সোমবার, ১৯শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৭ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, বিকাল ৪:১৬
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, January 31, 2017 6:39 pm
A- A A+ Print

সার্চ কমিটির কাছে নাম দেয়নি ৪টি দল

28

নির্বাচন কমিশন-ইসি গঠনে সার্চ কমিটির কাছে নাম জমা দেয়নি চারটি রাজনৈতিক দল।
দলগুলো হলো- ইসলামী আন্দোলন বাংলাদেশ, বিকল্প ধারা বাংলাদেশ, বাংলাদেশ খেলাফত মজলিশ ও গণফোরাম। এছাড়া বাংলাদেশের কমিউনিস্ট পার্টি চিঠি দিলেও তারা কোনো নাম দেয়নি। দলটি নির্বাচন কমিশন গঠনের এ প্রক্রিয়ার সঙ্গে দ্বিমত পোষণ করেছে। মঙ্গলবার বিকাল ৩টার মধ্যে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে অংশ নেয়া ৩১টি রাজনৈতিক দলকে পাঁচটি করে নাম দেয়ার আহ্বান জানায় সার্চ কমিটি। মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন ও বিধি শাখা) মো. আব্দুল ওয়াদুদ জানান, সার্চ কমিটির আহ্বানে সাড়া দিয়ে মোট ২৭টি দল তার কাছে নাম জমা দিয়েছে। বিকাল সাড়ে ৩টার দিকে তিনি সাংবাদিকদের বলেন, 'গত ২৮ জানুয়ারি অনুসন্ধান কমিটি মহামান্য রাষ্ট্রপতির সঙ্গে সংলাপ করা রাজনৈতিক দলের কাছে পাঁচটি করে নাম আহ্বান করে। কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আমরা পত্র দেই। সেই পত্র মোতাবেক আজ বিকাল ৩টা পর্যন্ত ৩১টি দলের মধ্যে ২৭টি দল তাদের প্রস্তাবনা দাখিল করে।' প্রসঙ্গত, মন্ত্রিপরিষদ বিভাগ সার্চ কমিটিকে সাচিবিক সহায়তা দিচ্ছে। নির্বাচন কমিশন গঠনে নাম ও প্রস্তাব দেয়া দলগুলোর মধ্যে রয়েছে- বাংলাদেশ আওয়ামী লীগ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি), জাতীয় পার্টি (এরশাদ), লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), কৃষক শ্রমিক জনতা লীগ, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, বাংলাদেশ ন্যশানালিস্ট ফ্রন্ট (বিএনএফ), ইসলামী ঐক্যজোট, জাতীয় পার্টি-জেপি, বাংলাদেশ তরিকত ফেডারেশন, বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি), বাংলাদেশ ন্যাশনালিস্ট আওয়ামী পার্টি, বাংলাদেশ সাম্যবাদী দল, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি), গণতন্ত্রী পার্টি, বাংলাদেশ খেলাফত আন্দোলন, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ), জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ-ইনু), বাংলাদেশ আওয়ামী লীগ, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ), গণ ফ্রন্ট, খেলাফত মজলিশ, জমিয়তে উলামা ইসলাম বাংলাদেশ, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল) ও জাকের পার্টি।

Comments

Comments!

 সার্চ কমিটির কাছে নাম দেয়নি ৪টি দলAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সার্চ কমিটির কাছে নাম দেয়নি ৪টি দল

Tuesday, January 31, 2017 6:39 pm
28
নির্বাচন কমিশন-ইসি গঠনে সার্চ কমিটির কাছে নাম জমা দেয়নি চারটি রাজনৈতিক দল।

দলগুলো হলো- ইসলামী আন্দোলন বাংলাদেশ, বিকল্প ধারা বাংলাদেশ, বাংলাদেশ খেলাফত মজলিশ ও গণফোরাম।

এছাড়া বাংলাদেশের কমিউনিস্ট পার্টি চিঠি দিলেও তারা কোনো নাম দেয়নি। দলটি নির্বাচন কমিশন গঠনের এ প্রক্রিয়ার সঙ্গে দ্বিমত পোষণ করেছে।

মঙ্গলবার বিকাল ৩টার মধ্যে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে অংশ নেয়া ৩১টি রাজনৈতিক দলকে পাঁচটি করে নাম দেয়ার আহ্বান জানায় সার্চ কমিটি।

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব (প্রশাসন ও বিধি শাখা) মো. আব্দুল ওয়াদুদ জানান, সার্চ কমিটির আহ্বানে সাড়া দিয়ে মোট ২৭টি দল তার কাছে নাম জমা দিয়েছে।

বিকাল সাড়ে ৩টার দিকে তিনি সাংবাদিকদের বলেন, ‘গত ২৮ জানুয়ারি অনুসন্ধান কমিটি মহামান্য রাষ্ট্রপতির সঙ্গে সংলাপ করা রাজনৈতিক দলের কাছে পাঁচটি করে নাম আহ্বান করে। কমিটির সিদ্ধান্ত অনুযায়ী আমরা পত্র দেই। সেই পত্র মোতাবেক আজ বিকাল ৩টা পর্যন্ত ৩১টি দলের মধ্যে ২৭টি দল তাদের প্রস্তাবনা দাখিল করে।’

প্রসঙ্গত, মন্ত্রিপরিষদ বিভাগ সার্চ কমিটিকে সাচিবিক সহায়তা দিচ্ছে।

নির্বাচন কমিশন গঠনে নাম ও প্রস্তাব দেয়া দলগুলোর মধ্যে রয়েছে- বাংলাদেশ আওয়ামী লীগ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি), জাতীয় পার্টি (এরশাদ), লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), কৃষক শ্রমিক জনতা লীগ, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি, বাংলাদেশ ন্যশানালিস্ট ফ্রন্ট (বিএনএফ), ইসলামী ঐক্যজোট, জাতীয় পার্টি-জেপি, বাংলাদেশ তরিকত ফেডারেশন, বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি), বাংলাদেশ ন্যাশনালিস্ট আওয়ামী পার্টি, বাংলাদেশ সাম্যবাদী দল, বাংলাদেশ কমিউনিস্ট পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি), গণতন্ত্রী পার্টি, বাংলাদেশ খেলাফত আন্দোলন, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ), জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ-ইনু), বাংলাদেশ আওয়ামী লীগ, বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ), গণ ফ্রন্ট, খেলাফত মজলিশ, জমিয়তে উলামা ইসলাম বাংলাদেশ, বাংলাদেশ ইসলামী ফ্রন্ট, বাংলাদেশ মুসলিম লীগ (বিএমএল) ও জাকের পার্টি।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X