বুধবার, ২১শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৯ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১১:৩৮
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, January 27, 2017 10:15 am
A- A A+ Print

সার্চ কমিটিতে অনুগত ও আ’লীগ পরিবারের সদস্য: নজরুল ইসলাম

12

আনুগত্যের পুরস্কারপ্রাপ্ত ব্যক্তি ও আওয়ামী লীগ পরিবারের সদস্য সার্চ কমিটিতে রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। বৃহস্পতিবার বিকালে এক অনুষ্ঠানে তিনি ব্যক্তি ধরে ধরে সার্চ কমিটি নিয়ে প্রশ্ন তোলেন। নয়া পল্টনে বিএনপির ঢাকা মহানগর কার্যালয়ের মওলানা ভাসানী মিলনায়তনে আরাফাত রহমান কোকোর মৃত্যুবার্ষিকীর দোয়া মাহফিলে তিনি একথা বলেন। জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল এ দোয়া মাহফিল আয়োজন করে। এতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব  অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ, মীর সরফত আলী সপু, সফিউল বারী বাবু, আব্দুল কাদের ভূইয়া জুয়েল প্রমুখ বক্তব্য রাখেন। ২০১৪ সালের ৫ জানুয়ারির বর্জন করা নির্বাচনের সময় ইসি সচিবের দায়িত্বে থাকা মোহাম্মদ সাদিকের দিকে ইঙ্গিত করে নজরুল বলেন, এমন এক ব্যক্তিকেও সদস্য করা হয়েছে যিনি ২০১৪ সালের ৫ জানুয়ারি মতো একটা বিতর্কিত অগ্রহণযোগ্য নির্বাচনের সময়ে নির্বাচন কমিশনের সচিব ছিলেন। সেই সময়ের পুরস্কার হিসেবে পরবর্তীতে তাকে পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান করা হয়েছে। কমিটির চেয়ারম্যানের বিষয়ে তিনি বলেন, তিনি আগে রকিব কমিশনের মতো একটা অযোগ্য, অথর্ব ও  মেরুদণ্ডহীন কমিশন নিয়োগের প্রস্তাব করেছিলেন। সেই একই ব্যক্তিকেই আবার চেয়ারম্যান করা হয়েছে। সার্চ কমিটির সদস্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি অধ্যাপক শিরীণ আখতারকে ইঙ্গিত করে বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন,  আওয়ামী পরিবারের সদস্য এবং একাধিকজন আওয়ামী লীগ সমর্থিত বিভিন্ন সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন এমন সদস্য কমিটিতে আছে। তিনি আরও বলেন, আমরা চেয়েছি এমন মানুষদের সদস্য করা হোক, যাদের আর কিছু পাওয়ার নেই। কিন্তু আমরা দেখলাম সার্চ কমিটি করা হয়েছে এমন সব লোক দিয়ে, যাদের পাওয়ার আছে কিংবা অলরেডি  অনেক পেয়েছেন। এই সার্চ কমিটি নিরপেক্ষ ইসি গঠনের সুপারিশ করতে সক্ষম হবে না বলে মনে করেন নজরুল ইসলাম খান। সার্চ কমিটির বিষয়ে বিএনপির আনুষ্ঠানিক প্রতিক্রিয়া শুক্রবার সকালে সংবাদ সম্মেলন করে জানানো হবে বলেও জানান তিনি।

Comments

Comments!

 সার্চ কমিটিতে অনুগত ও আ’লীগ পরিবারের সদস্য: নজরুল ইসলামAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সার্চ কমিটিতে অনুগত ও আ’লীগ পরিবারের সদস্য: নজরুল ইসলাম

Friday, January 27, 2017 10:15 am
12

আনুগত্যের পুরস্কারপ্রাপ্ত ব্যক্তি ও আওয়ামী লীগ পরিবারের সদস্য সার্চ কমিটিতে রয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

বৃহস্পতিবার বিকালে এক অনুষ্ঠানে তিনি ব্যক্তি ধরে ধরে সার্চ কমিটি নিয়ে প্রশ্ন তোলেন। নয়া পল্টনে বিএনপির ঢাকা মহানগর কার্যালয়ের মওলানা ভাসানী মিলনায়তনে আরাফাত রহমান কোকোর মৃত্যুবার্ষিকীর দোয়া মাহফিলে তিনি একথা বলেন।

জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল এ দোয়া মাহফিল আয়োজন করে। এতে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব  অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ, মীর সরফত আলী সপু, সফিউল বারী বাবু, আব্দুল কাদের ভূইয়া জুয়েল প্রমুখ বক্তব্য রাখেন।

২০১৪ সালের ৫ জানুয়ারির বর্জন করা নির্বাচনের সময় ইসি সচিবের দায়িত্বে থাকা মোহাম্মদ সাদিকের দিকে ইঙ্গিত করে নজরুল বলেন, এমন এক ব্যক্তিকেও সদস্য করা হয়েছে যিনি ২০১৪ সালের ৫ জানুয়ারি মতো একটা বিতর্কিত অগ্রহণযোগ্য নির্বাচনের সময়ে নির্বাচন কমিশনের সচিব ছিলেন।

সেই সময়ের পুরস্কার হিসেবে পরবর্তীতে তাকে পাবলিক সার্ভিস কমিশনের চেয়ারম্যান করা হয়েছে।

কমিটির চেয়ারম্যানের বিষয়ে তিনি বলেন, তিনি আগে রকিব কমিশনের মতো একটা অযোগ্য, অথর্ব ও  মেরুদণ্ডহীন কমিশন নিয়োগের প্রস্তাব করেছিলেন। সেই একই ব্যক্তিকেই আবার চেয়ারম্যান করা হয়েছে।

সার্চ কমিটির সদস্য চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রোভিসি অধ্যাপক শিরীণ আখতারকে ইঙ্গিত করে বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন,  আওয়ামী পরিবারের সদস্য এবং একাধিকজন আওয়ামী লীগ সমর্থিত বিভিন্ন সংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন এমন সদস্য কমিটিতে আছে।

তিনি আরও বলেন, আমরা চেয়েছি এমন মানুষদের সদস্য করা হোক, যাদের আর কিছু পাওয়ার নেই। কিন্তু আমরা দেখলাম সার্চ কমিটি করা হয়েছে এমন সব লোক দিয়ে, যাদের পাওয়ার আছে কিংবা অলরেডি  অনেক পেয়েছেন। এই সার্চ কমিটি নিরপেক্ষ ইসি গঠনের সুপারিশ করতে সক্ষম হবে না বলে মনে করেন নজরুল ইসলাম খান।

সার্চ কমিটির বিষয়ে বিএনপির আনুষ্ঠানিক প্রতিক্রিয়া শুক্রবার সকালে সংবাদ সম্মেলন করে জানানো হবে বলেও জানান তিনি।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X