শুক্রবার, ২৩শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১১ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, দুপুর ২:২৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, September 6, 2016 5:59 pm
A- A A+ Print

সিএমএইচ আইসিইউতে হান্নান শাহর শারীরিক অবস্থা অপরবির্তিত

241131_1

সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউতে) থাকা বিএনপি নেতা অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আ স ম হান্নান শাহর শারীরিক অবস্থা অপরবির্তিত আছে।মঙ্গলবার সকাল থেকে লাইফ সাপোর্টে থাকা বিএনপির স্থায়ী কমিটির এই সদস্যকে চিকিৎসকরা নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন। বিকেলে ৫টায় এই প্রতিবেদন লেখার সময় হান্নান শাহর এপিএস মমতাজউদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে চিকিৎসকদের বরাত দিয়ে তিনি রাইজিংবিডিকে বলেন, ‘স্যারের ডায়াবেটিস নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। প্রেসারও বেড়েছে। একই সঙ্গে ফুসফুসে পানি জমেছে আর শ্বাসকষ্টও বেড়েছে। শরীরে একাধিক রোগের উপসর্গ দেখা দেওয়ায় তার শারীরিক অবস্থার হঠাৎ এই অবনতি।’ মঙ্গলবার সকাল ৯টার দিকে একটি মামলায় আদালতে হাজিরা দিতে যাওয়ার সময় তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এর আগে সকালে মমতাজউদ্দিন রাইজিংবিডিকে বলেন, ‘আ স ম হান্নান শাহ বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছিলেন। মঙ্গলবার সকালে আদালতে হাজিরা দিতে যাবেন বলে তিনি বের হয়েছিলেন। হঠাৎ তিনি বুকে ব্যথা অনুভব করেন এবং ঘামতে থাকেন। এ অবস্থায় আর দেরি না করে তাকে সিএমএইচে নিয়ে আসি। হাসপাতালে প্রবেশের সঙ্গে সঙ্গে তার প্রেসার (রক্তচাপ) আরো বেড়ে যায়। পরে চিকিৎসকেরা তাকে আইসিইউতে স্থানান্তর করেন। এখন সেখানেই আছেন তিনি।’ বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান ও শামসুদ্দিন দিদার জানান, তাকে (আ স ম হান্নান শাহ) লাইফ সাপোর্টে রাখা হয়েছে। এখনো একই অবস্থায় আছেন।

Comments

Comments!

 সিএমএইচ আইসিইউতে হান্নান শাহর শারীরিক অবস্থা অপরবির্তিতAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সিএমএইচ আইসিইউতে হান্নান শাহর শারীরিক অবস্থা অপরবির্তিত

Tuesday, September 6, 2016 5:59 pm
241131_1

সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউতে) থাকা বিএনপি নেতা অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল আ স ম হান্নান শাহর শারীরিক অবস্থা অপরবির্তিত আছে।মঙ্গলবার সকাল থেকে লাইফ সাপোর্টে থাকা বিএনপির স্থায়ী কমিটির এই সদস্যকে চিকিৎসকরা নিবিড় পর্যবেক্ষণে রেখেছেন।

বিকেলে ৫টায় এই প্রতিবেদন লেখার সময় হান্নান শাহর এপিএস মমতাজউদ্দিনের সঙ্গে যোগাযোগ করা হলে চিকিৎসকদের বরাত দিয়ে তিনি রাইজিংবিডিকে বলেন, ‘স্যারের ডায়াবেটিস নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে। প্রেসারও বেড়েছে। একই সঙ্গে ফুসফুসে পানি জমেছে আর শ্বাসকষ্টও বেড়েছে। শরীরে একাধিক রোগের উপসর্গ দেখা দেওয়ায় তার শারীরিক অবস্থার হঠাৎ এই অবনতি।’

মঙ্গলবার সকাল ৯টার দিকে একটি মামলায় আদালতে হাজিরা দিতে যাওয়ার সময় তিনি অসুস্থ হয়ে পড়লে তাকে দ্রুত ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

এর আগে সকালে মমতাজউদ্দিন রাইজিংবিডিকে বলেন, ‘আ স ম হান্নান শাহ বিভিন্ন শারীরিক সমস্যায় ভুগছিলেন। মঙ্গলবার সকালে আদালতে হাজিরা দিতে যাবেন বলে তিনি বের হয়েছিলেন। হঠাৎ তিনি বুকে ব্যথা অনুভব করেন এবং ঘামতে থাকেন। এ অবস্থায় আর দেরি না করে তাকে সিএমএইচে নিয়ে আসি। হাসপাতালে প্রবেশের সঙ্গে সঙ্গে তার প্রেসার (রক্তচাপ) আরো বেড়ে যায়। পরে চিকিৎসকেরা তাকে আইসিইউতে স্থানান্তর করেন। এখন সেখানেই আছেন তিনি।’

বিএনপির চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান ও শামসুদ্দিন দিদার জানান, তাকে (আ স ম হান্নান শাহ) লাইফ সাপোর্টে রাখা হয়েছে। এখনো একই অবস্থায় আছেন।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X