে বলা হয়েছে।প্রতিবেদন পাওয়ার পর পরবর্তীতে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে জানান তিনি।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X