সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১২:২১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, May 27, 2017 5:00 pm
A- A A+ Print

সাভারে অভিযান শেষে ৭ গ্রেনেড তিনটি সুইসাইডাল ভেস্ট উদ্ধার

67161_savar

সাভারের মধ্যগেন্ডা এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িটিতে পুলিশি অভিযান শেষ হয়েছে। বোমা নিষ্ক্রিয়কারী দল সূত্রে জানা গেছে, ওই আস্তানায় থাকা তিনটি সুইসাইডাল ভেস্ট ছিল। সেগুলোতে থাকা বিস্ফোরকগুলো নিষ্ক্রিয় করা হয়। এসময় বাড়িটিতে মোট ১০টি বিস্ফোরণের শব্দ শোনা যায়। প্রথম বিস্ফোরণের শব্দ শোনা যায় বেলা ১২টার দিকে। দ্বিতীয় বিস্ফোরণ দুপুর ১টা, তৃতীয় বিস্ফোরণ ১টা ১৯ মিনিট, চতুর্থ দফা ১টা ২৫ মিনিট এবং পঞ্চম বিস্ফোরণ হয় ১টা ৩১ মিনিটের দিকে। দশম বিস্ফোরণটি ঘটানো হয় দুপুর সোয়া দুইটায়। বাড়িটিতে কী পরিমাণ বিস্ফোরক আছে তা এখনো জানা যায়নি। শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ওই বাড়িতে প্রবেশ করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের ডেপুটি কমিশনার মহিবুল ইসলাম খানের নেতৃত্বে বোমা নিষ্ক্রিয়কারী দল। এর আগে ওই বাড়ির আশপাশ থেকে লোকজনকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্সও নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া পাশের মধ্য গেণ্ডা এলাকার গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মধ্যগেন্ডা এলাকার আনোয়ারের পাঁচ তলা একটি বাড়িতে অভিযান চালায় পুলিশ। এর পরপরই পুলিশের দলটি ওই বাড়ি থেকে দুইশ গজ দূরে সাকিবের বাড়িতে অভিযান শুরু করে। এসময় তারা সাকিবের ছয় তলা বাড়ির নিচতলা ও দ্বিতীয় তলায় অভিযান চালায়। সিটিটিসির দায়িত্বশীল সূত্র জানিয়েছে, বাড়িটির দুটি ফ্ল্যাটে কোনও জঙ্গি নেই।

Comments

Comments!

 সাভারে অভিযান শেষে ৭ গ্রেনেড তিনটি সুইসাইডাল ভেস্ট উদ্ধারAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সাভারে অভিযান শেষে ৭ গ্রেনেড তিনটি সুইসাইডাল ভেস্ট উদ্ধার

Saturday, May 27, 2017 5:00 pm
67161_savar

সাভারের মধ্যগেন্ডা এলাকায় জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা বাড়িটিতে পুলিশি অভিযান শেষ হয়েছে। বোমা নিষ্ক্রিয়কারী দল সূত্রে জানা গেছে, ওই আস্তানায় থাকা তিনটি সুইসাইডাল ভেস্ট ছিল।

সেগুলোতে থাকা বিস্ফোরকগুলো নিষ্ক্রিয় করা হয়। এসময় বাড়িটিতে মোট ১০টি বিস্ফোরণের শব্দ শোনা যায়। প্রথম বিস্ফোরণের শব্দ শোনা যায় বেলা ১২টার দিকে। দ্বিতীয় বিস্ফোরণ দুপুর ১টা, তৃতীয় বিস্ফোরণ ১টা ১৯ মিনিট, চতুর্থ দফা ১টা ২৫ মিনিট এবং পঞ্চম বিস্ফোরণ হয় ১টা ৩১ মিনিটের দিকে। দশম বিস্ফোরণটি ঘটানো হয় দুপুর সোয়া দুইটায়। বাড়িটিতে কী পরিমাণ বিস্ফোরক আছে তা এখনো জানা যায়নি।

শনিবার সকাল সাড়ে ১০টার দিকে ওই বাড়িতে প্রবেশ করে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের ডেপুটি কমিশনার মহিবুল ইসলাম খানের নেতৃত্বে বোমা নিষ্ক্রিয়কারী দল। এর আগে ওই বাড়ির আশপাশ থেকে লোকজনকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়। ঘটনাস্থলে ফায়ার সার্ভিস ও অ্যাম্বুলেন্সও নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া পাশের মধ্য গেণ্ডা এলাকার গ্যাস ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মধ্যগেন্ডা এলাকার আনোয়ারের পাঁচ তলা একটি বাড়িতে অভিযান চালায় পুলিশ। এর পরপরই পুলিশের দলটি ওই বাড়ি থেকে দুইশ গজ দূরে সাকিবের বাড়িতে অভিযান শুরু করে। এসময় তারা সাকিবের ছয় তলা বাড়ির নিচতলা ও দ্বিতীয় তলায় অভিযান চালায়। সিটিটিসির দায়িত্বশীল সূত্র জানিয়েছে, বাড়িটির দুটি ফ্ল্যাটে কোনও জঙ্গি নেই।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X