শনিবার, ২৪শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১২ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, রাত ১২:২৩
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Saturday, July 29, 2017 10:16 pm
A- A A+ Print

সুন্দরবন না থাকলে গোপালগঞ্জও থাকবে না : বনমন্ত্রী

photo-1501327743

বাংলাদেশের মতো গোটা পৃথিবীতেই বাঘের সংখ্যা কমছে বলে জানিয়েছেন পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু। তবে দেশে বাঘের আবাসস্থল বেড়েছে বলে দাবি করেছেন তিনি। বিশ্ব বাঘ দিবস উপলক্ষে আজ শনিবার সকালে বাগেরহাট জেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভায় এসব কথা বলেন বনমন্ত্রী। এর আগে দিবসটি উপলক্ষে একটি র‍্যালি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেন, ‘শুধু বাংলাদেশেই বাঘের সংখ্যা কমছে না, সমস্ত পৃথিবীতে বাঘের সংখ্যা কমছে। তবে হতাশ হওয়ার কিছুই নেই, বাংলাদেশে বাঘের আবাসস্থল বেড়েছে। সুন্দরবন না থাকলে বাগেরহাট ও খুলনাই নয়, গোপালগঞ্জও থাকবে না। বাঘ রক্ষার ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিক।’ বনমন্ত্রী আরো বলেন, ‘বন নিয়ে যাঁরা চেঁচামেচি করেন, তাঁদেরকে আহ্বান জানাই, হেলিকপ্টারে সুন্দরবন ভ্রমণ করে দেখার জন্য আসলে গাছ কমেছে কি না।’ বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মোহাম্মদ সফিউল আলম চৌধুরীর সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য মীর শওকাত আলী বাদশা, পরিবেশ ও বন মন্ত্রণালয়ের সচিব ইসতিয়াত আহমদ, বন সংরক্ষক মো. জাহিদুল কবির। এনটিভির সাতক্ষীরা প্রতিনিধি সুভাষ চৌধুরী জানিয়েছেন, ‘বাঘ আমাদের গর্ব, বাঘ রক্ষা করব’ এ প্রতিপাদ্যে সাতক্ষীরায় বিশ্ব বাঘ দিবস পালিত হয়েছে। আজ সকালে শ্যামনগর উপজেলার সুন্দরবন মাধ্যমিক বিদ্যালয় থেকে একটি র‍্যালি বের করা হয়। র‌্যালিটি স্থানীয় সুন্দরবন বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিদ্যালয় প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। র‌্যালিতে বন বিভাগের কর্মকর্তা-কর্মচারী, ওয়াইল্ড টিমের সদস্য ও বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন। বিদ্যালয় চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন সুন্দরবন মাধ্যমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি জি এম সালাউদ্দীন, সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক মাকসুদ আলম, বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ভবতোষ কুমার, মুন্সীগঞ্জ ইউপির চেয়ারম্যান আবুল কাশেম মোড়ল ও ওয়াইল্ড টিমের প্রোগ্রাম অফিসার জাফর আহমেদ।

Comments

Comments!

 সুন্দরবন না থাকলে গোপালগঞ্জও থাকবে না : বনমন্ত্রীAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সুন্দরবন না থাকলে গোপালগঞ্জও থাকবে না : বনমন্ত্রী

Saturday, July 29, 2017 10:16 pm
photo-1501327743

বাংলাদেশের মতো গোটা পৃথিবীতেই বাঘের সংখ্যা কমছে বলে জানিয়েছেন পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু। তবে দেশে বাঘের আবাসস্থল বেড়েছে বলে দাবি করেছেন তিনি।

বিশ্ব বাঘ দিবস উপলক্ষে আজ শনিবার সকালে বাগেরহাট জেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভায় এসব কথা বলেন বনমন্ত্রী। এর আগে দিবসটি উপলক্ষে একটি র‍্যালি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু বলেন, ‘শুধু বাংলাদেশেই বাঘের সংখ্যা কমছে না, সমস্ত পৃথিবীতে বাঘের সংখ্যা কমছে। তবে হতাশ হওয়ার কিছুই নেই, বাংলাদেশে বাঘের আবাসস্থল বেড়েছে। সুন্দরবন না থাকলে বাগেরহাট ও খুলনাই নয়, গোপালগঞ্জও থাকবে না। বাঘ রক্ষার ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আন্তরিক।’

বনমন্ত্রী আরো বলেন, ‘বন নিয়ে যাঁরা চেঁচামেচি করেন, তাঁদেরকে আহ্বান জানাই, হেলিকপ্টারে সুন্দরবন ভ্রমণ করে দেখার জন্য আসলে গাছ কমেছে কি না।’

বন অধিদপ্তরের প্রধান বন সংরক্ষক মোহাম্মদ সফিউল আলম চৌধুরীর সভাপতিত্বে সভায় আরো বক্তব্য দেন বাগেরহাট-৪ আসনের সংসদ সদস্য ডা. মোজাম্মেল হোসেন, বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য মীর শওকাত আলী বাদশা, পরিবেশ ও বন মন্ত্রণালয়ের সচিব ইসতিয়াত আহমদ, বন সংরক্ষক মো. জাহিদুল কবির।

এনটিভির সাতক্ষীরা প্রতিনিধি সুভাষ চৌধুরী জানিয়েছেন, ‘বাঘ আমাদের গর্ব, বাঘ রক্ষা করব’ এ প্রতিপাদ্যে সাতক্ষীরায় বিশ্ব বাঘ দিবস পালিত হয়েছে। আজ সকালে শ্যামনগর উপজেলার সুন্দরবন মাধ্যমিক বিদ্যালয় থেকে একটি র‍্যালি বের করা হয়। র‌্যালিটি স্থানীয় সুন্দরবন বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বিদ্যালয় প্রাঙ্গণে গিয়ে শেষ হয়। র‌্যালিতে বন বিভাগের কর্মকর্তা-কর্মচারী, ওয়াইল্ড টিমের সদস্য ও বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।

বিদ্যালয় চত্বরে অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য দেন সুন্দরবন মাধ্যমিক বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি জি এম সালাউদ্দীন, সাতক্ষীরা রেঞ্জের সহকারী বন সংরক্ষক মাকসুদ আলম, বুড়িগোয়ালিনী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ভবতোষ কুমার, মুন্সীগঞ্জ ইউপির চেয়ারম্যান আবুল কাশেম মোড়ল ও ওয়াইল্ড টিমের প্রোগ্রাম অফিসার জাফর আহমেদ।

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X