মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৬:১১
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, November 22, 2016 4:08 pm
A- A A+ Print

‘সার্জিক্যাল স্ট্রাইক’ করার ক্ষমতা আমার নেই: মোদী

162028_1

পাকিস্তানের মাটিতে ঢুকে সার্জিক্যাল স্ট্রাইক পরিচালনার দাবি জানিয়েছিলো ভারত। সেপ্টেম্বর মাসের শেষের দিকে কথিত সেই অভিযান নিয়ে দেশটির অভ্যন্তরেই হয়েছে অনেক সমালোচনা। অনেকেই এই অভিযানের প্রমাণ দাবি করে। নভেম্বর মাসের আট তারিখে ৫০০ এবং ১০০০ টাকার নোট বাতিলের একটি যুগান্তকারী সিদ্ধান্তের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই বিষয়টিকে অনেকে কালো টাকার বিরুদ্ধে মোদীর সার্জিক্যাল স্ট্রাইক বলে অভিহিত করে। বিশেষ করে বিজেপির নেতা বা সমর্থকেরা মোদীর অর্থনৈতিক সার্জিক্যাল স্ট্রাইক বলে প্রচার করছেন। এই বিষয়টিতেই ঘোর আপত্তি রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বলে জানিয়েছেন মোদী। মঙ্গলবার বিজেপি সংসদ সদস্যদের নিয়ে বৈঠকে বসেছিলেন দেশের প্রশাসনিক প্রধান। সেই বৈঠকে তিনি বলেছেন, সার্জিক্যাল স্ট্রাইক শুধুমাত্র সেনাবাহিনীর সদস্যরা করতে পারে। নোট বাতিলের সঙ্গে সার্জিক্যাল স্ট্রাইককে এক করে দেখবেন না। নিজের দল ভারতীয় জনতা পার্টির আইনসভার সদস্যদের উদ্দেশে মোদী বলেছেন, ‘মানুষকে বলুন জাল নোটের রমরমা এবং সন্ত্রাসবাদ রুখতে নোট বাতিল করা হয়েছে। কিন্তু এটাকে সার্জিক্যাল স্ট্রাইক বলবেন না। আমাদের সেই রকম অভিযান চালানীর ক্ষমতা নেই। বিরোধীরা বললেও আপনারা বলবেন না।’ নোট বাতিলের সিদ্ধান্ত গরীব মানুষের জন্য খুব সহায়ক হবে বলে এদিন দাবি করেছেন নরেন্দ্র মোদী। আবেগতাড়িত হয়ে তিনি বলেছেন, ‘নোট বাতিলের সঙ্গে আমাদের (বিজেপি) ব্যক্তিগত কোনো স্বার্থ জড়িত নেই। যে সকল গরীব দেশবাসী ৭০ বছর ধরে পিছিয়ে ছিল তাদের জন্য আমরা কাজ করছি। দুর্নীতি, কালো টাকা আর সন্ত্রাসবাদের কবলে দীর্ঘ সাত দশক ছিল গরীব ভারতীয়।’ নোট বাতিলের সিদ্ধান্ত শুধুমাত্র কড়া পদক্ষেপের শুরু। গরীব দেশবাসীর স্বার্থে আরো অনেক কঠিন সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কলকাতা২৪ অবলম্বনে
 

Comments

Comments!

 ‘সার্জিক্যাল স্ট্রাইক’ করার ক্ষমতা আমার নেই: মোদীAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

‘সার্জিক্যাল স্ট্রাইক’ করার ক্ষমতা আমার নেই: মোদী

Tuesday, November 22, 2016 4:08 pm
162028_1

পাকিস্তানের মাটিতে ঢুকে সার্জিক্যাল স্ট্রাইক পরিচালনার দাবি জানিয়েছিলো ভারত। সেপ্টেম্বর মাসের শেষের দিকে কথিত সেই অভিযান নিয়ে দেশটির অভ্যন্তরেই হয়েছে অনেক সমালোচনা। অনেকেই এই অভিযানের প্রমাণ দাবি করে।

নভেম্বর মাসের আট তারিখে ৫০০ এবং ১০০০ টাকার নোট বাতিলের একটি যুগান্তকারী সিদ্ধান্তের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এই বিষয়টিকে অনেকে কালো টাকার বিরুদ্ধে মোদীর সার্জিক্যাল স্ট্রাইক বলে অভিহিত করে। বিশেষ করে বিজেপির নেতা বা সমর্থকেরা মোদীর অর্থনৈতিক সার্জিক্যাল স্ট্রাইক বলে প্রচার করছেন।

এই বিষয়টিতেই ঘোর আপত্তি রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বলে জানিয়েছেন মোদী।

মঙ্গলবার বিজেপি সংসদ সদস্যদের নিয়ে বৈঠকে বসেছিলেন দেশের প্রশাসনিক প্রধান।

সেই বৈঠকে তিনি বলেছেন, সার্জিক্যাল স্ট্রাইক শুধুমাত্র সেনাবাহিনীর সদস্যরা করতে পারে। নোট বাতিলের সঙ্গে সার্জিক্যাল স্ট্রাইককে এক করে দেখবেন না।

নিজের দল ভারতীয় জনতা পার্টির আইনসভার সদস্যদের উদ্দেশে মোদী বলেছেন, ‘মানুষকে বলুন জাল নোটের রমরমা এবং সন্ত্রাসবাদ রুখতে নোট বাতিল করা হয়েছে। কিন্তু এটাকে সার্জিক্যাল স্ট্রাইক বলবেন না। আমাদের সেই রকম অভিযান চালানীর ক্ষমতা নেই। বিরোধীরা বললেও আপনারা বলবেন না।’

নোট বাতিলের সিদ্ধান্ত গরীব মানুষের জন্য খুব সহায়ক হবে বলে এদিন দাবি করেছেন নরেন্দ্র মোদী।

আবেগতাড়িত হয়ে তিনি বলেছেন, ‘নোট বাতিলের সঙ্গে আমাদের (বিজেপি) ব্যক্তিগত কোনো স্বার্থ জড়িত নেই। যে সকল গরীব দেশবাসী ৭০ বছর ধরে পিছিয়ে ছিল তাদের জন্য আমরা কাজ করছি। দুর্নীতি, কালো টাকা আর সন্ত্রাসবাদের কবলে দীর্ঘ সাত দশক ছিল গরীব ভারতীয়।’

নোট বাতিলের সিদ্ধান্ত শুধুমাত্র কড়া পদক্ষেপের শুরু। গরীব দেশবাসীর স্বার্থে আরো অনেক কঠিন সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

কলকাতা২৪ অবলম্বনে

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X