বৃহস্পতিবার, ২২শে ফেব্রুয়ারি, ২০১৮ ইং, ১০ই ফাল্গুন, ১৪২৪ বঙ্গাব্দ, সকাল ১০:৫৪
শিরোনাম
  • ঘৃণাকে বিজয়ী হতে দেয়া যাবে না, ট্রাম্পকে ইঙ্গিত করে জর্জ ক্লুনি
  • আমার একটাই চিন্তা দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন করা: প্রধানমন্ত্রী
  • ‘কেন্দ্রীয় সরকারের আগ্রাসী নীতির কারণে কাশ্মীরকে হারাতে হবে’
  • সাড়ে চারমাস পর মুখোমুখি, খাদিজাকে উদ্দেশ্য করে যা বলল বদরুল
  • খালেদার ‘সাজা’ বিরোধী নেতাকর্মীদের মনোবল ভাঙ্গার কৌশল!
  • বিএনপির কর্মসূচি ‘যথাসময়ে’ জানানো হবে: রিজভী
  • দলের জন্য বোলিং করতেও রাজি মুশফিক
  • শিশু জিহাদের মৃত্যু: চার জনের ১০ বছর করে কারাদণ্ড
  • অবশেষে বাড়ি অবরুদ্ধ করে রাখা সেই দেয়াল ভেঙ্গে ফেলা হচ্ছে
  • সাক্ষ্য দিলেন খাদিজা, চাইলেন বদরুলের সর্বোচ্চ শাস্তি
  • বদরুলের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে খাদিজা
  • আজ বগুড়ায় যেসব প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী
  • রোহিঙ্গা স্থানান্তরের সরকারি পরিকল্পনার সঙ্গে দ্বিমত মানবাধিকার কমিশনের
  • মহেশখালীতে ইয়াবা ব্যবসায়ীদের সঙ্গে পুলিশের ‘বন্দুকযুদ্ধ’
  • হোয়াইট হাউসে কাজ করার দীর্ঘ অভিজ্ঞতার কথা জানালেন এই বাংলাদেশি সাংবাদিক
Tuesday, November 1, 2016 12:03 pm
A- A A+ Print

সেই দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ‘হত্যাচেষ্টার’ মামলা

158148_1

   
ঢাকা: গুলিস্তানে হকারদের উচ্ছেদে অস্ত্র উঁচিয়ে গুলি ছোড়ার ঘটনায় দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা করেছে পুলিশ। এর আগে, সংগঠন থেকে তাদের দুইজনকে বহিষ্কার করা হয়। শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দীক এই মামলার বিষয়টি নিশ্চত করেন।
তিনি জানান, ঢাকা মহানগর (দক্ষিণ) ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাব্বির হোসেন এবং ওয়ারী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমানের বিরুদ্ধে ‘হত্যাচেষ্টার’ অভিযোগ আনা হয়েছে। উচ্ছেদের ঘটনা গুলিস্তান এলাকায় ঘটলেও পল্টন থানার সীমান্ত সংলগ্ন শাহবাগ থানা এলাকায় ফাঁকা গুলির ওই ঘটনা ঘটে। শাহবাগ থানার উপ পরিদর্শক আব্দুল মান্নান বাদী হয়ে সোমবার রাতে মামলাটি দায়ের করেন।   ওসি বলেন, ‘আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। গত ২৭ অক্টোবর গুলিস্তান পাতাল মার্কেট এলাকার ফুটপাত থেকে অবৈধ দোকান উচ্ছেদের সময় হকারদের সঙ্গে সিটি করপোরেশনের কর্মচারীদের ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ হয়। এ সময় ঢাকার গণপরিবহন চলাচলের অন‌্যতম প্রধান কেন্দ্র গুলিস্তানে প্রায় তিন ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। রাস্তায় মানুষের মধ‌্যে তৈরি হয় আতঙ্ক; আশপাশের সড়কে সৃষ্টি হয় যানজট। সংঘর্ষের মধ‌্যে গোলাপী ফুলহাতা সার্ট পরিহিত সাব্বির রহমানকে রিভালবার উচিয়ে ফাঁকা গুলি করতে দেখা যায়। সে সময় সাব্বিরের পাশে নীল টি-শার্ট পরিহিত আশিকের হাতে দেখা যায় পিস্তল। সেই ছবি পরদিন সংবাদপত্রে ছাপা হয়। এরপর সোমবার ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাব্বির ও আশিককে বহিষ্কারের কথা জানানো হয়। ডিএসসিসির উচ্ছেদ অভিযান চলার সময় হকারদের দোকান ভাংচুর ও টাকা লুটের অভিযোগে মো. সিরাজ নামে এক হকার পল্টন থানায় আরেকটি মামলা করেছেন। সেখানে ১৫০ জনকে আসামি করা হলেও ছাত্রলীগের সাব্বির ও আশিকের নাম নেই।
 

Comments

Comments!

 সেই দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ‘হত্যাচেষ্টার’ মামলাAmarbangladeshonlineAmarbangladeshonline | Amarbangladeshonline

সেই দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ‘হত্যাচেষ্টার’ মামলা

Tuesday, November 1, 2016 12:03 pm
158148_1

 

 

ঢাকা: গুলিস্তানে হকারদের উচ্ছেদে অস্ত্র উঁচিয়ে গুলি ছোড়ার ঘটনায় দুই ছাত্রলীগ নেতার বিরুদ্ধে হত্যাচেষ্টার মামলা করেছে পুলিশ।

এর আগে, সংগঠন থেকে তাদের দুইজনকে বহিষ্কার করা হয়।

শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দীক এই মামলার বিষয়টি নিশ্চত করেন।

তিনি জানান, ঢাকা মহানগর (দক্ষিণ) ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাব্বির হোসেন এবং ওয়ারী থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. আশিকুর রহমানের বিরুদ্ধে ‘হত্যাচেষ্টার’ অভিযোগ আনা হয়েছে।

উচ্ছেদের ঘটনা গুলিস্তান এলাকায় ঘটলেও পল্টন থানার সীমান্ত সংলগ্ন শাহবাগ থানা এলাকায় ফাঁকা গুলির ওই ঘটনা ঘটে। শাহবাগ থানার উপ পরিদর্শক আব্দুল মান্নান বাদী হয়ে সোমবার রাতে মামলাটি দায়ের করেন।

 

ওসি বলেন, ‘আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

গত ২৭ অক্টোবর গুলিস্তান পাতাল মার্কেট এলাকার ফুটপাত থেকে অবৈধ দোকান উচ্ছেদের সময় হকারদের সঙ্গে সিটি করপোরেশনের কর্মচারীদের ধাওয়া-পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ হয়।

এ সময় ঢাকার গণপরিবহন চলাচলের অন‌্যতম প্রধান কেন্দ্র গুলিস্তানে প্রায় তিন ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। রাস্তায় মানুষের মধ‌্যে তৈরি হয় আতঙ্ক; আশপাশের সড়কে সৃষ্টি হয় যানজট।

সংঘর্ষের মধ‌্যে গোলাপী ফুলহাতা সার্ট পরিহিত সাব্বির রহমানকে রিভালবার উচিয়ে ফাঁকা গুলি করতে দেখা যায়। সে সময় সাব্বিরের পাশে নীল টি-শার্ট পরিহিত আশিকের হাতে দেখা যায় পিস্তল। সেই ছবি পরদিন সংবাদপত্রে ছাপা হয়।

এরপর সোমবার ছাত্রলীগ সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সাব্বির ও আশিককে বহিষ্কারের কথা জানানো হয়।

ডিএসসিসির উচ্ছেদ অভিযান চলার সময় হকারদের দোকান ভাংচুর ও টাকা লুটের অভিযোগে মো. সিরাজ নামে এক হকার পল্টন থানায় আরেকটি মামলা করেছেন।

সেখানে ১৫০ জনকে আসামি করা হলেও ছাত্রলীগের সাব্বির ও আশিকের নাম নেই।

 

Comments

comments

সম্পাদক : মোহাম্মদ আবদুল বাছির
প্রকাশক: মোহাম্মদ জহিরুল ইসলাম
ফোন : ‎০১৭১৩৪০৯০৯০
৩৪৫/১, দিলু রোড, নিউ ইস্কাটন, ঢাকা-১০০০
X
 
নিয়মিত খবর পড়তে আমাদের ফেসবুক পেজে লাইক দিয়ে যুক্ত থাকুন
X