সোমবার, ২৬শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১৪ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৭:০৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Friday, January 27, 2017 10:19 am
A- A A+ Print

সার্চ কমিটির ড. শিরীণ মহিলা লীগের সদস্য!

13

নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে গঠিত সার্চ কমিটির সদস্য ড. শিরীণ আখতার কক্সবাজার জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য বলে নিজের জীবনবৃত্তান্তে উল্লেখ করেছেন। ড. শিরীণ বর্তমানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যের দায়িত্ব পালন করছেন। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://www.cu.ac.bd/ctguni/other/profile-fmem/cv-pro-vc-shireen-akhter-madam.pdf) থাকা তাঁর জীবনবৃত্তান্তে রাজনৈতিক পরিচয়টি উল্লেখ আছে। এ ছাড়া সেখানে বাংলা একাডেমির আজীবন সদস্য, চট্টগ্রামের লায়ন্স ক্লাবের সদস্য, চট্টগ্রাম ক্লাবের সদস্য হিসেবেও ড. শিরীণের পরিচয় দেওয়া হয়েছে। এ ব্যাপারে আজ বৃহস্পতিবার রাত ১০টার দিকে ড. শিরীণ আখতার এনটিভি অনলাইনকে বলেন, তিনি এখন মহিলা আওয়ামী লীগে নেই। তিনি আরো বলেন, কমিটিতে তাঁকে রাখার জন্য প্রস্তাব করা হয়েছিল। তবে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) সঙ্গে তিনি কাজ করছিলেন। সংস্থাটিতে দলীয় পরিচয়ে কাজ করা যায় না। সে কারণে তিনি মহিলা আওয়ামী লীগের প্রস্তাব অগ্রাহ্য করেছিলেন। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে নিজের জীবনবৃত্তান্তে রাজনৈতিক পরিচয় উল্লেখ করা আছে জানানো হলে ড. শিরীণ বলেন, ‘সেটা এখনো ডিলিট করেনি? আমাকে বলল যে তারা (বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা) ডিলিট করেছে।’ তিনি আরো বলেন, ‘আমি ডিলিট করে দিতে বলেছি। এরা এখনো করে নাই। এদের কো-অর্ডিনেশনের অভাব রয়েছে।’ সার্চ কমিটির এ সদস্য বলেন, কমিটি থেকে সংবাদমাধ্যমের সঙ্গে কম কথা বলার জন্য অনুরোধ করা হয়েছে তাঁকে। এ বিষয়ে যোগাযোগ করা হলে কক্সবাজার জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি কানিজ ফাতেমা বলেছেন, ‘ম্যাডাম (ড. শিরীণ আখতার) আগে ছিলেন, এখন নাই।’ এর বেশি কিছু বলেননি তিনি। গতকাল বুধবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সার্চ কমিটি গঠন করেন, তাতে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পান আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এ বিষয়ে জারি করা প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়। সার্চ কমিটির চার সদস্য হলেন হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান, সরকারি কর্মকমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম, মহা-হিসাব নিরীক্ষক মাসুদ আহমেদ। সার্চ কমিটি গঠনের পর আওয়ামী লীগের নেতারা দাবি করেন, কমিটির কারো কোনো রাজনৈতিক পরিচয়ে নেই। কেউ কখনো আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন না। তবে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে, সার্চ কমিটির সদস্যরা আওয়ামী লীগের সদস্য।  

Comments

Comments!

 সার্চ কমিটির ড. শিরীণ মহিলা লীগের সদস্য!AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সার্চ কমিটির ড. শিরীণ মহিলা লীগের সদস্য!

Friday, January 27, 2017 10:19 am
13

নির্বাচন কমিশন গঠনের লক্ষ্যে গঠিত সার্চ কমিটির সদস্য ড. শিরীণ আখতার কক্সবাজার জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য বলে নিজের জীবনবৃত্তান্তে উল্লেখ করেছেন।

ড. শিরীণ বর্তমানে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্যের দায়িত্ব পালন করছেন। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://www.cu.ac.bd/ctguni/other/profile-fmem/cv-pro-vc-shireen-akhter-madam.pdf) থাকা তাঁর জীবনবৃত্তান্তে রাজনৈতিক পরিচয়টি উল্লেখ আছে।

এ ছাড়া সেখানে বাংলা একাডেমির আজীবন সদস্য, চট্টগ্রামের লায়ন্স ক্লাবের সদস্য, চট্টগ্রাম ক্লাবের সদস্য হিসেবেও ড. শিরীণের পরিচয় দেওয়া হয়েছে।

এ ব্যাপারে আজ বৃহস্পতিবার রাত ১০টার দিকে ড. শিরীণ আখতার এনটিভি অনলাইনকে বলেন, তিনি এখন মহিলা আওয়ামী লীগে নেই। তিনি আরো বলেন, কমিটিতে তাঁকে রাখার জন্য প্রস্তাব করা হয়েছিল। তবে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) সঙ্গে তিনি কাজ করছিলেন। সংস্থাটিতে দলীয় পরিচয়ে কাজ করা যায় না। সে কারণে তিনি মহিলা আওয়ামী লীগের প্রস্তাব অগ্রাহ্য করেছিলেন।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে নিজের জীবনবৃত্তান্তে রাজনৈতিক পরিচয় উল্লেখ করা আছে জানানো হলে ড. শিরীণ বলেন, ‘সেটা এখনো ডিলিট করেনি? আমাকে বলল যে তারা (বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা) ডিলিট করেছে।’ তিনি আরো বলেন, ‘আমি ডিলিট করে দিতে বলেছি। এরা এখনো করে নাই। এদের কো-অর্ডিনেশনের অভাব রয়েছে।’

সার্চ কমিটির এ সদস্য বলেন, কমিটি থেকে সংবাদমাধ্যমের সঙ্গে কম কথা বলার জন্য অনুরোধ করা হয়েছে তাঁকে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে কক্সবাজার জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি কানিজ ফাতেমা বলেছেন, ‘ম্যাডাম (ড. শিরীণ আখতার) আগে ছিলেন, এখন নাই।’ এর বেশি কিছু বলেননি তিনি।

গতকাল বুধবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ সার্চ কমিটি গঠন করেন, তাতে চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পান আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এ বিষয়ে জারি করা প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়।

সার্চ কমিটির চার সদস্য হলেন হাইকোর্টের বিচারপতি ওবায়দুল হাসান, সরকারি কর্মকমিশনের চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম, মহা-হিসাব নিরীক্ষক মাসুদ আহমেদ।

সার্চ কমিটি গঠনের পর আওয়ামী লীগের নেতারা দাবি করেন, কমিটির কারো কোনো রাজনৈতিক পরিচয়ে নেই। কেউ কখনো আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন না।

তবে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে, সার্চ কমিটির সদস্যরা আওয়ামী লীগের সদস্য।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X