মঙ্গলবার, ২০শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৮ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ৯:৫৫
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, May 6, 2017 8:29 am
A- A A+ Print

সাসেক্সকে বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ

9

প্রথম প্রস্তুতি ম্যাচ বৃষ্টির বাগড়ায় ভেস্তে গিয়েছিল। ব্যাটসম্যানরা তাদের অনুশীলনটা ভালোভাবে সারলেও, বোলাররা মাঠে নামতে পারেননি। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ব্যাটে-বলের অসাধারণ নৈপুণ্যে সাসেক্স একাদশকে বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। বাংলাদেশের ছুড়ে দেওয়া ৩১৪ রানের জবাবে ১৮০ রানে গুটিয়ে যায় স্বাগতিক দলটির ইনিংস। তাই ১৩৪ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশ। ব্যাটহাতে অসাধারণ নৈপুণ্য দেখানোর পাশাপাশি বলহাতেও উজ্জ্বল ছিলেন মেহেদী হাসান মিরাজ। ৬ ওভারে ৩১ রান দিয়ে ৩ উইকেট নেন মিরাজ। দুটি করে উইকেট নেন শুভাশীষ রায় ও তাসকিন আহমেদ। একটি করে পান সৌম্য সরকার, সানজামুল ইসলাম ও সাব্বির রহমান। এর আগে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় সাসেক্স। ওপেনার সৌম্য সরকার মাত্র ছয় রানে ফিরে গেলে শুরুতেই বাংলাদেশের ইনিংসে ধাক্কা লাগে। দ্বিতীয় উইকেট জুটিতে ইমরুল কায়েস-সাব্বির রহমান ঠিকই দৃঢ়তা দেখিয়েছেন। তাই দলও বড় ইনিংসের স্বপ্ন দেখে। আজ শুক্রবার হোভের সেন্ট্রাল ক্রিকেট গ্রাউন্ডে নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ আট উইকেট হারিয়ে ৩১৪ রানের বিশাল স্কোর গড়েছে। যাতে সবচেয়ে বড় ভূমিকা রেখেছেন ওপেনার ইমরুল কায়েস। তিনি করেছেন হার-না-মানা ৯২ রান। অন্যদের ব্যাটিংয়ের সুযোগ করে দিতে তিনি সেঞ্চুরি পূর্ণ না করেই সাজঘরে ফিরে আসেন। টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তেই তাঁকে প্যাভিলিয়নে ফিরতে হয়েছে। এ ছাড়া সাব্বির আউট হন ৫২ রানে। শেষদিকে মেহেদী হাসান মিরাজ ছাড়া অন্যরা নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেননি। তবে মিরাজ অপরাজিত ছিলেন ৬০ রানে। প্রথম ম্যাচের মতো এ ম্যাচেও খেলছেন না মাশরাফি, সাকিব ও মুস্তাফিজ। স্ত্রী অসুস্থ থাকায় দেশে ফিরেছেন মাশরাফি। আইপিএল খেলে দেশে ফিরেছেন সাকিব ও মুস্তাফিজ। এ তিনজনই আজ ইংল্যান্ডগামী বিমানে উঠবেন। গত সোমবার ডিউক অব নরফোকের বিপক্ষে ব্যাটিংয়ে দারুণ দাপট দেখায় বাংলাদেশ। মুশফিকুর রহিমের অপরাজিত ১৩৪, সৌম্য সরকারের ৭৩ আর ইমরুল কায়েসের ৪৪ রানে ভর করে সাত উইকেটে ৩৪৫ রান তোলে বাংলাদেশ। সাসেক্সে ১০ দিনের কন্ডিশনিং ক্যাম্প শেষে ৭ মে আয়ারল্যান্ডের উদ্দেশে উড়াল দেবে বাংলাদেশ দল। ১২ মে ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ড। সিরিজের অপর দলটি নিউজিল্যান্ড। ১৭ মে নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজ শেষে ২৫ মে চ্যাম্পিয়নস ট্রফি খেলতে ইংল্যান্ডে আসবে টাইগাররা।

Comments

Comments!

 সাসেক্সকে বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সাসেক্সকে বড় ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ

Saturday, May 6, 2017 8:29 am
9

প্রথম প্রস্তুতি ম্যাচ বৃষ্টির বাগড়ায় ভেস্তে গিয়েছিল। ব্যাটসম্যানরা তাদের অনুশীলনটা ভালোভাবে সারলেও, বোলাররা মাঠে নামতে পারেননি। দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে ব্যাটে-বলের অসাধারণ নৈপুণ্যে সাসেক্স একাদশকে বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ।

বাংলাদেশের ছুড়ে দেওয়া ৩১৪ রানের জবাবে ১৮০ রানে গুটিয়ে যায় স্বাগতিক দলটির ইনিংস। তাই ১৩৪ রানের বিশাল ব্যবধানে জয় পেয়েছে বাংলাদেশ।

ব্যাটহাতে অসাধারণ নৈপুণ্য দেখানোর পাশাপাশি বলহাতেও উজ্জ্বল ছিলেন মেহেদী হাসান মিরাজ। ৬ ওভারে ৩১ রান দিয়ে ৩ উইকেট নেন মিরাজ। দুটি করে উইকেট নেন শুভাশীষ রায় ও তাসকিন আহমেদ। একটি করে পান সৌম্য সরকার, সানজামুল ইসলাম ও সাব্বির রহমান।

এর আগে টস জিতে বাংলাদেশকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় সাসেক্স। ওপেনার সৌম্য সরকার মাত্র ছয় রানে ফিরে গেলে শুরুতেই বাংলাদেশের ইনিংসে ধাক্কা লাগে। দ্বিতীয় উইকেট জুটিতে ইমরুল কায়েস-সাব্বির রহমান ঠিকই দৃঢ়তা দেখিয়েছেন। তাই দলও বড় ইনিংসের স্বপ্ন দেখে।

আজ শুক্রবার হোভের সেন্ট্রাল ক্রিকেট গ্রাউন্ডে নিজেদের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে বাংলাদেশ আট উইকেট হারিয়ে ৩১৪ রানের বিশাল স্কোর গড়েছে।

যাতে সবচেয়ে বড় ভূমিকা রেখেছেন ওপেনার ইমরুল কায়েস। তিনি করেছেন হার-না-মানা ৯২ রান। অন্যদের ব্যাটিংয়ের সুযোগ করে দিতে তিনি সেঞ্চুরি পূর্ণ না করেই সাজঘরে ফিরে আসেন। টিম ম্যানেজমেন্টের সিদ্ধান্তেই তাঁকে প্যাভিলিয়নে ফিরতে হয়েছে।

এ ছাড়া সাব্বির আউট হন ৫২ রানে। শেষদিকে মেহেদী হাসান মিরাজ ছাড়া অন্যরা নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেননি। তবে মিরাজ অপরাজিত ছিলেন ৬০ রানে।

প্রথম ম্যাচের মতো এ ম্যাচেও খেলছেন না মাশরাফি, সাকিব ও মুস্তাফিজ। স্ত্রী অসুস্থ থাকায় দেশে ফিরেছেন মাশরাফি। আইপিএল খেলে দেশে ফিরেছেন সাকিব ও মুস্তাফিজ। এ তিনজনই আজ ইংল্যান্ডগামী বিমানে উঠবেন।

গত সোমবার ডিউক অব নরফোকের বিপক্ষে ব্যাটিংয়ে দারুণ দাপট দেখায় বাংলাদেশ। মুশফিকুর রহিমের অপরাজিত ১৩৪, সৌম্য সরকারের ৭৩ আর ইমরুল কায়েসের ৪৪ রানে ভর করে সাত উইকেটে ৩৪৫ রান তোলে বাংলাদেশ।

সাসেক্সে ১০ দিনের কন্ডিশনিং ক্যাম্প শেষে ৭ মে আয়ারল্যান্ডের উদ্দেশে উড়াল দেবে বাংলাদেশ দল। ১২ মে ত্রিদেশীয় সিরিজের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ আয়ারল্যান্ড। সিরিজের অপর দলটি নিউজিল্যান্ড।

১৭ মে নিউজিল্যান্ডের বিপক্ষে নিজেদের দ্বিতীয় ম্যাচ খেলবে বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজ শেষে ২৫ মে চ্যাম্পিয়নস ট্রফি খেলতে ইংল্যান্ডে আসবে টাইগাররা।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X