রবিবার, ১৮ই ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ৬ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, ভোর ৫:১৭
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Monday, October 24, 2016 8:52 pm
A- A A+ Print

সিয়াটলে সেরা সিনেমার পুরস্কার পেল ‘আয়নাবাজি’

157537_1

   
ঢাকা: আমেরিকার সিয়াটলে ১৪ অক্টোবর শুরু হয়েছে সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভাল। সে চলচ্চিত্র উৎসবে সেরা সিনেমার পুরস্কার পেল ‘আয়নাবাজি’। সম্প্রতি ‘আয়নাবাজি’র পক্ষে এ পুরস্কার গ্রহণ করেন সিনেমার প্রযোজক জিয়াউদ্দিন আদিল। উৎসবের উদ্বোধনী প্রদর্শনীতে দেখানো হয় অমিতাভ রেজা চৌধুরীর এই ছবিটি। সিয়াটলে ‘আয়নাবাজি’র প্রদর্শনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছবির প্রধান অভিনয়শিল্পী চঞ্চল চৌধুরী। ১১তম সিয়াটল সাউথ এশিয়ান চলচ্চিত্র উৎসব চলে ২২ অক্টোবর পর্যন্ত। এবারের সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভালের থিম ‘লাভ উইনস’। দশ দিনের এই উৎসবে ছবি নিয়ে অংশগ্রহণ করেছে বাংলাদেশ, আফগানিস্তান, ভূটান, ইন্ডিয়া, মালদ্বীপ, নেপাল, পাকিস্তান ও শ্রীলংকার নির্মাতারা। এই দেশ গুলোর মোট ২৩ টি পূর্ণদৈর্ঘ্য ও ২২টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হয় এই উৎসবে’।
দক্ষিণ এশিয়ার যেসব ছবি প্রদর্শিত হয়েছে সেসব দেশের সিনেমার সংশ্লিষ্ট শিল্পী ও কলাকুশলীরাও উৎসবে উপস্থিত ছিলেন। পরিচালক অমিতাভ রেজার ‘আয়নাবাজি’ দিয়ে উৎসবের পর্দা উঠলেও। ২০ অক্টোবর প্রদর্শিত হয়েছে মোস্তফা সরয়ার ফারুকীর আলোচিত চলচ্চিত্র ‘পিঁপড়াবিদ্যা’। পুরস্কার গ্রহণের পর ‘আয়নাবাজি’র প্রযোজক জিয়াউদ্দিন আদিল বলেন, সিনেমাটি বানানোর সময় আমরা জানতাম এটি বাংলাদেশের জন্য বিশ্বখ্যাতি নিয়ে আসবে। আমরা অত্যন্ত আশাবাদী ‘আয়নাবাজি’ বিশ্বজুড়ে আরো খ্যাতি অর্জন করবে এবং বাংলাদেশের জন্য পুরস্কার বয়ে আনবে। সিনেমার পরিচালক অমিতাভ রেজা চৌধুরী বলেন, যেকোনো পুরস্কারই তো এক ধরনের অনুপ্রেরণা। কিন্তু আমার কাছে সবচেয়ে বড় পুরস্কার হলো সিনেমা হল থেকে বের হওয়া মানুষগুলোর মুখের হাসি। ‘আয়নাবাজি’র সব পুরস্কার সারা বাংলাদেশের সিনেমাপ্রেমী মানুষদের প্রতি উৎসর্গ করলাম। ‘আয়নাবাজি’ ছবিটি মুক্তি পায় গত ৩০ সেপ্টেম্বর। এই ছবিতে চঞ্চল ছাড়াও অভিনয় করেছেন নাবিলা, পার্থ বড়ুয়া, লুৎফর রহমান জর্জ, গাউসুল আলম শাওন, বৃন্দাবন দাশ প্রমুখ। উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের সিয়াটল আর্ট মিউজিয়ামে আয়োজিত সাউথ এশিয়ান চলচ্চিত্র উৎসবে তাসভির এমারেলড অ্যাওয়ার্ড পান নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। পুরস্কার প্রাপ্তি নিয়ে ফেসবুকে নিজের অনুভূতি শেয়ার করেন ফারুকী। ফারুকী জানান, ‘সাউথ এশিয়ার এ বড় চলচ্চিত্রের আসরকে স্যালুট। আমাকে যে সম্মাননা দেয়া হয়েছে তা নিঃসন্দেহে আমি এখন পর্যন্ত যা করেছি তার স্বীকৃতি নয়, আমার ভবিষ্যত চলচ্চিত্র যাত্রাকে অনুপ্রাণিত করতেই এটি দেয়া হচ্ছে বলে মনে করি। আরো বহুদূর পথ পাড়ি দিতে হবে।’
 

Comments

Comments!

 সিয়াটলে সেরা সিনেমার পুরস্কার পেল ‘আয়নাবাজি’AmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সিয়াটলে সেরা সিনেমার পুরস্কার পেল ‘আয়নাবাজি’

Monday, October 24, 2016 8:52 pm
157537_1

 

 

ঢাকা: আমেরিকার সিয়াটলে ১৪ অক্টোবর শুরু হয়েছে সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভাল। সে চলচ্চিত্র উৎসবে সেরা সিনেমার পুরস্কার পেল ‘আয়নাবাজি’। সম্প্রতি ‘আয়নাবাজি’র পক্ষে এ পুরস্কার গ্রহণ করেন সিনেমার প্রযোজক জিয়াউদ্দিন আদিল।

উৎসবের উদ্বোধনী প্রদর্শনীতে দেখানো হয় অমিতাভ রেজা চৌধুরীর এই ছবিটি। সিয়াটলে ‘আয়নাবাজি’র প্রদর্শনীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছবির প্রধান অভিনয়শিল্পী চঞ্চল চৌধুরী। ১১তম সিয়াটল সাউথ এশিয়ান চলচ্চিত্র উৎসব চলে ২২ অক্টোবর পর্যন্ত।

এবারের সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভালের থিম ‘লাভ উইনস’। দশ দিনের এই উৎসবে ছবি নিয়ে অংশগ্রহণ করেছে বাংলাদেশ, আফগানিস্তান, ভূটান, ইন্ডিয়া, মালদ্বীপ, নেপাল, পাকিস্তান ও শ্রীলংকার নির্মাতারা। এই দেশ গুলোর মোট ২৩ টি পূর্ণদৈর্ঘ্য ও ২২টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র প্রদর্শিত হয় এই উৎসবে’।

দক্ষিণ এশিয়ার যেসব ছবি প্রদর্শিত হয়েছে সেসব দেশের সিনেমার সংশ্লিষ্ট শিল্পী ও কলাকুশলীরাও উৎসবে উপস্থিত ছিলেন। পরিচালক অমিতাভ রেজার ‘আয়নাবাজি’ দিয়ে উৎসবের পর্দা উঠলেও। ২০ অক্টোবর প্রদর্শিত হয়েছে মোস্তফা সরয়ার ফারুকীর আলোচিত চলচ্চিত্র ‘পিঁপড়াবিদ্যা’।

পুরস্কার গ্রহণের পর ‘আয়নাবাজি’র প্রযোজক জিয়াউদ্দিন আদিল বলেন, সিনেমাটি বানানোর সময় আমরা জানতাম এটি বাংলাদেশের জন্য বিশ্বখ্যাতি নিয়ে আসবে। আমরা অত্যন্ত আশাবাদী ‘আয়নাবাজি’ বিশ্বজুড়ে আরো খ্যাতি অর্জন করবে এবং বাংলাদেশের জন্য পুরস্কার বয়ে আনবে।

সিনেমার পরিচালক অমিতাভ রেজা চৌধুরী বলেন, যেকোনো পুরস্কারই তো এক ধরনের অনুপ্রেরণা। কিন্তু আমার কাছে সবচেয়ে বড় পুরস্কার হলো সিনেমা হল থেকে বের হওয়া মানুষগুলোর মুখের হাসি। ‘আয়নাবাজি’র সব পুরস্কার সারা বাংলাদেশের সিনেমাপ্রেমী মানুষদের প্রতি উৎসর্গ করলাম।

‘আয়নাবাজি’ ছবিটি মুক্তি পায় গত ৩০ সেপ্টেম্বর। এই ছবিতে চঞ্চল ছাড়াও অভিনয় করেছেন নাবিলা, পার্থ বড়ুয়া, লুৎফর রহমান জর্জ, গাউসুল আলম শাওন, বৃন্দাবন দাশ প্রমুখ।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্রের সিয়াটল আর্ট মিউজিয়ামে আয়োজিত সাউথ এশিয়ান চলচ্চিত্র উৎসবে তাসভির এমারেলড অ্যাওয়ার্ড পান নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী। পুরস্কার প্রাপ্তি নিয়ে ফেসবুকে নিজের অনুভূতি শেয়ার করেন ফারুকী।

ফারুকী জানান, ‘সাউথ এশিয়ার এ বড় চলচ্চিত্রের আসরকে স্যালুট। আমাকে যে সম্মাননা দেয়া হয়েছে তা নিঃসন্দেহে আমি এখন পর্যন্ত যা করেছি তার স্বীকৃতি নয়, আমার ভবিষ্যত চলচ্চিত্র যাত্রাকে অনুপ্রাণিত করতেই এটি দেয়া হচ্ছে বলে মনে করি। আরো বহুদূর পথ পাড়ি দিতে হবে।’

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X